বাজার চলতি 'ভায়াগ্রা' আর নয়, যৌনমিলন দীর্ঘস্থায়ী করতে দ্বিগুণ কার্যকরী 'হিমালয়ান ভায়াগ্রা'

হিমালয়ান  ভায়াগ্রা, যা প্রায় বিলুপ্ত। এবার বিলুপ্ত প্রায় প্রজাতির আওতাভুক্ত হল  এই হিমালয়ান ভায়াগ্রা। দামী প্রজাতির এই ফাঙ্গাসই হিমালয়ান ভায়গ্রা নামে পরিচিত। এর দাম শুনলে চক্ষু চড়কগাছ হবে।  আন্তর্জাতিক বাজারে কেজি প্রতি এর দাম প্রায় ২০ লক্ষ টাকার কাছাকাছি।   এবার থেকে লাল তালিকার আওতাভুক্ত হল এই হিমালয়ান ভায়াগ্রা। এই ছত্রাক সেবনে যৌনসুখ আরও বেশি উপভোগ করা যায়।

Riya Das | Published : Jul 29, 2021 10:24 AM IST

17
বাজার চলতি 'ভায়াগ্রা' আর নয়, যৌনমিলন দীর্ঘস্থায়ী করতে দ্বিগুণ কার্যকরী 'হিমালয়ান ভায়াগ্রা'


হিমালয়ান  ভায়াগ্রা, যা প্রায় বিলুপ্ত। এবার বিলুপ্ত প্রায় প্রজাতির আওতাভুক্ত হল  এই হিমালয়ান ভায়াগ্রা। দামী প্রজাতির এই ফাঙ্গাসই হিমালয়ান ভায়গ্রা নামে পরিচিত। এর দাম শুনলে চক্ষু চড়কগাছ হবে।

27


আন্তর্জাতিক বাজারে কেজি প্রতি এর দাম প্রায় ২০ লক্ষ টাকার কাছাকাছি।  ইন্টারন্যাশানাল ইউনিয়ন ফর কনজারভেশন অফ নেচারের পক্ষ থেকে জানা গিয়েছে, এবার থেকে লাল তালিকার আওতাভুক্ত হল এই হিমালয়ান ভায়াগ্রা। 

37

  বিশেষ প্রজাতির এই হিমালয়ান ভায়াগ্রার পরিমাণ গত ১৫ বছর ধরে  কমে গিয়েছে ৩০ শতাংশ। তবে শুধু এটিই নয়, আরও বেশ কিছু জীব বৈচিত্রে ঘাটতি তৈরি হয়েছে। যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

47


এই জাতীয় ফাঙ্গাসকে 'কীরা জরি' বলেও ডাকা হয়। এগুলি মূলত উত্তরাখণ্ডে পাওয়া যায়। যদিও এই ফাঙ্গাসের সংখ্যাও অনেকটাই কমছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন,  এই ফাঙ্গাস গুলিকে লাল তালিকা ভুক্ত করার একটাই কারণ যাতে সরকার এই বিষয়গুলি আরও ভাল করে দেখাশোনা করতে পারে। এবং এদের খেয়াল রাখতে পারে।  
 

57

চিন, ভুটান, নেপালে পাওয়া গেলেও এই ফাঙ্গাস ভারতের একমাত্র উত্তরাখণ্ডেই পাওয়া যায়। এই ফাঙ্গাসকে লাল তালিকা ভুক্ত করার পর সমস্যা হবে উত্তরাখণ্ডের একাধিক মানুষের। কারণ সেখানকার গ্রামের বেশিরভাগ বাসিন্দারাই দিনাতিপাত করে এই ফাঙ্গাস সংগ্রহ করেই। বাজার চলতি 'ভায়াগ্রা' আর নয়, শারীরিক মিলন দীর্ঘস্থায়ী করতে দ্বিগুণ কার্যকরী  'হিমালয়ান ভায়াগ্রা'। 

67

এই ছত্রাক খেলে যৌন অক্ষমতা বা ক্যান্সারের মত সমস্যা সেরে যায়। যৌন মিলনকে  দীর্ঘস্থায়ী করে এই ছত্রাক। এখনও পর্যন্ত কৃত্রিম ভাবে এই ছত্রাক তৈরি করা সম্ভব হয়নি। বর্তমানে বেজিং-এ সোনার থেকে তিন গুন বেশি চড়া দামে বিক্রি হচ্ছে এই ছত্রাক। 

77

সারা পৃথিবীতে এই ছত্রাক পাওয়া যায় শুধুমাত্র  হিমালয়েই। চিকিৎসকরাও জানিয়েছেন, এই ছত্রাক সেবনে যৌনসুখ আরও বেশি উপভোগ করা যায়।  আর সেই যৌনসুখের কারণেই এই ছত্রাকের বিপুল চাহিদা রয়েছে সারা বিশ্বে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos