ঘন ঘন সঙ্গম নয়, উত্তেজনা বাড়াতে ৪৮ ঘন্টা অন্তর যৌনমিলনের পরামর্শ বিশেষজ্ঞদের, জানুন কেন

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে,  যৌন মিলনে উত্তেজনা বজায় রাখতে এবং তৃপ্তি পেতে দুদিন  অর্থাৎ ৪৮ ঘন্টা অন্তর সঙ্গম করার পরামর্শ দিচ্ছেন গবেষকরা। এতে শারীরিক মিলনে আসক্তি যেমন বেড়ে যায় তেমনই আবার যৌন মিলনের চাহিদাও বাড়ে। কী বলছেন বিশেষজ্ঞরা, জেনে নিন বিশদে।

Riya Das | Published : Mar 26, 2021 5:58 AM IST

17
ঘন ঘন সঙ্গম নয়, উত্তেজনা বাড়াতে ৪৮ ঘন্টা অন্তর যৌনমিলনের পরামর্শ বিশেষজ্ঞদের, জানুন কেন


সঙ্গীনিকে চরম তৃপ্তি দিতে সেক্স পজিশন ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ একঘেয়ে সেক্স পজিশনে সঙ্গমে একঘেয়েমি চলে আসে। 

27

সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য, যেখানে দেখা গেছে,  যৌন মিলনে উত্তেজনা বজায় রাখতে এবং  সর্বাধিক তৃপ্তি পেতে দুদিন অর্থাৎ ৪৮ ঘন্টা অন্তর সঙ্গম করার পরামর্শ দিচ্ছেন গবেষকরা।

37

৪৮ ঘন্টা অন্তর সঙ্গম করলে শারীরিক মিলনে যেমন আসক্তি বেড়ে যায় তেমনই যৌন মিলনের চাহিদাও বাড়ে।

47


সম্প্রতি  ২১৪ জন নবদম্পতিকে নিয়ে সমীক্ষায় এই তথ্য প্রকাশ্যে এসেছে। কতদিন অন্তর ব্যবধানে যৌন মিলন সবচেয়ে সুখের হয়, তা উঠে এসেছে এই গবেষণায়।

57


গবেষণায় দেখা গেছে,  ১৪ দিনে মাত্র চারবার যৌন মিলনে সবথেকে বেশি তৃপ্তি মিলেছে বলে দাবি করেছেন অধিকাংশ নবদম্পতির।

67


ছয় মাস পরও সমীক্ষায় দেখা গেছে, ৪৮ ঘণ্টা অন্তর যৌন মিলনে সর্বাধিক তৃপ্তি মেলে বলে জানা গেছে। সেই সঙ্গে তারা আরও জানিয়েছেন, এই তৃপ্তি সবচেয়ে বেশি আরামদায়কও হয়।

77

 
গবেষকরা আরও জানিয়েছেন, দুদিন অন্তর মিলনের উত্তেজনা সর্বাধিক হলেও সম্পর্ক পুরোনো হওয়ার সঙ্গে সঙ্গে সেই তৃপ্তিতে কিছুটা হলেও ভাঁটা পড়ে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos