স্ট্রেট সেটে অস্ট্রেলিয়ান ওপেন জয়,ফাইনালে বিপক্ষকে উড়িয়ে দিলেন নাওমি ওসাকা

পুরো প্রতিযোগিতায় ধারাবাহিকতা ও ছন্দ আভাস আগেই পাওয়া গিয়েছিল। সেমিফাইনালে সেরেনা উইলিয়ামসকে উড়িয়ে দেওয়ার পর ফাইনাল জয় ছিল শুধু সময়ের অপেক্ষা। ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রাডিকে স্ট্রেট সেটে হারিয়ে দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন জাপানের নাওমি ওসাকা।

Sudip Paul | Published : Feb 20, 2021 12:11 PM IST

16
স্ট্রেট সেটে অস্ট্রেলিয়ান ওপেন জয়,ফাইনালে বিপক্ষকে উড়িয়ে দিলেন নাওমি ওসাকা
সেমি ফাইনালে স্ট্রেট সেটে যেভাবে কিংবদন্তী সেরেনে উইলিয়ামসকে উড়িয়ে দিয়েছিলেন জাপানের নাওমি ওসাকা, তাতেই টেনিস বিশ্ব আন্দাজ করতে পেরেছিল কী হতে চলেছে অস্ট্রেলিয়ান ওপেনের মহিলা সিঙ্গলস ফাইনালের ভবিষ্যৎ।
26
আর বিশেষজ্ঞদের সঠিক প্রমাণ করে দুরন্ত ছন্দ ধরে রেখে খেতাব ঘরে তুলল নাওমি। ফাইনালে জে ব্রাডিকে স্ট্রেট সেটে হারিয়ে দ্বিতীয়বারের জন্য অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন টেনিস বিশ্বেস নয়া সেনসেশন।
36
ফাইনালে কার্যত একাধিপত্ব বজায় রেখে জে ব্রাডিকে উড়িয়ে দিলেন নাওমি। তার ব্যাকহ্যান্ড বা ফোরহ্যান্ড স্ট্রোকগুলোতে লেখাই ছিল চ্যাম্পিয়নশিপের একমাত্র দাবিদার তিনিই। তিন সেটের এই খেলায় প্রথম দুই সেট জিতেই ট্রফি নিশ্চিত জয় করেন জাপানি তরুণী।
46
শনিবার রড লেভার এরিনায় মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রাডিকে হারাতে খুব একটা বেগ পেতে হয়নি ওসাকার। প্রথম সেটে ৬-৪ গেমে জেতার পর দ্বিতীয় সেটে ৬-৩ গেমে জয় পান মেয়েদের তিন নম্বর বাছাই। নাওমি ওসাকা বছরের প্রথম ট্রফি ঘরে তোলায় খুশি তার সমর্থকরাও।
56
২০২১ মরসুমের অস্ট্রেলিয়ান ওপেন জয় নাওমি ওসাকার কেরিয়ারে চতুর্থ গ্র্যান্ড স্ল্যাম জয়। ২০১৯ সালে প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন নাওমি ওসাকা। এছাড়াও ২০১৮ এবং ২০২০ সালের ইউএস ওপেনে খেতাব জেতে জাপানের তারকা।
66
২০২১ মরসুমে ফের এও জিতলেন নাওমি। যত দিন এগোচ্ছে ততই এই তরুণি প্রমাণ করছেন নিজেকে। টেনিস বিশ্বকে শাসন করতে নতুন তারকার আগমন ঘটে গিয়েছে তাও বুঝিয়ে দিচ্ছেন জাপানি তরুণী।
Share this Photo Gallery
click me!
Recommended Photos