এমন কিছু সেরা মোবাইল যা বয়স্করা সহজেই ব্যবহার করতে পারবেন, দেখে নিন তালিকা

আপনি যদি বাড়ির কোনও প্রবীণ সদস্যের জন্য মোবাইল ফোন কেনার কথা ভাবছেন, তবে আপনার জন্য রইল তাদের ব্যবহারের পক্ষে সুবিধাজনক সেরা কিছু মোবাইলের তালিকা। এই মোবাইলে থাকা ফিচারগুলি খুব সহজেই পরিবারের প্রবীণ সদস্যরা ব্যবহার করতে পারবেন। বাড়ির প্রবীণ সদস্যদের জন্য রইল এমনই কিছু সেরা মোবাইলের বিকল্প যার দামও সাধ্যের মধ্যেই। দেখে নেওয়া যাক সেই মোবাইল ফোনের তালিকা- 

deblina dey | Published : Jun 25, 2020 9:57 AM IST

17
এমন কিছু সেরা মোবাইল যা বয়স্করা সহজেই ব্যবহার করতে পারবেন, দেখে নিন তালিকা

মাইক্রোম্যাক্স এক্স ৭৪৪

ফিচার ফোনের ক্ষেত্রে মাইক্রোম্যাক্সও একটি খুব জনপ্রিয় ব্র্যান্ড। এই ফোনের দাম মাত্র ৯৯৯ টাকা। ফোনটিতে একটি বড় ২.৪-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ফটোগ্রাফির জন্য, এটিতে একটি ০.৩ মেগাপিক্সেল এর রিয়ার ক্যামেরা। পাওয়ারের জন্য, এটিতে একটি বড় ২২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফ্ল্যাশলাইট এবং অটো কল রেকর্ডিংয়ের মতো বৈশিষ্ট্য ফোনে রয়েছে।

27

কার্বন কে ৯-

কার্বনের জাম্বো কে ৯ মোবাইল ফোনে রয়েছে দুর্দান্ত সমস্ত ফিচার । এই ফোনের দাম ১৩৯০ টাকা। এই ফোনে একটি ২.৬-ইঞ্চি টিএফটি ডিসপ্লে রয়েছে। এর রিয়ার ক্যামেরা ২ মেগাপিক্সল এর। ব্যাটারি পাওয়ারের জন্য এটিতে ১৮০০ এমএএইচের ব্যাটারি রয়েছে। 

37

এটি একটি ডুয়াল সিম ফোন। এর স্টোরেজটি ১৬ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এই সমস্ত বৈশিষ্ট্যযুক্ত ফোনগুলি অ্যামাজন ও  ফ্লিপকার্টে বিক্রয়ের জন্য পাওয়া যাবে। পাশাপাশি অফলাইন স্টোরগুলিতে এই মোবাইল সহজেই পাওয়া যাবে।

47

লাভা প্রাইম-


ল্যাভা প্রাইম একটি উন্নতমানের ফিচারযুক্ত ফোন। এই ফোনের দাম ২৩০০ টাকা। এই ফোনে ১২০০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে। এই ফোনে রয়েছে ডুয়াল সিম-এর সুবিধাও । এই মোবাইলে রয়েছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য এটিতে একটি ভিজিএ ক্যামেরা রয়েছে। 

57

এই মোবাইলে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এর ইন্টারন্যাল স্টোরেজটি ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। এটিতে প্রাইম ক্লক স্পিড প্রসেসর রয়েছে। এটি এফএম রেডিও, এমপি ৩ প্লেয়ার, এফএম রেকর্ডিং ভিডিও প্লেয়ার সমর্থন করে। বিশেষ কথাটি হ'ল সংস্থাটি এই ফোনে ২ বছরের ওয়ারেন্টিও রয়েছে।

67

নোকিয়া ৫৩১০-
 
নোকিয়া ৫৩১০ এর দাম ৩৩৯৯ টাকা। কালো-লাল এবং সাদা-লাল রঙের ভেরিয়েশনে এই ফোন উপলব্ধ। ব্যবহারকারীদের প্রয়োজনের কথা মাথায় রেখে নোকিয়া ৫৩১০ অনেকগুলি ভাল ফিচার এড করেছে। এই ফোনে প্রি-লোয়ার্ড এমপি ৩ প্লেয়ার এবং এফএম রেডিওর সুবিধা রয়েছে। এই ফোনে ডুয়াল স্পিকার রয়েছে। এলইডি ফ্ল্যাশ লাইটের সঙ্গে ফটোগ্রাফির জন্য ফোনে একটি ভিজিএ ক্যামেরাও রয়েছে।
 

77

নোকিয়া ৫৩১০ এর ২৪৪x৩২০ পিক্সেলের রেজোলিউশন সহ একটি ২.৪ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে রয়েছে। এই ফোনটি ৮ এমপি র‌্যাম সহ ১৬ এমপি স্টোরেজ সহ উপলব্ধ হবে, অন্যদিকে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজটি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। পারফরম্যান্সের জন্য, এই ফোনে একটি মিডিয়াটেক এমটি ৬২৬০ এ প্রসেসর রয়েছে। সংযোগের জন্য, ফোনটিতে ব্লুটুথ ভি ৩.০, ২ জি, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাকের মতো বৈশিষ্ট্য রয়েছে। ফোনটিতে ১২০০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos