Relationship Tips- সম্পর্কের মাঝে যৌনতার উষ্ণ আবেদন, এই একটি উপাদানেই মিলবে পরমসুখ

মানুষের জীবনে সঙ্গম এক গুরুত্বপূর্ণ দিক। জীবনের সুখ, সম্পর্কে ভারসাম্য ও সংসার সুখের করার চাবিকাঠিও বটে। অধিকাংশের মধ্যেই যৌন জীবন নিয়ে নানা সমস্যা দেখা দেয়। কিন্তু তারই মধ্যে যে নিজের অজান্তে কতটা বিপদ আমরা ডেকে আনি, তা হয়তো অনেকেই জানেন না। 

Jayita Chandra | Published : Nov 14, 2021 12:15 PM IST

111
Relationship Tips- সম্পর্কের মাঝে যৌনতার উষ্ণ আবেদন, এই একটি উপাদানেই মিলবে পরমসুখ

যৌন সম্পর্ক নিয়ে অনেকেই হয়তো বেশি মাথা ঘামান না। কিন্তু এই জীবন যখন ক্ষতিগ্রস্থ হয়, তখনই সম্পর্কে ভাঙন ধরে।

211

কাজের চাপ, যৌন সম্পর্কে অনিহা, সময়ের অভাব তো রয়েইছে। এরপর তা আরও ভয়াবহ রূপ নেয় যখন একজন অজান্তেই খাবারের তালিকাতে এই জিনিসটি রেখে দেন।

311

যৌন জীবন স্বাভাবিক রাখতে, অন্যতম ভুমিকা পালন করে খাদ্যের অভ্যাস। বেশ কিছু খাবার যা এড়িয়ে চললে বহুদিন পর্যন্ত যৌন উদ্দিপনা বজায় থাকবে।

 

411

কিন্তু নিজেই প্রতিদিন আপনি বাজার থেকে কিনে আনছেন চিনি। প্রতিদিন খাবারের তালিকাতে তা কয়েক চামচ করে রাখলেই আপনার সঙ্গমের ইচ্ছে চলে যেতে পারে।

511

তাই সময় থাকতে সচেতন হওয়া প্রয়োজন। রক্তে যদি চিনির পরিমাণ বেড়ে যায়, তবে ডায়াবেটিসের ঝুঁকি বাড়তে থাকে। শরীরের গরণ খারাপ হয়ে যায়।

611

যা থেকে পরবর্তীতে সৃষ্টি হয় মানসিক অবসাদ, ওবিডিটির সমস্যা প্রভৃতি। এছাড়াও যৌন জীবন স্বাভাবিক রাখতে যে হরমন কাজ করে, তা কমিয়ে দেয় এই চিনি।

711

টেস্টোস্টেরন হরমোন আমাদের যৌন জীবনকে স্বাভাবিক রাখতে সাহায্য করে। কিন্তু চিনির প্রভাবে তা কমে যায়। যার প্রভাব পড়তে পারে মেয়েদের ঋতুস্রাবেও।

811

তাই এবার থেকে কমিয়ে ফেলুন চিনির ব্যবহার। তাহলেও দেখবেন, যৌন জীবনে ঝুঁকির সম্ভাবনা অনেকটাই কমে গিয়েছে।

911

একটি সুষ্ঠ সম্পর্ক গড়ে তুলতে সঙ্গমের প্রয়োজন থাকে, সঙ্গম স্ট্রেস যেমন কমায়, তেমনই মন ভালো রাখতেও বেশ সাহায্য করে। কিন্তু কোথাও গিয়ে যেন এই সম্পর্কের সমীকরণেই বাধা সৃষ্টি হতে পারে যদি নিজেদের মধ্যে সেভাবে কোনও ব্যালন্স না থাকে। 

1011

আর ঠিক এই কারণ বশতই কোথাও গিয়ে যেন আজও বেশ কিছু সম্পর্ক ভেঙে চলেছে প্রতিটা মুহূর্তে। অনেক সময় অতিরিক্ত চাপের ফলেও সঙ্গমে অনিহা তৈরি হয়ে থাকে। তাই তখন ডায়েটে নজর দেওয়া উচিত। 

1111

আর তাই পরিমাণ মত চিনি রাখাই যেতে পারে খাবারের তালিকাতে। এতে সম্পর্কের মাপকাঠিতে আপনার জায়গাটা বেশ পোক্ত থাকবে, সঙ্গে তৈরি হবে এক সুন্দর অনুভূতি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos