পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, রইল প্রয়োজনীয় যোগ্যতা ও আবেদনের শেষ দিন সম্পর্কে বিস্তারিত তথ্য

পশ্চিমবঙ্গের পুলিশে কর্মী নিয়োগের বিষয়ে জারি করা হয়েছে এক বিশেষ বিজ্ঞপ্তি। WBPRB অর্থাৎ  পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে রাজ্যের পুলিশ বিভাগে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। LDC অর্থাৎ লোয়ার ডিভিশন ক্লার্ক পদে করা হবে এই কর্মী নিয়োগ। আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও আবেদনের শেষ দিন সম্পর্কে রইল বিস্তারিত তথ্য।

deblina dey | Published : Nov 21, 2020 9:54 AM IST

19
পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, রইল প্রয়োজনীয় যোগ্যতা ও আবেদনের শেষ দিন সম্পর্কে বিস্তারিত তথ্য

মোট শূন্যপদের সংখ্যা ৩৫টি। আবেদন প্রক্রিয়া গত ১৪ নভেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে।

29

রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে এবং রাজ্য পুলিশের সদর দফতর ভবানী ভবনে নির্বাচিত প্রার্থীদের পোস্টিং দেওয়া হবে। 

39

লোয়ার ডিভিশন ক্লার্ক পদের বেতন প্রতি মাসে ১০ হাজার টাকা পাবেন।

49

পশ্চিমবঙ্গ পুলিশের লোয়ার ডিভিশন ক্লার্কের পদে শুধুমাত্র রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত কর্মীরাই আবেদন করতে পারবেন।

59

লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য আবেদন শুধুমাত্র অফলাইনেই করা যাবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত বয়ানেই ইচ্ছুক প্রার্থীকে আবেদন করতে হবে। 
 

69

আবেদন জমা দেওয়ার শেষ। তারিখ ২ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টা। এই সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্রটি পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সমস্ত প্রাসঙ্গিক নথি আবেদনকারীকে সই করে সঙ্গে পাঠাতে হবে।

79

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Registrar, West Bengal Police Directorate, Ground Floor, Bhabani Bhawan, Alipore, Kolkata-700027। 

89

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের বয়স ৩১ ডিসেম্বর, ২০২০-র মধ্যে ৬৪ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় রয়েছে। পুলিশে নিয়োগের বর্তমান সরকারি নিয়ম মানা হবে বলে উল্লেখ রয়েছে।

99

আবেদনকারীকে কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না কেবলমাত্র ইন্টারভিউ এবং তাঁর অভিজ্ঞতার নথি যাচাই করে যোগ্য প্রার্থীকেই বেছে নেওয়া হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos