বলিরেখার সমস্যা, চোখের তলায় রিঙ্কেল, শীতের মরসুমে এই ঘরোয়া উপায় পান টানটান ত্বকের সৌন্দর্য

ত্বকের বলিরেখার সমস্যা, ত্বকের যত্নে কোথাও খামতি খামতি থাকছে না তো! শীতকালে ত্বকের বিভিন্ন সমস্যা দেখা যায়, তবে চামড়া কুঁচকে যাওয়া, বা ত্বক শুষ্ক হয়ে নষ্ট হওয়ার সমস্যাও খুব কমন। তাই এই সময় ত্বকের যত্ন নিন এই ঘরোয়া উপায়...

Jayita Chandra | Published : Nov 8, 2020 5:52 AM IST

17
বলিরেখার সমস্যা, চোখের তলায় রিঙ্কেল, শীতের মরসুমে এই ঘরোয়া উপায় পান টানটান ত্বকের সৌন্দর্য

নারকেল তেল

রোজদিন রাতে আঙুলে কয়েকফেঁটা নারকেল তেল নিয়ে চোখের চারপাশে এবং রিংকেলসে আক্রান্ত ত্বকে ম্যাসাজ করুন। এবং সারা রাত রেখে দিন। এটি প্রায় রোজদিন করুন।

27

আঙুরের দানার তেল

প্রতিদিন রাতে আঙুলে কয়েকফেঁটা নারকেল তেল নিয়ে চোখের চারপাশে এবং রিংকেলসে আক্রান্ত ত্বকে ম্যাসাজ করুন। এবং সারা রাত রেখে দিন। এটি প্রায় রোজদিন করুন।

37

ভেসলিন

ভেসলিন হল পেট্রোলিয়াম জেলি। যা আপনার ত্বক ঠিক করতে সাহায্য করবে। ত্বকে যেখানে সমস্যা সেখানে ভেসলিন দিয়ে ম্যাসাজ করুন এবং সারারাত রেখে দিন। এছাড়াও কিছু দরকারী মাস্ক ব্যবহার করতে পারেন

47

মধু ও ভিনিগার 

একচামচ মধুর সাথে অ্যাপেল সিডার ভিনিগার (অন্য কোনো ভিনিগার চলবে না) মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। তারপর মিশ্রণটি মুখের মধ্যেই ২০-২৫ মিনিট রেখে দিন তার পর গোলাপ জল তুলো করে নিয়ে মুখ পরিষ্কার করে নিন।

57

অ্যালোভেরা ও ডিম

 অ্যালোভেরা ত্বকের জন্য ভীষণ উপকারী তা আমরা জানি, এর সাথে ডিমের সাদা অংশ মিশিয়ে নিন এবং এই মিশ্রণটি মুখে লাগিয়ে আস্তে করে ম্যাসাজ করুন তারপর কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে ফেলুন। তবে মুখ ধুয়ে কিছু ক্রিম লাগিয়ে নেবেন।
 

67

শশার রস

শশা পরিষ্কার করে কেটে তার থেকে দানাগুলো ফেলে দিন। এরপর বাকি শশাটাকে পেষ্ট করে তার থেকে রস বার করে নিয়ে মুখে আলতো করে লাগান। রসটি পুরো মুখে শুকিয়ে গেলে হালকা করে মুখ ধুয়ে নিন।
 

77

কলার পেস্ট 

পাকা কলা নিয়ে ভালো করে পেষ্ট করে নিন। তার মধ্যে সম্ভব হলে মধু ফেলে নিন। এরপর এই মিশ্রণটি মুখে। লাগিয়ে রাখুন ২০ মিনিট মতো, মিশ্রণ শুকিয়ে গেলে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos