করোনা আবহে ক্রিসমাস পার্টি, সুস্থ থাকতে জেনে নিন কি করবেন আর কি করবেন না

বেশিরভাগ মানুষের কাছে এই ২০২০ সাল কোনও বড় হতাশার চেয়ে কম ছিল না। ব্যক্তিগত এবং পেশাদার জীবনে অসুবিধাগুলি থেকে শুরু করে স্বাস্থ্য এবং সামাজিক চাপ, ভ্রমণ এবং অন্যান্য বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে এই বছরে। বিশ্বের মানুষ বছরের শেষ অবধি অপেক্ষায় ছিল কবে এই নেগেটিভ বছরটি শেষ হয়ে নতুন করে একটি বছর শুরু হবে। বিশ্বজুড়ে লোকেরা সেলিব্রেশনের আয়োজন করে বা অংশ নেওয়ার অপেক্ষায় থাকে। তবে, এখনও COVID-19 এর আশঙ্কা কাটেনি এবং যুক্তরাজ্যে নতুন স্ট্রেনের প্রকাশের পরে ক্রিসমাস পার্টি এই বছর বেশিরভাগ জায়গায় বাতিল হয়েছে। তবে এর মধ্যেও যারা ক্রিসমাস পার্টি জয়েন করবেন অবশ্যই মনে রাখুন মহামারী আবহে ক্রিসমাস পার্টিতে কি করবেন আর কি করবেন না-

deblina dey | Published : Dec 24, 2020 7:48 AM IST

110
করোনা আবহে ক্রিসমাস পার্টি, সুস্থ থাকতে জেনে নিন  কি করবেন আর কি করবেন না

 ক্রিসমাস পার্টিতে কি করবেন-

পজেটিভ মনোভাব নিয়ে পার্টিতে যান - যদি এটি আপনার জন্য এই বছরটি কঠিন বছর হয়ে থাকে, তবে এটি আপনার সহকর্মী বা বন্ধুদের জন্যও সমানভাবে কঠিন হয়ে উঠেছে, তাই মন খারাপ করে নয় বরং মন ভালো করার জন্যই ক্রিসমাসের পার্টিতে যান।
 

210

এখনও আমরা পুরোপুরিভাবে মহামারি কাটিয়ে উঠতে পারিনি, তাই পার্টিতেও যতটা সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করুন।

310

পরিচিতদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে এই পার্টিকে কাজে লাগান, যাতে আপনার কাজের বাইরেও এরা ব্যক্তিগতভাবে আপনাকে আরও ভালো ভাবে চিনতে পারে।

410

যেহেতু মহামারীর সময়ে এই পার্টির হচ্ছে তাই অবশ্যই পার্টিতে মাস্ক ব্যবহার করুন। মাস্ক ছাড়া পার্টি করা ভবিষ্যতে বিপদ্দজনক রূপ নিতে পারে।

510

ড্রিঙ্ক নেওয়া বা বন্ধুদের সঙ্গে সৌজন্য পালনের পর হাত অবশ্যই স্যানিটাইজ করুন। নিজে সুস্থ থাকুন ও পরিজনদেরও সুস্থভাবে উৎসবের আনন্দ উপভোগ করার বিষয়ে সচেতন করুন।

610

ক্রিসমাস পার্টিতে কি করবেন না-

 পার্টিতে গিয়ে আনন্দ করুন ভালো সময় কাটান এই সময় অফিস বা কাজের কথা আলোচনা করবেন না।

710

যদি পার্টিতে কোনও ড্রেস কোডের উল্লেখ করা থাকে তবে অবশ্যই তা পালন করুন, সে ক্ষেত্রে নিজের পছন্দের পোশাক পরে পার্টিতে যাবেন না।

810

পার্টিতে গিয়েই পানীয় বা যে কোনও খাবার পর পর খাবেন না, একটানা খাওয়ার ফলে শরীর অসুস্থ হয়ে যেতে পারে।

910

নিজের প্রতি সংযত থাকুন, মজা বা কৌতুকের বশে বন্ধু বা পরিজনদের এমন কোনও কথা বলবেন না যাতে তাঁদের পার্টির আনন্দ মাটি হয়ে যায়।

1010

কোভিড এর সংক্রমণ এড়িতে চলার জন্য হাত মুখ মোছার জন্য সঙ্গে রুমাল রাখুন, খোলা টিস্যু ব্যবহার করবেন না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos