নিজেকে বুঝতে পারছেন না, স্নানের এই অভ্যাসগুলি বলে দেবে আপনি কেমন মানুষ

বিভিন্ন মানুষের স্নান করার ধরণ বিভিন্নরকম হয়ে থাকে। কেউ স্না করতে খুবই ভালোবাসেন, আবার কারও স্নান খুব একটা বেশি পছন্দ হয় না। তাই সপ্তাহে মাঝে মধ্যেই স্নান করেন তাঁরা। কেউ আবার স্নান করেন বেশিক্ষণ ধরে, তো কেউ যাই হোক করে স্নান করে বেরিয়ে আসেন। আসলে সবারই স্নানের কিছু ধরন থাকে। কেউ আবার গান গাইতে গাইতে স্নান করেন। আসলে গান না করলে তাঁদের স্নানই যেন ঠিক করে হয় না। এভাবে স্নান করার সময় অনেকেই অনেক ধরনের কাজ করে থাকেন। তবে স্নানকে খুব বেশি গুরুত্ব না দিলে ভুল করবেন। কারণ এই স্নানের মাধ্যমেই বোঝা যায় আপনি ঠিক কী ধরনের মানুষ। 
 

Maitreyi Mukherjee | Published : Mar 23, 2022 10:11 AM IST

19
নিজেকে বুঝতে পারছেন না, স্নানের এই অভ্যাসগুলি বলে দেবে আপনি কেমন মানুষ

নিশ্চয়ই ভাবছেন স্নান করার সঙ্গে আবার মানুষ চেনার কি সম্পর্ক রয়েছে? আসলে এক একজন মানুষ স্নান করার সময় অনেক অঙ্গভঙ্গি করে থাকেন। বা বলা ভালো স্নানের সময় অনেকের অনেক ধরনের অভ্যাস রয়েছে। সেগুলি দেখেই সেই মানুষটির সম্পর্কে একটা আন্দাজ করা যায়। 
 

29

অবাক লাগলেও এটাই সত্যি। দেখবেন কারও কাছে স্নান বিষয়টা ওই করতে হয় তাই করার মতো। আবার কেউ বেশ সময় ধরে স্নান করেন। আসলে স্নান করার সময় শরীরে একটা আলাদা তৃপ্তি পাওয়া যায়। তাই স্নান সব সময় আনন্দের সঙ্গে করা ভালো। আর এই স্নান করার ফলে স্ট্রেসও অনেকটা দূর হয়ে যায়। 

39

কারণ সারাদিনের যত ক্লান্তি থাকে তা সব সময় আমাদের মাথা আর শরীরকে পুরো অবশ করে দেয়। তাই এই ক্লান্তি দূর করার জন্য আগে ভালো করে স্নান করা খুবই প্রয়োজন। না হলে মাথাও ঠিক করে কাজ করে না। আর স্নান করার এই ধরনরই বলে দেবে আপনি ঠিক কেমন মানুষ। 

49

স্নানের সময় অনেকেই গায়ে জল দেওয়ার আগে মুখে জল দেন। এই ধরনের মানুষরা সাধারণত টাকা ভালোবাসেন। আর সেই টাকার গরম লোককে দেখানোর চেষ্টাও করেন। এই বিষয়টি অনেকেই পছন্দ করেন না। অনেকের কাছেই এটা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

59

অনেকে স্নান করার সময় গায়ে জল দেওয়ার পরিবর্তে আগে হাতে জল দেন। হাত ভিজিয়ে নেন। এই ধরনের মানুষ নির্ভরযোগ্য এবং মনোযোগী। এর জন্য অন্যরা সেই ধরনের মানুষকে পছন্দ করেন। তাঁরা বেজায় সরল এবং কখনও কখনও আত্মবিশ্বাসের অভাব ঘটতে পারে। তাই এই ধরনের মানুষের উচিত আগে নিজের আত্মবিশ্বাসকে অনেক শক্তিশালী করে তোলা।  

69

অনেকেই এমন রয়েছেন যাঁরা সবার আগে মাথা ধুয়ে নেন। তারপর গায়ে জল ঢালেন। সেই সব ব্যক্তি বুদ্ধিজীবী এবং মেজাজ শিল্পীর মতো। এই ধরনের মানুষরা প্রায়ই নিজের চিন্তায় ডুবে থাকেন। কিন্তু, তাঁদের আসল পার্থক্য হল তিনি একজন রোম্যান্টিক। অর্থাৎ এই ধরনের মানুষকে ভালোবাসলে আর কোনও সমস্যা  থাকবে না। 

79

অনেকে আবার মাথার পরিবর্তে কাঁধে সবার প্রধমে জল ঢালেন। তারপর মাথা থেকে জল ঢালেন। এমন মানুষ খুবই পরিশ্রমী। গোটা বিশ্বকে বহন করার ক্ষমতা রাখেন। যে কোনও পরিস্থিতিতে শক্ত হয়ে দাঁড়িয়ে থাকেন তাঁরা। আর এই ধরনের মানুষের উপর যে কেউ খুব সহজেই ভরসা করতে পারেন। 

89

এই ধরনের মানুষ বাস্তববাদী, সৎ এবং অনুগত হয়ে থাকেন। কিন্তু, এই সব কারণের জন্যই তাঁরা ভালো থাকতে পারেন না। অনেক সময় সৎ হওয়ার জন্যই তাঁদের কষ্টের মুখোমুখি হতে হয়। অনেকেই হয়তো তাঁদের এর জন্য পছন্দ করেন না। 
 

99

আসলে সবার অভ্যাস তো সমান হয় না, তাই স্নান করার এই বিশেষ ধরনগুলো দেখতে পাওয়া যায়। এভাবেই স্নান করে আরাম পান তাঁরা। তাই স্নান করার সময় আপনার অভ্যাস ঠিক কেমন তা দেখে নিন। তাহলেই বুঝতে পারবেন আপনি ঠিক কেমন মনের মানুষ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos