পুরুষদের Sexual Performance বাড়বে এই সহজ উপায়, জেনে নিন কী করবেন

আধুনিক জীবনযাত্রার দৌলতে আমাদের শরীরে বাসা বেঁধেছে একাধিক রোগ। এর প্রভাব পড়ছে যৌন জীবনে। দেখা দিচ্ছে বন্ধ্যাত্বের মতো সমস্যা। মেয়েদের শরীরে দেখা দিচ্ছে পিসিওডি, ডিম্বাশয় সংক্রান্ত নানান সমস্যা। তেমনই ছেলেদের শুক্রাণুর সমস্যা কমে যাচ্ছে। সমস্যা দেখা দিচ্ছে সঙ্গেমের সময়। যৌন পরিতৃপ্তির অভাবে খারাপ প্রভাব পড়ছে সম্পর্কে। এই সমস্যা থেকে বাঁচতে ডাক্তারি পরামর্শ তো নেবেনই। তার আগে জীবনযাত্রায় আনুন পরিবর্তন। যৌন জীবনের সমস্যা লুকিয়ে রাখার বিষয় নয়। এই সমস্যা থেকে চিকিৎসার মাধ্যমে মুক্তি পাওয়া সম্ভব। কিন্তু, জীবনযাত্রায় এই পরিবর্তনও মুক্তি দিতে পারে সমস্যা থেকে। এবার থেকে পুরুষদের Sexual Performance বাড়াতে মেনে চলুন এই ১০ টোটকা। জেনে নিন কী করবেন। 

Sayanita Chakraborty | Published : Jun 30, 2022 3:49 AM IST

110
পুরুষদের Sexual Performance বাড়বে এই সহজ উপায়, জেনে নিন কী করবেন

Sexual Performance ঠিক রাখতে শরীর রাখতে হবে সুস্থ। বিশেষ করে হার্ট সুস্থ রাখুন। ব্লাড প্রেসার ঠিক থাকলে পুরুষাঙ্গ সঠিক ভাবে কাজ করে। হার্টের সমস্যা থাকলে ঠিক ভাবে কাজ করে না। এক্ষেত্রে যৌন মিলনের সমস্যায় সমস্যা অনুভব করতে পারেন। তাই হার্ট ভালো রাখার জন্য সঠিক খাবার খান। তেমনই হার্ট ভালো রাখতে নিয়মিত এক্সারসাইজ করুন। 

210

রোজ এক্সারসাইজ করা প্রয়োজন। দিনে ৩০ থেকে ৪০ মিনিট এক্সারাসাইজ করতে হবে। একান্ত না হলে রোজ নির্দিষ্ট সময় হাঁটুন। ৩০ মিনিট সোজা রাস্তায় হাঁটুন। এতে যে কোনও রোগ থেকে মুক্তি পাবেন। তেমনই Sexual Performance উন্নত হবে। শারীরিক ভাবে সুস্থ না থাকলে এর খারাপ প্রভাব পড়ে যৌন জীবনে।    

310

প্রোটিন সমৃদ্ধ খাবার খান। খাদ্যাতালিকায় রাখুন ডিম, মাছ, পেঁয়াজ, রসুন, কলা, ক্যাপসিকামের মতো পুষ্টিগুণ সম্পন্ন খাবার। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে Sexual Performance উন্নত হবে। সঠিক খাদ্যাভ্যাসে শরীর থাকবে সুস্থ। তাই পুষ্টি কর খাবার খান। এতে যেমন Sexual Performance উন্নত হবে তেমনই শরীর থাকবে সুস্থ।  

410

স্ট্রেস কমান। স্ট্রেসের কারণে যৌন জীবনে ব্যঘাত ঘটে। স্ট্রেসের কারণে নানান শারীরিক জটিলতা দেখা দেয়। স্ট্রেস রাখুন নিয়ন্ত্রণে। এই মানসিক চাপ বা মানসিক অবসাদ যৌন জীবনে প্রভাব ফেলে। যৌন জীবনে সুখী হতে চাইলে মানসিক চাপ মুক্ত থাকার চেষ্টা করুন। স্ট্রেস রাখুন নিয়ন্ত্রণে। রোজ মেডিটেশন করুন। এতে উপকার পাবেন। 

510

Sexual Performance ঠিক রাখতে পর্যান্ত ঘুমের দরকার। দিনে ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান। রোজ পর্যাপ্ত ঘুম যে কোনও রোগ থেকে মুক্তি দিতে পারবে। তেমনই যৌন জীবন সুখের করবে। ঘুম ঠিক না হলে কোনও কাজে উদ্যোগ পাবেন না। তেমনই সারাদিন ক্লান্তি বোধ করবেন। এতে যৌন জীবনে খারাপ প্রভাব পড়বে। তাই রজ ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান।  

610

মদ্যপান বন্ধ করুন। নেশার ফলে পুরুষাঙ্গ শিথিল হয়ে যায়। তাই Sexual Performance ঠিক রাখতে চাইলে ভুলেও  মদ্যপান করবেন না। তা না হলে যৌন জীবনে সুখ পাওয়া কঠিন হয়ে দাঁড়াবে। এবার থেকে মেনে চলুন এই টিপস। মদ্যপান শরীরে একাধিক ক্ষতি করে। আর শরীর খারাপ থাকলে যৌন জীবন সুখের হওয়া কঠিন। তাই বন্ধ করুন মদ্যপান।

710

চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। অনেক সময় শরীরে হরমোনের ভারসাম্যহীনতার কারণে শারীরিক মিলনে আগ্রহ পান না অনেকে। এই কারণেই দেখা দেয় infertility-র সমস্যা। অধিকাংশ ছেলেরাই এই সমস্যায় ভুগছেন হরমোনের জন্য। এক্ষেত্রে সঠিক চিকিৎসার ফলে সমস্যা থেকে মিলতে পারে মুক্তি। তাই শারীরিক মিলনের সময় কোনও রকম সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিন। 

810

সারা দিনে যতটা পারবেন শারীরিক ভাবে অ্যাক্টিভ থাকুন। কাজের চাপে ঘন্টার পর এক জায়গায় বসে কাটে। এতে বাড়ছে মেদ। তেমনই মানসিক স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। প্রভাব পড়ছে যৌন জীবনে। তাই রোজ যতটা পারবেন শারীরিক ভাবে অ্যাক্টিভ থাকুন। এতে Sexual Performance ভালো হবে। সঙ্গে শরীর থাকবে সুস্থ।    

910

ধূমপান বন্ধ করুন। ধূমপানের কারণে অনেকেই পুরুষেরই প্রজনন ক্ষমতা নষ্ট হচ্ছে। প্রতি সপ্তাহে মদ্যপান। তেমনই রোজ অগুন্তি সিগারেট খাওয়ার কারণে হ্রাস পাচ্ছে যৌন ক্ষমতা। ধূমপান ও মদ্যপানের কারণে ছেলেদের বন্ধ্যাত্ব বা infertility দেখা দেয়। সঙ্গে Sexual Performance -এ খারাপ প্রভাব পড়ে। তাই বন্ধ করুন ধূমপান। 

1010

যৌন জীবনের সমস্যা লুকিয়ে রাখার বিষয় নয়। এই সমস্যা থেকে চিকিৎসার মাধ্যমে মুক্তি পাওয়া সম্ভব। তাই সঠিক সময় চিকিৎসকের পরামর্শ নিন। যৌন মিলনের সময় কোনও রকম সমস্যা হলে তা লুকিয়ে রাখবেন না। তেমনই নিজের Sexual Performance বাড়াতে জীবনে আনুন সহজ পরিবর্তন। এতে উপকার পাবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos