রোজ ডে-তে শুধু সঙ্গীকে নয় গোলাপ দিতে পারেন সবাইকে, জেনে নিন রঙ বিশেষে তার অর্থ

৭ ফেব্রুয়ারি রোজ ডে দিয়ে শুরু হয়েছে ভ্যালেন্টাইনস উইক । এই দিনে মানুষ বিভিন্ন রঙের গোলাপ উপহার দেয়। প্রতিটি রঙের নিজস্ব অর্থ রয়েছে। আসুন জেনে নিই গোলাপের বিভিন্ন রঙের অর্থ কী।
 

deblina dey | Published : Feb 7, 2022 8:35 AM IST

18
রোজ ডে-তে শুধু সঙ্গীকে নয় গোলাপ দিতে পারেন সবাইকে, জেনে নিন রঙ বিশেষে তার অর্থ

ভ্যালেন্টাইনস সপ্তাহ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে, লোকেরা তাদের প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে উত্তেজিত হয়। ভ্যালেন্টাইন সপ্তাহ বা প্রেম সপ্তাহ এমন একটি সময় যখন লোকেরা তাদের সঙ্গীর প্রতি তাদের অনুভূতি প্রকাশ করে। সপ্তাহের প্রথম দিনটি রোজ ডে ২০২২ (Rose Day 2022) হিসাবে পালিত হয় । 

28

এই দিনে সম্পর্কে থেকে দম্পতি একে অপরকে গোলাপ দেয়। সেই সঙ্গে সঙ্গীর সঙ্গে নিজের অনুভূতিও শেয়ার করে। ৭ ফেব্রুয়ারি রোজ ডে দিয়ে শুরু হয়েছে ভ্যালেন্টাইনস উইক । এই দিনে মানুষ বিভিন্ন রঙের গোলাপ উপহার দেয়। প্রতিটি রঙের নিজস্ব অর্থ রয়েছে। আসুন জেনে নিই গোলাপের বিভিন্ন রঙের অর্থ কী।
 

38

সব গোলাপের মধ্যে লাল গোলাপ সবচেয়ে প্রিয়। লাল গোলাপ প্রেম, প্রশংসা, রোম্যান্স এবং কৃতজ্ঞতার প্রতীক। লাল গোলাপ যুগ যুগ ধরে ভালোবাসা প্রকাশ্যে ব্যবহৃত হয়ে আসছে।
 

48

কমলা গোলাপ- তাদের রঙের মতো, এই গোলাপগুলি শক্তি, জীবন, উত্সাহ এবং শক্তির প্রতীক। এগুলি কারও সঙ্গে ভালবাসা বা গভীর বন্ধন প্রকাশ করার জন্য উপহার দেওয়া হয়।

58

হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। এই গোলাপ স্নেহ, সুখ এবং যত্নের প্রতিনিধিত্ব করে। হলুদ গোলাপ বেশিরভাগ কাছের বন্ধুদের দেওয়া হয়। এই রঙটিও সম্মানের প্রতিনিধিত্ব করে। হলুদ গোলাপ বন্ধুত্ব উদযাপনের জন্য দেওয়া হয় এবং আপনি যদি আপনার সেরা বন্ধুকে বলতে চান যে সে আপনার কাছে কী বোঝায়, তাহলে হলুদ গোলাপের তোড়া উপহার দিন।
 

68

সাদা গোলাপ- সাদা রঙের মতো, এই গোলাপগুলি নম্রতা, বিনয় এবং করুণার প্রতিনিধিত্ব করে। এই রঙ পবিত্রতা, শান্তি, সম্মান এবং পরিচ্ছন্নতার প্রতিনিধিত্ব করে।

78

এই গোলাপ সৌন্দর্য এবং কমনীয়তার প্রতীক হিসাবে মনে করা হয়। গোলাপী গোলাপ করুণা এবং প্রশংসার প্রতীক। এটি সাধারণত একজন বন্ধু বা গুরুকে দেওয়া হয় তাদের প্রতি সম্মান দেখানোর জন্য। 
 

88

কেউ যদি প্রথম দেখাতেই কারও প্রেমে পড়ে যায়, তাহলে সেই ব্যক্তিকে এই গোলাপটি উপহার দিতে পারেন। 'প্রথম দর্শনে প্রেম' মানে কারও প্রেমে পড়লে গোলাপ উপহার দিতে পারেন। এই গোলাপ আকর্ষণের অনুভূতি প্রকাশ করে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos