স্মার্টফোনে এই প্রথম বার মিলবে ১০৮ এমপি পেন্টা ক্যামেরা সেন্সর, ফাঁস হল এমআই নোট টেন-এর ফিচার

এমআই নোট নাইন-এর ভাল সাড়া পাওয়ার পরে বাজারে আসতে চলেছে এমআই-এর নতুন সংযোজন। শাওমি বাজারে আনতে চলেছে এমআই নোট টেন ও এমআই নোট টেন প্রো। এমআই এর ফোনের অনুরূপ কিছু ছবিও ইতিমধ্যেই ফাঁস হয়েছে। এরপরেই সরাসরি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে দেখা দিয়েছে এই ছবির বিস্তারিত তথ্য। জানা গিয়েছে বিশ্বে এই প্রথম বার, কোনও ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সল পেন্টা ক্যামেরা। ৫ টা ক্যামেরা সেন্সর-সহ বাজারে লঞ্চ হবে এমআই-এর উন্নতমানের স্মার্টফোন এমআই নোট টেন। এই ফোনেপ বিষয়ে ইতিমধ্যেই বিস্তারিত বিবরণ পাওয়া গিয়েছে এমআই ডট কম এর গ্লোবাল সাইটে। জেনে নিন এর বিস্তারিত স্পেশিফিকেশন-

deblina dey | Published : Sep 6, 2020 7:01 AM IST

16
স্মার্টফোনে এই প্রথম বার মিলবে ১০৮ এমপি পেন্টা ক্যামেরা সেন্সর, ফাঁস হল এমআই নোট টেন-এর ফিচার

মেমরি-

এমআই নোট টেন একক ভেরিয়েন্টে লঞ্চ হতে চলেছে। এতে রয়েছে ৬ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি।

26

অপারেটিং সিস্টেম-

এমআই নোট টেন ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে রিয়েলমি ইউআই ১১। সেই সঙ্গে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর।

36

ডিসপ্লে-

এমআই নোট টেন  -তে ৬.৪৭ ইঞ্চ ফুল এইচডি প্লাস ২৩৪০x১০৮০ পিক্সেল-এর এলসিডি মাল্টি টাচ ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে হাই কনট্রাস্ট স্ট্যান্ডার্ড মোড, সাইন মোড ২.০, নাইড মোড, কর্নিং গোরিলা গ্লাস৫।

46

ক্যামেরা-

ফটোগ্রাফির জন্য এটিতে মোট ৫টি ক্যামেরা সেন্সর রয়েছে। বিশ্বে এই প্রথম কোনও ফোনে এই রেসিলিউশনের ক্যামেরা ব্যবহৃত হল। ১) ৫ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা সেন্সর ২) ১২ মেগাপিক্সেল পোট্রেইট ক্যামেরা সেন্সর ৩) ১০৮ মেগাপিক্সল-এর পেন্টা ক্যামেরা সেন্সর, ৪) ২০ মেগাপিক্সেল-এর আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা সেন্সর, ৫) ২-মেগাপিক্সেল-এর ম্যাক্রো ক্যামেরা সেন্সর।

সেলফি ক্যামেরা হিসেবে এই ফোনে ব্যবহার করা হয়েছে,৩২-মেগাপিক্সেল-এর ক্যামেরা সেন্সর। এর পাশাপাশি রয়েছে এইচডিআর প্যানোরমার মত সুবিধা।

56

কানেক্টিভিটি-

কানেক্টিভিটির জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.৪জি ওয়াইফাই। ব্লুটুথ ৫.০ এর ওয়্যারলেস প্রযুক্তি। ইউএসবি টাইপ-সি এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। ডুয়েল প্রাইমারি কার্ড স্লট। ফোনটিতে রয়েছে ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৫২৬০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে।

66

দাম-

এমআই নোট টেন মিডনাইট ব্ল্যাক, গ্লেসিয়ার হোয়াইট এবং অরোরা গ্রীন রঙের ভেরিয়েন্টে কেনা যাবে। ভারতীয় বাজারে এই ফোন কবে বা কত দাম হতে পারে সেই বিষয়ে সংস্থার অফিশিয়াল ওয়েব সাইটে কোনও বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos