প্রিয় জনের আঘাতে ভেঙে গেছে মন, ভাঙা-হৃদয় জুড়তে এই ১০টি টিপস অত্যন্ত গুরুত্বপূর্ণ

কবির কথায় 'আমার মন কেমন করে কে জানে কাহার তরে'- মন এমনই একটি জিনিস যা অতি সূক্ষ্ম। প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে সহজেই ভেঙে যেতে পারে। আর প্রিয়জন যদি আপনাকে ছেড়ে চলে যায়- তাহলে তো কথাই নেই। ভাঙা হৃদয়, ভাঙা মন নিয়ে বিভ্রান্ত হয়ে যান অনেকেই। এবার সেই ভাঙা মন জোড়া লাগানোর টিপস দিলেন বিশেষজ্ঞরা। 
 

Asianet News Bangla | Published : Sep 10, 2021 9:54 AM IST / Updated: Sep 10 2021, 05:24 PM IST

110
প্রিয় জনের আঘাতে ভেঙে গেছে মন, ভাঙা-হৃদয় জুড়তে এই ১০টি টিপস অত্যন্ত গুরুত্বপূর্ণ

প্রিয় জনের থেকে আঘাত, প্রতারণা বা কাছের মানুষের দূরে চলে যাওয়া- এই কারণগুলি হৃদয় ভাঙার জন্য প্রধানত দায়ি হয়। মানুষের মন দেখতে পাওয়া যায় না ঠিকই। কিন্তু মনের প্রভাব মানুষের শরীরে পড়তে বাধ্য হয়। মন ভালো থাকলে শরীরও ভালো থাকে। আর মন খারাপ হয় অনেক মানুষই অসুস্থ হয়ে পড়ে। 

210

কাউকে ভালোবাসা ছাড়া কোনও মানুষই হৃদয়ের বিষয়গুলি উপলব্দি করতে পারে না। তেমনই কাছের জনের চলে যাওয়া তছনছ করে দেয় সেই তাঁর ভালোবাসার মানুষকে। কিন্তু প্রশ্ন হল কী করে এই ভাঙা মন জোড়া লাগানো যায়। 

310

 ভাঙা হৃদয়ের যে কোনও মানুষই সহজে রেগে যায়। বিভ্রান্ত হয়ে পড়ে। অনেক সময় অন্যের আগেবগেও গুরুত্ব দিতে ভুলে যায়। সারাক্ষণই মনের মধ্যে অস্বস্তি থাকে। যা সেই মানুষটিকে সহজ হয়ে দেয় না। 

410

কটা জিনিস মনে রাখবেন না। সময় বহমান। সময় অনেক ক্ষতই সারিয়ে তোলে। তার হৃদয় ভেঙে গেলে নিজেকে শেষ করে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। আপনি সাময়িক কষ্ট পেতে পারেন। কিন্তু তা ধীরে ধীরে কাটিয়ে তুলতে পারে একমাত্র সময়। 

510

হৃদয় ভাঙার যন্ত্রণা চিরস্থায়ী নয়। সময়ের প্রলেমে আপনি আবারও অন্য কোনো মানুষের ভালোবাসা সান্নিধ্য পেতেই পারেন। তবে তার জন্য নিজেকেও যোগ্য হয়ে উঠতে হবে। সহকর্মীরা বা সহপাঠীদের সঙ্গে স্বাচ্ছন্দ্যে মিশতে হবে। একটি সুস্থ জীবনই পরে ভাঙা হৃদয় জোড়া লাগাতে। 
 

610

কোনও মানুষের সময় সবসরম একই রকম যায় না। মানুষের জীবনে উত্থান পতন রয়েছে। ভাঙা হৃদয় জোড়া লাগানোর জন্য আপনি কখনই কোনও শটকার্ট খুঁজবেন না। মন ভাঙার যন্ত্রণা কয়েক দিন থেকে কয়েক মাস অনেকের ক্ষেত্র কয়েক বছর থাকে। কিন্তু সময় একদিন না একটি তাতে প্রলেপ দেবেই- এই বিশ্বাস রাখাই শ্রেয়। পাশাপাশি স্বাভাবিক জীবন যাপনও জরুরি। 

710

ভাঙা হৃদয় নিয়ে দুঃখবিলাসী না হওয়ায়ই শ্রেয়। খারাপ মন ভালো করার জন্য পার্টিতে যেতে পারেন, বেড়াতে যেতে পারে। চাইলে বেশি করে নিজের কাজে নিজেকে ডুবিয়ে রাখুন। প্রয়োজনে বই পড়ুন বা গান শুনুন । কিন্তু কখনই অতীত নিয়ে বেশি চিন্তা করবেন না। অতীতের ভালো দিকগুলো নিয়েই বেশি চিন্তা করুন। চাইলে অনলাইন ডেটিংও করতে পারেন।
 

810

একা একা বেশি থাকা থাকাই ভালো। একা থাকলেই বাজে চিন্তা মাথার মধ্যে ভিড় করে। আরও বেশি একা লাগে। তাই পরিচিতজনের সঙ্গেই বেশি করে সময় কাটান। চাইলে কেঁদেও মন হালকা করতে পারেন। কিন্তু কখনই গুমরে থাকবেন না। 
 

910

মন ভালো করতে চাইলে কারও সঙ্গে ডেট করতে পারেন। পাশের জনের সম্মতি থাকলে যৌনতাতেও লিপ্ত হতে পারেন। কিন্তু কখনই আপনার অসময়ে যে আপনার পাশে থাকবে তাকে অসম্মান করবেন না। তাহলে আরও একবার আপনি দুঃখ পেতে পারেন। যদি একান্তই একা থাকতে চান তাহলে চাইলে সেক্স টয় কিনেও সময় কাটাতে পারেন। 
 

1010

অন্যের সঙ্গে মেলামেশা ডেটিং বা যৌনতা করে নিজেকে আবারও নতুন করে আবিষ্কার করুন। তাতে দেখবেন সহজেই ভাঙা হৃদয়ের দুঃখ কাটিয়ে উঠবেন। অনেকেই এই সময়ই নতুন কোনও সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। সেই জন্যই অতীত ভুলে এই সময়ই নতুন পরিকল্পনা করতে পারেন।  অনেকেই মন ভালো করতে হস্তমৈথুন করেন। সেটিও খুব একটা খারাপ নয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos