চিনি দিয়েই বাড়ান এবার যৌন উত্তেজনা, সম্পর্ক সুখের চাবিকাঠি এক চামচেই, জানুন টিপস

মানুষের জীবনে সঙ্গম এক গুরুত্বপূর্ণ দিক। জীবনের সুখ, সম্পর্কে ভারসাম্য ও সংসার সুখের করার চাবিকাঠিও বটে। অধিকাংশের মধ্যেই যৌন জীবন নিয়ে নানা সমস্যা দেখা দেয়। কিন্তু তারই মধ্যে যে নিজের অজান্তে কতটা বিপদ আমরা ডেকে আনি, তা হয়তো অনেকেই জানেন না। 

Jayita Chandra | Published : Aug 11, 2021 2:07 PM IST

18
চিনি দিয়েই বাড়ান এবার যৌন উত্তেজনা, সম্পর্ক সুখের চাবিকাঠি এক চামচেই, জানুন টিপস

যৌন সম্পর্ক নিয়ে অনেকেই হয়তো বেশি মাথা ঘামান না। কিন্তু এই জীবন যখন ক্ষতিগ্রস্থ হয়, তখনই সম্পর্কে ভাঙন ধরে। 

28

কাজের চাপ, যৌন সম্পর্কে অনিহা, সময়ের অভাব তো রয়েইছে। এরপর তা আরও ভয়াবহ রূপ নেয় যখন একজন অজান্তেই খাবারের তালিকাতে এই জিনিসটি রেখে দেন। 

38

যৌন জীবন স্বাভাবিক রাখতে, অন্যতম ভুমিকা পালন করে খাদ্যের অভ্যাস। বেশ কিছু খাবার যা এড়িয়ে চললে বহুদিন পর্যন্ত যৌন উদ্দিপনা বজায় থাকবে। 

48

কিন্তু নিজেই প্রতিদিন আপনি বাজার থেকে কিনে আনছেন চিনি। প্রতিদিন খাবারের তালিকাতে তা কয়েক চামচ করে রাখলেই আপনার সঙ্গমের ইচ্ছে চলে যেতে পারে।

58

তাই সময় থাকতে সচেতন হওয়া প্রয়োজন। রক্তে যদি চিনির পরিমাণ বেড়ে যায়, তবে ডায়াবেটিসের ঝুঁকি বাড়তে থাকে। শরীরের গরণ খারাপ হয়ে যায়। 

68

যা থেকে পরবর্তীতে সৃষ্টি হয় মানসিক অবসাদ, ওবিডিটির সমস্যা প্রভৃতি। এছাড়াও যৌন জীবন স্বাভাবিক রাখতে যে হরমন কাজ করে, তা কমিয়ে দেয় এই চিনি। 

78

টেস্টোস্টেরন হরমোন আমাদের যৌন জীবনকে স্বাভাবিক রাখতে সাহায্য করে। কিন্তু চিনির প্রভাবে তা কমে যায়। যার প্রভাব পড়তে পারে মেয়েদের ঋতুস্রাবেও। 

88

তাই এবার থেকে কমিয়ে ফেলুন চিনির ব্যবহার। তাহলেও দেখবেন, যৌন জীবনে ঝুঁকির সম্ভাবনা অনেকটাই কমে গিয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos