বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সেরা হট অ্যাথলিট কারা, তালিকায় রয়েছে এক ভারতীয়

চলতি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (2022 World Athletics Championships) সারা বিশ্বের ট্র্যাক অ্যান্ড ফিল্ড (Track and Field) তারকারা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্প্রতি, ভারতীয় জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া (Neeraj Chopra)প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন। অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের গ্রুপ রাউন্ডে, তিনি ৮৮.৩৯ মিটার জ্যাভলিন নিক্ষেপ করে ফাইনালের টিকিট পাকা করেন। নীরজ তার ফিটনেস এবং তার খেলার সাথে তার সুন্দর লুকসের কারণে লাইমলাইটে থাকেন। শুধু তাই নয়, ট্র্যাক অ্যান্ড ফিল্ডের অনেক তারকা রয়েছেন, যারা তাদের খেলাধুলার মাধ্যমে তাদের জীবনধারাকে প্রাধান্য দেন। চলুন আজ আপনাদের পরিচয় করিয়ে দিই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের হটেস্ট ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলেটদের সেরা পাঁচজনের সঙ্গে। 

Sudip Paul | Published : Jul 22, 2022 2:12 PM IST

15
বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সেরা হট অ্যাথলিট কারা, তালিকায় রয়েছে এক ভারতীয়

নীরজ চোপড়া, ভারত-
ভারতের সোনার ছেলে নীরজ চোপড়ার ইনস্টাগ্রামে প্রায় ৬ মিলিয়ন ফলোয়ার রয়েছে৷ তিনি টোকিও অলিম্পিক্সে পুরুষদের জ্যাভলিন থ্রো-তে গোল্ড মেডেল জিতেছিলেন৷ চলতি বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালেও উঠেছেন। তার সুন্দর  রূপের কারণে মহিলাদের মধ্যে বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে।
 

25

অ্যালিসা স্মিট, জার্মানি-
অ্যালিসা স্মিট একজন জার্মান স্প্রিন্টার। তিনি ২০১৭ ইউরোপীয় অ্যাথলেটিক্স অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপে ৪ × ৪০০ মিটার রিলে ইভেন্টে দ্বিতীয় হয়েছিলেন। 2020 সালে একটি অস্ট্রেলিয়ান ম্যাগাজিন তাকে 'বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথলিট' হিসাবে আখ্যা দেয়। বিশ্ব চ্যাম্পিয়নশিপে এবা তিনি সাফল্য পাননি। ইনস্টাগ্রামে তার ৩ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে।
 

35

সিডনি ম্যাকলাওলিন, মার্কিন যুক্তরাষ্ট্র-
সিডনি মিশেল ম্যাকলাওলিন একজন আমেরিকান হার্ডলার এবং স্প্রিন্টার। ৪০০ মিটার হাডলে বিশ্বরেকর্ডধারী এবং একজন অলিম্পিক চ্যাম্পিয়ন। তার রূপের জাদুতেও সকলেই মোহিত। ইনস্টাগ্রামে তার ১ মিলিয়নেরও বেশি ফ্যান ফলোয়ার রয়েছে।

45

আলিশা নিউম্যান, কানাডা-
আলিশা নিউম্যান শুধু পোল ভল্ট খেলোয়ার নয়, তিনি একজন নামকরা মডেলও। এটিই তাকে সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় করে তুলেছে। ইনস্টাগ্রামে তার ৬ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। আলিশা নিউম্যান একজন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন এবং দুইবারের অলিম্পিয়ান।
 

55

ল্যামন্ট মার্সেল জ্যাকবস, ইতালি-
নীরজ চোপড়ার মতো, ল্যামন্ট মার্সেল জ্যাকবসও টোকিও অলিম্পিক্সে প্রচুর শিরোনামে ছিলেন। তিনি বর্তমানে অলিম্পিক ১০০ মিটার চ্যাম্পিয়ন। তার জনপ্রিয়তা ২০২০ থেকে দ্রুত বৃদ্ধি পেয়েছে এবং এখন তার ইনস্টাতে প্রায় এক মিলিয়ন ফলোয়ার রয়েছে। তার সুন্দর চেহারা এবং তার শরীরে আড়ম্বরপূর্ণ ট্যাটুও সকলের নজর কাড়ে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos