খুশকির সমস্যায় চুল উঠে যাচ্ছে, কয়েকটি ঘরোয়া টিপসেই মুশকিল আসান

যে কোনও মরসুমেই খুশকির সমস্যা কম বেশি ভোগেন সকলেই। এই সময় স্কাল্প শুস্ক থাকে। তাই খুশকির সমস্যা খুব বেশি করে দেখা যায়। এই সময় কিছু টিপস মেনে চললেই সমস্যার হাত থেকে মুক্তি। 

Jayita Chandra | Published : May 12, 2021 11:25 AM IST

17
খুশকির সমস্যায় চুল উঠে যাচ্ছে, কয়েকটি ঘরোয়া টিপসেই মুশকিল আসান

শ্যাম্পুর আগে স্কাল্পে অল্প নুন দিয়ে ঘষে নেবেন, এতে চুলে খুশকির সমস্যা কমে যায় ও স্কাল্প পরিষ্কার থাকে। সপ্তাহে দুদিন শ্যাম্পুর আগে এটি করে দেখুন। 

27

বিট সিদ্ধ করে সেই জল দিয়ে মাসাজ করুন। শীতকালে বিট একটি সহজলভ্য সব্জি, তা কিনে রান্নার আগে সিদ্ধ করে নিন। সেই জল রেখে দিয়ে, হালকা ঠাণ্ডা হলেই মাথায় মাসাজ করুন।

37

লেবু ও আমলকির রস মাথায় লাগিয়ে রাতে শুতে যান, এতে সারা রাত চুলে মৃত কোষগুলো আলগা হয়ে যাবে। শোয়ার আগে মাথায় তোয়ালে জড়িয়ে রাখুন। 

47

হটঅয়েল মাসাজ করুন সপ্তাহে তিন দিন, মাথায় আলতো করে আঙুল দিয়ে হট ওয়েল মাসাজ করুন। এতে স্কাল্পে নতুন চুল গজাবে ও খুশকির সমস্যা দূর হবে। 

57

এর জন্য সারা রাত মেথি ভিজিয়ে রেখে। পরদিন সেই মেথি বেটে, চুলের গোড়ায় দিয়ে রাখুন। এক ঘন্টা পর চুল খুব ভালো করে ধুয়ে নিন। সপ্তাহে দুবার এই মেথির প্যাক ব্যবহার করলে খুসকি সমস্যার হাত থেকে দ্রুত রক্ষা পাবেন। 

67

পেঁয়াজের রস, ডিমের সাদা অংশ ও পাতিলেবু মিশিয়ে লাগান সপ্তাহে তিন দিন। শ্যাম্পুর আগে ২০ মিনিট লাগিয়ে রেখে তা ধুয়ে ফেলুন। 

77

অন্যের চিরুনি বা তোয়ালে ব্যবহার করবেন না। নিজের জিনিস সঙ্গে রাখুন। সম্ভব হলে সপ্তাহে দুদিন চিরুনি ধুয়ে ফেলুন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos