ব্রণ থেকে মুক্তি মিলবে ভিটামিন ই-র গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ব্রণহীন, দাগহীন ত্বক সকলেরই পছন্দের। কিন্তু, ত্বকের সমস্যা থেকে মুক্তি পাওয়া এত সহজ কথা নয়। ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে বছর ভর। কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ, সঙ্গে ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। কিন্তু, এতে সব সময় যে লাভ হয় এমন নয়। আজ রইল এক বিশেষ টোটকা। ত্বকের ব্রণ দূর করতে ব্যবহার করুন ভিটামিন ই। জেনে নিন কীভাবে এর গুণে দূর হয় ব্রণ। 

Sayanita Chakraborty | Published : Aug 27, 2022 7:10 AM IST

110
ব্রণ থেকে মুক্তি মিলবে ভিটামিন ই-র গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ব্যবহার করতে পারে ভিটামিন ই তেল। এই ধরনের তেল সর্বত্র পাওয়া যায়। রাতে ঘুমাতে যাওয়ার আগে এই তেল আপনার মুখে লাগান। সকালে উঠে ধুয়ে নিন। চাইলে ক্রিম বা লোশনে ভিটামিন ই তেল মিশিয়ে ব্যবহার করতে পারে। এতেও মিলবে সমান উপকার। মেনে চলুন এই টোটকা। 

210

ব্যবহার করতে পারেন ভিটামিন ই সাপ্লিমেন্ট। এটি ক্যাপসুল বা ট্যাবলেটের আকারে পাওয়া যায়। আপনার ব্যবহৃত পণ্যে এই ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিন। এটি ব্যবহার ত্বকের ব্রণ দূর হবে। তবে,  ভিটামিন ই সাপ্লিমেন্ট ব্যবহারের পূর্ণ কোনও বিউটিশিয়নের পরামর্শ নেওয়া ভালো। এতে সহজে দূর হবে ব্রণ। তেমনই ত্বক হবে উজ্জ্বল। 

310

ডায়েটে রাখতে পারেন ভিটামিন ই । এমন খাবার খান যা ভিটামিন ই-তে পূর্ণ। এতে দ্রুত দূর হবে ব্রণ। যেমন খেতে পারে বাদাম ও বীজ। তেমনই খেতে পারেন পালং শাক, ব্রকলি, আম ও কিউই-র মতো ফল। প্রতিদিন ১৯ মিলিগ্রামের পর্যন্ত ভিটামিন ই খেতেই পারেন। মেনে চলুন এই বিশেষ নিয়ম। মিলবে উপকার। 

410

তাছাড়া ব্যবহার করতে পারেন ভিটামিন ই স্কিন সিরাম। বাজারে এমন সিরাম খুঁজলে সহজে পেয়ে যাবেন। এক্ষেত্রে হাত সিরাম নিন প্রথমে। তারপর সেই হাত মুখে চেপে ধরুন। ৫ সেকেন্ড রেখে হাত সরিয়ে নিন। মিলবে উপকার। এভাবে ত্বকে লাগাতে পারেন ভিটামিন ই স্কিন সিরাম। সপ্তাহতে ৩ দিন এটি ব্যবহার করতে পারেন। 

510

চুলেও ব্যবহার করা যায় ভিটামিন ই। এতে চুল পড়া বন্ধ হয় ও চুল মজবুত হয়। চুলে যে তেল ব্যবহার করেন তাতে মেশাতে পারেন এই ক্যাপসুল। প্রথমে ২ থেকে ৩ টি ক্যাপসুল কেটে তা চুলের তেলে মিশিয়ে নিন। এবার কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন মিলবে উপকার। 

610

কনুই ও হাঁটুর দাগ দূর করতে লাগাতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। নিয়মিত এমন দাগের ওপর ভিটামিন ই ক্যাপসুল লাগান। এটি অ্যান্টি ডার্ক সার্কেল সিরাম হিসেবে কাজ করে। এই তেল বা ক্যাপসুল ব্যবহারে দ্রুত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। প্রতিদিন ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল।

710

কাটা দাগ সব সময় সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। এই দাগ দূর হবে ভিটামিন ই ক্যাপসুলের গুণে। নিয়মিত এমন দাগের ওপর ভিটামিন ই ক্যাপসুল লাগান। এটি অ্যান্টি ডার্ক সার্কেল সিরাম হিসেবে কাজ করে। এতে দ্রুত মিলবে উপকার। এই সমস্যা থেকে মুক্তি পেলে মেনে চলুন এই বিশেষ টিপস। দ্রুত সমাধান হবে ভিটামিন ই-র গুণে। 

810

ঠোঁটের কালচে ভাব দূর করতে পারেন ভিটামিন ই-র সাহায্যে। লিপবাম বা ভেসলিনের সঙ্গে কয়েক ফোঁটা ভিটামিন ই মিশিয়ে তা ঠোঁটে লাগান। দ্রুত সমস্যা থেকে মিলবে নিষ্পত্তি। প্রতি সপ্তাহে তিন দিন ব্যবহার করুন। মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। সমস্যা থেকে মিলবে মুক্তি। 

910

এছাড়াও ত্বক ও চুল ভালো রাখতে রোজ স্বাস্থ্যকর খাবার খান। এতে শরীর থাকবে সুস্থ। তেমনই ত্বক ও চুল ভালো রাখতে মেনে চলুন এই পদ্ধতি। রোজ ক্যালসিয়াম, ভিটামিন-সহ সকল পুষ্টি উপাদান রাখুন খাদ্যতালিকায়। এতে সমস্যা থেকে মিলবে উপকার। মেনে চলুন এই টোটকা। 

1010

রোজ প্রচুর জল খান। ৭ থেকে ৮ গ্লাস করে জল খান। এতে মিলবে উপকার। জল শরীরের সকল দুষিত পদার্থ বের করে দেয়। ফলে রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। মেনে চলুন এই নিয়ম। এতে মিলবে উপকার। তাই ব্রণ থেকে মুক্তি পেতে যেমন ভিটামিন ই তেল বা ক্যাপসুল ব্যবহার করবেন তেমনই মেনে চলুন এই সকল টোটকা। 
  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos