স্বামীর হস্তমৈথুনের অভ্যেস চিড় ধরাচ্ছে সম্পর্কে? রইল হস্তমৈথুনের উপকারিতার খোঁজ

বিয়ের প্রথম কয়েক মাস সব ঠিক থাকলেও সময়ের সঙ্গে বদল হতে থাকে সম্পর্ক সমীকরণ। দাম্পত্য জীবনের শুরুর কয়েক বছর যতটা সুখের হয়, পরে সেই সম্পর্ক বদলে এক ছাদের তলায় থাকলেও যেন একে অপর আলাদা আলাদা থাকেন। আবার অনেক ক্ষেত্রে যৌন জীবনে সমস্যা প্রভাব পেলে সম্পর্কের পর। যৌন চাহিদা পূরণে পার্টনার থাকা সত্ত্বেও অনেকে হস্তমৈথুন করে থাকে। হস্তমৈথুন শব্দটা শুনলে অধিকাংশের মনেই নেতিবাচক চিন্তা আসে। তবে, যৌন তৃপ্তি পেতে ছেলে মেয়ে উভয়ই এর ওপর ভরসা করে থাকেন। এদিকে বিয়ের পরও অনেকে হস্তমৈথুন করেন। এই নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ইগো-র লড়াই চলতে থাকে। কিন্তু, বিশেষজ্ঞের মতে বিয়ের পর হস্তমৈথুনে কোনও সমস্যা নেই। বরং রয়েছে একাধিক উপকার। 

Sayanita Chakraborty | Published : Jun 27, 2022 6:10 AM IST

110
স্বামীর হস্তমৈথুনের অভ্যেস চিড় ধরাচ্ছে সম্পর্কে? রইল হস্তমৈথুনের উপকারিতার খোঁজ

বিশেষজ্ঞদের মতে, শরীর প্রয়োজনীয় বীর্য তৈরি করে। তা হস্তমৈথুনের মধ্যেমের শরীর থেকে বের করে মোটেও খারাপ নয়। হতেই পারে, শারীরিক মিলনের জন্য দুজনের সময় হয় না। আর রোজ সঙ্গম করা সকলের পক্ষে সম্ভবও নয়। সেক্ষেত্রে হস্তমৈথুন করলে তাতে কোনও ক্ষতি নেই। বরং, এভাবে শরীর থেকে বাড়তি বীর্য বের করলে শরীর সুস্থ থাকে। 

210

অনেকেই মনে করেন, শরীর দুর্বল হয় হস্তমৈথুন করলে। এই ধারণা একেবারে ভুল। বরং হস্তমৈথুন করলে শক্তি বাড়ে। এতে যৌন জীবনও সুখের হয়। তাই বিয়ের পর যদি স্বামীকে দেখেন হস্তমৈথুন করতে, সেক্ষেত্রে না বুঝে অশান্তি বাড়াবেন না। এই অভ্যেস তার শরীরের ভালো প্রভাব ফেলছে এমন কথা মাথায় রাখুন। 

310

বিয়ের পরও অনেকে শারীরিক মিলনে স্বাচ্ছন্দ্যবোধ করে না। তবে, শরীরিক চাহিদা প্রতিটি মানুষের মধ্যে থাকেই। এক্ষেত্রে হস্তমৈথুনে সাহায্য নেন অনেকে। শারীরিক তৃপ্তি পেতে হস্তমৈথুনে কোনও অপরাধ নেই। তা বিয়ের আগে হোক বা পরে। বর্তমাবে ১৮ থেকে ৪০ বছরে ছেলে মেয়েদের প্রতি হস্তমৈথুনে আসক্তি বাড়ছে। হস্তমৈথুনে অভ্যস্ত হচ্ছেন অনেকেই। 

410

বিশেষজ্ঞদের মতে, হস্তমৈথুনে প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি কমে। ২০১৭ সালের প্রকাশিত ইউরোপীয় ইউরোলজিতে প্রকাশিত হয়েছিল এমনই তথ্য। তবে, শুধু হস্তমৈথুন করলে এই রোগ থেকে মুক্তি পাবেন এমন নয়। এর সঙ্গে প্রয়োজন সঠিক জীবনধারণ করা। নিয়মিত এক্সারসাইজ ও সঠিক খাদ্যাভ্যাস সুস্থ রাখবে আপনাকে।  

510

অনেকের মতে হস্তমৈথুন করলে শরীরের ক্ষতি হয়। এই ধারণা একেবারে ভুল। মাসে ২১ বার হস্তমৈথুন করলে শরীরের জন্য উপকারী। তাই বিয়ের পর হস্তমৈথুন মোটেও অপরাধের নয়। এটি একটি শারীরিক প্রক্রিয়া। বিয়ের পর স্বামী বা স্ত্রী কেউ হস্তমৈথুনে তাতে কোনও শারীরিক ক্ষতি নেই। এই কথা মাথায় রাখুন। 

610

বিশেষজ্ঞের মতে যৌন সম্পর্ক নিয়ে অনেকের ফ্যান্টাসি থাকে। সকলের ফ্যান্টাসি আলাদা। স্বামী-স্ত্রীর দুজনের এক্ষেত্রে মানসিকতা সমান হতে তার কোনও মানে নেই। তাই ফ্যান্টাসি পূরণে কেউ হস্তমৈথুনের সাহায্য নিতেই পারেন। এতে কোনও অপরাধ নেই। বরং, হস্তমৈথুন করলে শারীরিক ও মানসিক সুস্বাস্থ্য বজায় থাকবে। 

710

দুজনেই নিজেদের কাজ নিয়ে অনেক সময় একটা ব্যস্ত হে যান, যে পরিবারকে সময় দিতে পারেন না। আবার চাকরি সূত্রে অনেকে দূরে থাকেন। এক্ষেত্রে হস্তমৈথুনের মাধ্যমে যৌন পরিতৃপ্তি খোঁজা কোনও অপরাধের নয়। তাই হস্তমৈথুন সংক্রান্ত যাবতীয় নেতিবাচক ধারণা প্রতিটি মানুষের পরিবর্তন করা উচিত। এতে সম্পর্কও মজবুত হবে। 

810

বিয়ের পর হস্তমৈথুন অপরাধের এটা একেবারে ভুল ধারণা। বিশেষজ্ঞের মতে, বিয়ের সঙ্গে হস্তমৈথুনের কোনও যোগাযোগ নেই। এটি শারীরিক প্রক্রিয়া। যৌন পরিতৃপ্তি পেতে হস্তমৈথুন করতেই পারেন কেউ। এটা অপরাধের নয়। তাই হস্তমৈথুন সংক্রান্ত যাবতীয় নেতিবাচক ধারণা প্রতিটি মানুষের পরিবর্তন করা উচিত। এতে সম্পর্কও মজবুত হবে।

910

যৌন জীবনকে অ্যাক্টিভ করে তোলে হস্তমৈথুন। অনেকে যৌন মিলনের আগে হস্তমৈথুন করে থাকেন। এতে যৌন মিলন আরও ভালো হয়। তাই চরম যৌন সুখ পেতে হস্তমৈথুন করা অপরাধের নয়। অনেতেই যৌন সুখ খুঁজে পায় এর মাধ্যমে। এতে যৌন জীবন সুখের হয়ে থাকে।

1010

হস্তমৈথুন নিয়ে সকলের ধারণা ভিন্ন। সকলে মানসিকতার মধ্যেও আছে তফাত। এক্ষেত্রে স্বামী-স্ত্রীর উভয়ের উচিত একে অপরের ধারণাকে সম্মান করা। তা না হলে দুজনের মধ্যে তৈরি হবে মানসিক দূরত্ব। যা সম্পর্কে খারাপ প্রভাব ফেলবে। তাই দাম্পত্য জীবন সুখের করতে হলে দুজন দুজনের মানসিকতা বোঝার চেষ্টা করুক। একে অন্যের শারীরিক চাহিদা প্রসঙ্গে অবগত হন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos