এক মাসে ওজন কমান ৫ কেজি, প্রতিদিন সময় করে হাতে রাখুন মাত্র ১০ মিনিট

ঘুম থেকে উঠে ওয়ার্কআউট, সন্ধ্যায় জগিং, যোগা করেও ওজন নিয়ে নাজেহাল। কোনও কিছু করেও যেন ওজন বশে রাখতে পারছেন না। বিভিন্ন টোটকার কাছে হার মেনে গেছেন। কিন্তু এটা জানেন কি এইভাবে সত্যিই ওজন কমানো সম্ভব নয়, ওজন কমানোর জন্য ডায়েট আর ওয়ার্ক আউটই কিন্তু সমাধান নয়। তবে এবার আর চিন্তার কোনও কারণ নেই। প্রতিদিন মাত্র ১০ মিনিট হাতে রাখলেই একমাসে ওজন কমবে ৫ কেজি। ট্রাই করে দেখুন, ওজন থাকবে আপনার বশে।

Riya Das | Published : Dec 8, 2020 11:59 AM IST

15
এক মাসে ওজন কমান ৫ কেজি, প্রতিদিন সময় করে হাতে রাখুন মাত্র ১০ মিনিট

স্পট রানিং

সোজা হয়ে দাঁড়িয়ে জগিং শুরু করুন। টো এর উপর লাফিয়ে হিল দিয়ে মাটিতে দাঁড়ান। এই ওয়ার্ম আপ করলেই ফল মিলবে হাতনাতে।

25

স্কোয়াট

প্রথম সোজা হয়ে দাঁড়ান। তারপর পা দুটি খানিক দূরত্বে রাখুন। হাত দুটি সামনের দিকে বাড়িয়ে দিন। এবার পেছন দিকটি সোজা রেখে পুরোটা বসবেন না। হাঁটুতে চাপ নিয়ে ওঠবোস করুন। হাঁটুতে ব্যাথা হলে একটু রেস্ট নিয়ে আবার করুন।
 

35

লানজেস

প্রথমে কোমরের উপর হাত রেখে সোজা হয়ে দাঁড়ান। তারপর ডান পা ভেঙে বসুন তারপর আবার বা পা ভেঙে বসুন। এইভাবে ২ পায়ের জন্য ১০ বার করুন।
 

45


জাম্পিং জ্যাকস

প্রথম পা ফাঁক করে দাঁড়িয়ে দুই হাত উপরের দিকে তুলুব। এরপর লাফিয়ে পা জোড়া করুন। ফের পা ফাঁক করুন। এইভাবেই ১০-১৫ বার করুন।

55

পুশ আপস

মাটিতে উবুর হয়ে শুয়ে পড়ুন। এবার হাতের তালুর সাহায্যে ভর করে শরীরকে মাটি থেকে উপরের দিকে তুলুন। খেয়াল রাখবেন কনুই যেন না ভাঙে। কমপক্ষে ১০ বার এটি করুন। এই ৫টি ব্যায়াম দিনে দুবার করলেই একমাসে ৫ কেজি ওজন ঝরাতে পারবেন নিশ্চিন্তে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos