অতিরিক্ত হস্তমৈথুনে কমে যাচ্ছে যৌনমিলনের আসক্তি, পুরুষদের হার মানাচ্ছে মহিলারা, কেন জানেন

 যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়।  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত হস্তমৈথুন করলে পড়তে পারেন চরম বিপদে। সম্প্রতি সমীক্ষায় দেখা গেছে ,অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা। যার ফলে যৌনমিলনের প্রতি আসক্তি যেমন কমে যাচ্ছে, তেমনই কঠিন রোগেরও শিকার হচ্ছেন অজান্তেই, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Sep 14, 2021 6:42 AM IST

18
অতিরিক্ত হস্তমৈথুনে কমে যাচ্ছে যৌনমিলনের আসক্তি, পুরুষদের হার মানাচ্ছে মহিলারা, কেন জানেন

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। 

28


অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু তারপরেও যৌনতৃপ্তি মেটাতে হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়েন। জানেন কি, অতিরিক্ত হস্তমৈথুন করলে কঠিন রোগের শিকার হতে পারেন অজান্তেই।

38


 
 অর্গ্যাজম না পাওয়া নিয়ে অনেক কাপলসদের মধ্যে নিয়ে বিবাদ লেগেই থাকে। কেন তারা শেষ পর্যন্ত একসঙ্গে পৌঁছতে পারেন না, এই বিষয়টি নিয়ে তারা চিন্তায় পড়ে যায়।  তবে এটি নিয়ে বেশি চিন্তার বেশি প্রয়োজন নেই। তবে মহিলারা একাধিকবার অর্গ্যাজম অনুভব করেন।

48

বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত হস্তমৈথুন করলে যৌনমিলনের প্রতি আগ্রহ কমে যাচ্ছে। এবং ছেলেদের তুলনায় মেয়েরা হস্তমৈথুন অনেক বেশি এগিয়ে যাচ্ছে।

58

বিশেষজ্ঞদের মতে,একদিনেই এই অভ্যাস ত্যাগ করা সম্ভব নয়। তাই প্রথমেই নিজের কাছে প্রমিস করুন। এবং  ধীরে ধীরে এই অভ্যেস বন্ধ করার চেষ্টা করুন।

68

পর্নগ্রাফি দেখা সবার আগে বন্ধ করুন। মাথার মধ্যে হস্তমৈথুনের কথা আসলেই তার বদলে ভাল সিনেমা দেখুন। যতটা পারবেন একা না থেকে পরিবারের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন।

78

প্রেমিকের সঙ্গে সেক্স চ্যাটে আসক্ত থাকলে তা সঙ্গে সঙ্গে বন্ধ করে দিন। একা ঘুমানো বন্ধ করে প্রয়োজনে কাউকে নিয়ে ঘুমোন। আর এতেও যদি সমস্যা না কমে, তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।

88

  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত হস্তমৈথুন করলে পড়তে পারেন চরম বিপদে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos