রাগের মাথায় ভুলেও স্ত্রী-কে এই কয়টি কথা বলবেন না, সম্পর্ক ভাঙতে পারে এই ভুলে

দাম্পত্য সুখ সকলেরই কাম্য। কিন্তু, বিয়ের (Marriage) প্রথম দিকে সব ঠিক থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে তা বদলাতে থাকে সম্পর্ক। ছোট খাটো ব্যাপারে অশান্তি, ঝামেলা, চিৎকার- নানা রকম সমস্যার জন্য সম্পর্ক (Relation) ধীরে ধীরে তিক্ত হতে থাকে। এই অশান্তির সময় রাগের মাথায় অনেকেই ভুল কথা বলে ফেলেন। পরে তা নিয়ে আফসোস করেন অনেকে। এবার থেকে আগে সতর্ক হন। ভুলেও স্ত্রীকে (Wife) কয়টি কথা বলবেন না। রাগের মাথায় এই কয়টি কথা বললে, সম্পর্ক আরও তিক্ত হয়ে যায়। জেনে নিন কোন কোন কথা বলবেন না।       

Sayanita Chakraborty | Published : Mar 27, 2022 6:17 AM IST

110
রাগের মাথায় ভুলেও স্ত্রী-কে এই কয়টি কথা বলবেন না, সম্পর্ক ভাঙতে পারে এই ভুলে

আমি তোমাকে বিশ্বাস করি না। রাগের মাথায় এই কথা অনেকেই বলে থাকেন। কিন্তু, জানেন কি এতে সম্পর্ক আরও তিক্ত হয়ে যায়। মাথা গরম হলে আমরা কী বিল জ্ঞান থাকে না। আর এই সময়ই এমন কিছু কথা অনেকেই বলে ফেলেন যা আদৌ সত্যি নয়। কিন্তু, শুধুমাত্র রাগের বহিঃপ্রকাশ করতে এমন কথা না বলাই ভালো। 

210

দুজনে আলাদা পেশার মানুষ হলে চাকরি নিয়ে সমস্যা দেখা দিতেই পারে। সব প্রফেশনের কাজের ধরন, সময়, সবই আলাদা। বর্তমানে অধিকাংশ পরিবারে দুজনেই কর্মরত। কিন্তু, অনেক ক্ষেত্রে ছেলেদেরই বেশি দায়িত্ব হয়। হয়তো সে কারণে ঝগড়ার সময় পেশার তুলনা করে থাকেন অনেকে। অনেকেই স্ত্রীকে বলেছেন, তোমার চেয়ে আমার চাকরি গুরুত্বপূর্ণ। এই কথা সম্পর্ক আরও তিক্ত করে তোলে। 

 

310

রাগের মাথায় অনেকেই স্ত্রীকে স্বার্থপর বলে থাকেন। এই ভুল আর করবেন না। এমন কথা সকলের মনে আঘাত দেয়। যে কোনও বিষয় ঝগড়া হতে পারে। দাম্পত্য কহল বাঁধবে তা স্বাভাবিক। তাই বলে ঝগড়ার সময় এমন কথা বলবে না, যাতে সম্পর্ক আরও তিক্ত হয়ে যায়।  

 

410

স্ত্রীকে আপনার প্রাক্তনের কথা না বলাই ভালো। তার কাছ থেকে লুকিয়ে যাবেন এমন নয়। কিন্তু, ঝগড়ার সময় ভুলেও প্রাক্তনের কথা না তোলাই ভালো। এতে সম্পর্ক আরও তিক্ত হয়ে যায়। তাই দাম্পত্য সম্পর্ক তিক্ত না করতে চাইলে এই কথা সব সময় মাথায় রাখুন। ঝগড়ার সময় প্রাক্তনের প্রসঙ্গ তুলে সম্পর্ক তিক্ত করবেন না। 

 

510

ভুলেও স্ত্রীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলবেন না। যে কারণে অশান্তি হচ্ছে তা মিটিয়ে নেওয়ার চেষ্টা করুন। কিন্তু, এমন প্রসঙ্গ তুলে সম্পর্ক নষ্ট করবেন না। কারও যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা মোটেও ঠিক নয়। এই কথা দুজনেরই মাথায় রাখা উচিত। তা না হলে, সমস্যা মিটে যাওয়ার বদলে আরও বেড়ে যাবে।  

 

610

ঝগড়ার সময় অন্য কারও বউয়ের সঙ্গে নিজের স্ত্রীর তুলনা করেন? সম্পর্ক বাঁচাতে তাইলে এই অভ্যেস আজই বদল করুন। কখনও কাউকে অন্য কারও সঙ্গে তুলনা করা উচিত নয়। দাম্পত্য সম্পর্ক তিক্ত না করতে চাইলে এই কথা সব সময় মাথায় রাখুন। হয়তো নির্দিষ্ট সময় পর ঝামেলা মিটে যাবে কিন্তু, এমন কথা সকলের মনে থেকে যায়।  

 

710

এই কয়টি কথা যেমন বলবেন না, তেমনই না জেনে কখনও ঝগড়া করবেন না। অনেকেই আছেন, যারা কোনও বিষয় পুরো না জেনে আগে থেকে অশান্তি শুরু করে দেয়। এতে সম্পর্ক আরও তিক্ত হয়। যতই মাথা গরম হোক, পরিস্থিতি বোঝার চেষ্টা করুন আগে। তবেই অশান্তি করবেন। মনে রাখবেন আপনার এই একটা ভুলে সম্পর্ক ভেঙে যেতে পারে।    

810

সম্পর্কের মধ্যে সন্দেহ আসতে দেবেন না। সন্দেহ যে কোনও সুন্দর সম্পর্ক নষ্ট করে দেয়। তাই সন্দেহ করার প্রবণতা থাকলে নিজেকে বদল করুন। কোনও বিষয় সন্দেহজনক মনে হবে খোলাখুলি কথা বলুন। তা না হলে অশান্তি আরও চরম মাত্রা নেবে। যার থেকে সম্পর্ক নষ্ট হতে পারে। 

 

910

সুন্দর সম্পর্ক বজায় রাখতে চাইলে একে অন্যকে সময় দিন। কাজের চাপে অনেকেই ব্যক্তিগত জীবনকে উপেক্ষা করে। এতে সম্পর্ক আরও তিক্ত হয়ে যায়। তাই সম্পর্ক ভালো রাখতে চাইলে দুজনে সময় কাটান। এক সঙ্গে সিনেমা দেখুন, ঘুরতে যান। রেস্তোরাঁয় খেতে যাওরা পরিকল্পনা করতে পারেন। তবেই সম্পর্ক আরও সুন্দর হবে। 

 

1010

সম্পর্ক ভালো রাখতে চাইলে নিজের বদ অভ্যেসগুলো বদল করুন। তা না হলে সমস্যা আরও বাড়তে থাকবে। একে অন্যকে যেমন বোঝার চেষ্টা করবেন, তেমনই অন্যের ইচ্ছেকে গুরুত্ব দিন। নিজের ইচ্ছে চাপিয়ে দেবেন না। এতে সুখী দাম্পত্য জীবন বজায় থাকবে। আর রাগের মাথায় এমন কোনও কথা বলবেন না, যা তাকে দুঃখ দেয়। 

 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos