স্বাস্থ্যকর ভেবে ডায়েটে ভুলেও খাবেন না এই ৫ খাবার, ১ সপ্তাহেই বাড়বে ওজন

জিম ,যোগাসন করেই শরীরের বাড়তি মেদ কিছুতেই কমাতে পারছেন না। শরীরের কথা ভেবে খাওয়া-দাওয়া বন্ধ করেছেন। প্রথাগত ব্যায়াম ভুলে এবার ভোলবদল আনুন শরীরচর্চায়। ডায়েটে এমন কিছু খাবার অনেকেই খান যা আপাতদৃষ্টিতে স্বাস্থ্যকর মনে হলেও ওজন বাড়ে হুড়মুড়িয়ে। এই কারণেই ওজন কমাতে চাইলেও তা যেন কিছুতেই কমছে না। ডায়েটে থাকাকালীন এই খাবারগুলি ভুলেও খাবেন না, তাহলেই ক্যালোরি বেড়ে গিয়ে একধাক্কায় বাড়বে ওজন।

Riya Das | Published : Apr 13, 2021 7:22 AM IST

15
স্বাস্থ্যকর ভেবে ডায়েটে ভুলেও খাবেন না এই  ৫ খাবার,  ১ সপ্তাহেই বাড়বে ওজন

বাদাম- বাদামের মধ্যে অনেক গুনাগুণ রয়েছে। যা সকলেরই জানা। বাদামের মধ্যে অনেক পরিমাণে স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে। যা দিনের শেষে ওজন বাড়াতে কার্যকর ভূমিকা নেয়।

25

গ্রানোলা- ফাইবার সমৃদ্ধ ব্রেকফাস্টের একটি দারুণ খাবার হল গ্রানোলা। কিন্তু যারা ডায়েট করছেন তাদের ক্ষেত্রে এটি না খাওয়াই ভাল।  এতে চিনি ও তেল অনেক বেশি থাকে, যা ওজন বাড়তে সাহায্য করে।

35

অ্যাভোকাডো- ডায়েটে অনেকেই রাখেন অ্যাভোকাডো। জানেন কি অ্যাভোকাডোতে উপকারী ফ্যাট থাকে, যার ফলে শরীরে মেদ বাড়ে।

45

অ্যাগেভ সিরাপ- চিনি ও মধুর বিকল্প হিসেবে ব্যবহার করা হয়ে থাকে অ্যাগেভ সিরাপ। এই সিরাপে ফ্রুকটোজ থাকে, যা মেটাবলিজমে প্রভাব ফেলে। যার ফলে ওজন বাড়ে তড়তড়িয়ে।

55


স্মুদি- যারা ডায়েট করছেন তারা সকালের খাবারে  স্মুদি রাখেন।  স্মুদি শরীরের জন্য কতটা ভাল আর বলার অপেক্ষা রাখে না। কিন্তু স্মুদিতে চিনি থাকায়  তা শরীরে ক্যালোরির পরিমাণ বাড়িয়ে দেয়। যার থেকে ওজন বাড়ে।
  

Share this Photo Gallery
click me!
Recommended Photos