সোনা জয়ের পর কেটেছে মাত্র একমাস, নিজের আরও এক স্বপ্নপূরণ করলেন নীরজ চোপড়া

টোকিও অলিম্পিকে সোনা জয়ের পর কেটেছে সবে এক মাস। এখনও শুভেচ্ছা ও ভালোবাসার জোয়ারে ভাসছেন নীরজ চোপড়া। অলিম্পিকে সোনা জয় করে নিজের স্বপ্ন পূরণের পর, নিজের আরও এক স্বপ্ন পূরণ করলেন নীরজ চোপড়া।
 

Sudip Paul | Published : Sep 11, 2021 1:18 PM IST

110
সোনা জয়ের পর কেটেছে মাত্র একমাস, নিজের আরও এক স্বপ্নপূরণ করলেন নীরজ চোপড়া

টোকিও ২০২০ অলিম্পিকে নীরজ চোপড়ার হাত ধরে স্বপ্নপূরণ হয়েছে ১৩০ কোটি দেশবাসীর। দ্বিতীয় থ্রোয়ে ছোড়া নীরজের জ্যাভলিনরে দূরত্ব ৬টি চেষ্টাতেও পার করতে পারেননি অন্যান্য অ্যাথলিটরা। ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে নীরজের গলায় ওঠে সোনার পদক। 
 

210

সোনা জিতে দেশবাসীর স্বপ্নপূরণ নয়, একগুচ্ছ রেকর্ড তৈরি করলেন নীরজ চোপড়া। ২০০৮ বেজিং অলিম্পিকে অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা পেলেন নীরজ চোপড়া। একইসঙ্গে স্বাধীনতার পর অলিম্পিক্স অ্যাথলেটিক্সে প্রথম পদক জিতল ভারত।    
 

310

অলিম্পিকে সোনা জিতে দেশে ফেরার পর থেকেই শুভেচ্ছা, ভালোবাসার, সংবর্ধনা, পুরষ্কারের বন্যায় ভাসছেন দেশবাসীর 'সোনার ছেলে'। তার নামে স্টেডিয়াম থেকে তার নামে দিবস সব কিছুই পেয়েছেন নীরজ।
 

410

রাতারাতি ১৩০ কোটি ভারতবাসীর নয়নের মণি এই যুবক।সোনার ছেলের সুদর্শন চেহারায় মজেছে নেটদুনিয়া। এখন ভারতের মোস্ট এলিজেবল ব্যাচেলারের তকমাও পেয়ে গিয়েছেন নীরজ। এই কাঙ্খিত পুরুষ বহু মেয়ের রাতের খুব উড়াচ্ছেন।
 

510

জাতীয় ও আন্তর্জাতিক স্তরে একাধিক পদক জয়ের পরও মাটিতেই পা ছিল নীরজের। পাখির চোখ ছিল অলিম্পিক। সেখানেও সোনা জিতে নিজের স্বপ্ন পূরণ করেছেন তিনি। স্টারডামের মহিমায় নিজেকে হারিয়ে ফেলেননি তিনি। এবার নিজের আরও এক স্বপ্নপূরণ করলেন নীরজ চোপড়া।
 

610

নীরজ চোপড়ার বাবা-মা কোনও দিন প্লেনে সফর করেননি। নীরজের স্বপ্ন ছিল তাদের প্লেনে চড়ানোর। প্রথমবার মা-বাবাকে প্লেনে চড়িয়ে শনিবার নিজের দীর্ঘদিনের এক স্বপ্ন পূরণ করলেন নীরজ। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়ে ট্যুইটও করে।
 

710

ট্যুইটার ছাড়াও ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছেন নীরজ। শনিবার ছবি পোস্ট করে নীরজ লেখেন,'আজ জীবনের ছোট্ট একটি স্বপ্ন পূরণ হল যখন প্রথমবার মা-বাবাকে বিমানে চড়াতে পারলাম। সকলের প্রার্থনা এবং আশীর্বাদের জন্য অনেক অনেক ধন্যবাদ।'
 

810

নিজের মা-বাবা ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে বসে প্লেনের ভিতরে বসা অবস্থায় ছবিও শেয়ার করেছেন নীরজ চোপড়া। সকলকেই খুব খুশি দেখিয়েছে। বিশেষ করে নীরজ চোপড়ার মা-বাবাকে।
 

910

মা-বাবার সঙ্গে প্লেনের ভিতর আলাদা করে ফটো শুট করেছেন নীরজ চোপড়া। ছেলের কৃতিত্ব খুশি তারা। আর মা-বাবার স্বপ্ন পূরণ করতে পেরে খুশি টোকিও অলিম্পিকে সোনা জয়ী।

1010

নীরজের স্বপ্নপূরণের ছবি ও মাম-বাবার প্রতি তার ভালোবাসা ও সম্মান মন ছুঁয়ে গেছে নেট দুনিয়ার। তার ফ্যানেরাও খুব খুশি। আগামি দিনে নীরজ চোপড়ার আরও সাফল্য কামনা করেছেন সকলে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos