ঠোঁট ফেটে রক্ত বেরোচ্ছে, তুলতুলে গোলাপি ঠোঁট পেতে ট্রাই করুন ঘরোয়া অব্যর্থ টোটকা

শীতকাল হোক বা গরমকাল। সারাবছরই চাই ত্বকের  বাড়তি যত্ন ।  শীতের শেষ এবং গরমের শুরুতে ত্বকের নানা সমস্যা দেখা দিতে শুরু করে।  শীতকালের মতো এই সময়টাতেও ত্বকে টান ধরতে শুরু করেছে নতুন করে। এর মধ্যে ঠোঁট ফাটা একটি বড় সমস্যা। কারণ শুষ্ক ঠোঁটের কারণেই ঠোঁট ফাটে। কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ভাল করে ঠোঁটে মেখে নিন। যা বাজারচলতি লিপবামের থেকে অনেক বেশি কার্যকরী। জেনে নিন, ঠোঁট ফাটা কমিয়ে তুলতে পারে  এই অব্যর্থ টোটকা।

Riya Das | Published : Feb 11, 2021 9:57 AM IST

18
ঠোঁট ফেটে রক্ত বেরোচ্ছে, তুলতুলে গোলাপি ঠোঁট পেতে ট্রাই করুন ঘরোয়া অব্যর্থ টোটকা


গোলাপি ও নরম ঠোঁট কে না চায়। কিন্তু শীতকালে অনেকেরই  ঠোঁট  প্রচন্ড শুষ্ক ও নিষ্প্রাণ হয়ে যায়  এবং ঠোঁট ফাটতে থাকে। 

28

তখনই বাজার থেকে কিনে আনা লিপ বাম হয়ে ওঠে অপরিহার্য। তবে অনেকেই জানেন না, অত্যধিক লিপ বাম ব্যবহারের ফলেও ঠোঁটে কালো দাগ বা ছোপ দেখা দিতে পারে। 
 

38

জলের অভাবেও ঠোঁট শুষ্ক হয়। আর শীতকালে জল  কম খাওয়া হয় যায়। তাই সুন্দর ও নরম ঠোঁটের জন্য পর্যাপ্ত পরিমাণে জল পান করা অবশ্যই জরিরি। এ ছাড়াও, ঘরোয়া কিছু টোটকা আছে, যা মেনে চললে ঠোঁট হয়ে উঠবে নরম, তুলতুলে ও ফিরে পাবে তার গোলাপি আভা।

48

নারকেল তেলে ময়শ্চারাইজিংয়ের গুণ অনেকটা বেশি থাকে। যা ঠোঁটকে ফাটা থেকে রক্ষা করে। তাই রাতে ঘুমোতে যাওয়ার আগে নারকেল তেল লাগালে ঠোঁট নরম ও উজ্জ্বল থাকে।

58

বিশেষ করে শীতকালে অনেকেরই ঠোঁট ফেটে রক্ত বেরিয়ে যায়। যা থেকে প্রচন্ড ব্যথা করে। মধুতে অ্যান্টি ব্যক্টিরিয়াল ও ঘা ঠিক করার গুণ রয়েছে, যা ঠোঁট ফাটা বন্ধ করতে পারে। 
 

68

অ্যালোভেরায় মিউকোপলিসৈকরাইডস ফাটা ঠোঁটের মেরামতিতে অনেকটাই সাহায্য করে।

78


বাদাম তেলে এমোলিয়েন্ট গুণ থাকে। যা ত্বককে ভিতর থেকে আর্দ্র রাখতে সাহায্য করে। নিয়মিত ঠোঁটে বাদাম তেল লাগালে ঠোঁট নরম থাকে।

88

শুষ্ক ঠোঁটের কারণেই ঠোঁট ফাটে। কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ভাল করে ঠোঁটে মেখে নিন। যা বাজারচলতি লিপবামের থেকে অনেক বেশি কার্যকরী। তাই আর দেরী না করে আজ থেকেই অলিভ অয়েল লাগানো শুরু করুন। আর ঘরোয়া এই তেল দিয়েই নিজেকে সুন্দর করে তুলুন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos