সমুদ্রস্নান থেকে উঠেছে নিষেধাজ্ঞা, লকডাউন একঘেয়েমি কাটাতে কাছেপিঠে কমখরচে সৈকত ভ্রমণ

লকডাউনে দীর্ঘদিন গৃহবন্দি হয়ে রয়েছেন লক্ষ্য লক্ষ্য মানুষ। কোন তৃপ্ত দূরের কথা বাড়ির বাইরে বেরোনোর স্বাধীনতা টুকু হারিয়েছিলেন সকলে। পরিস্থিতি যে এমনও হতে পারে তা কারোরই দুঃস্বপ্নেও আসেনি। বর্তমানে উঠে গেছে লকডাউন আনলাকে মানুষ হাঁতড়ে বেড়াচ্ছে খানিক স্বস্তি, খানিক শান্তি।

Jayita Chandra | Published : Sep 20, 2020 5:30 AM IST / Updated: Sep 20 2020, 11:49 AM IST

18
সমুদ্রস্নান থেকে উঠেছে নিষেধাজ্ঞা, লকডাউন একঘেয়েমি কাটাতে কাছেপিঠে কমখরচে সৈকত ভ্রমণ

 এ কয়েক মাস ভয় ও মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছি সকলে। তাই এবার অনেকেই খোলা হাওয়ার টানে বাড়ি থেকে বেরিয়ে পড়ার পরিকল্পনা করে চলেছেন। 

28

তবে সেখানেও সংশয়, নিরাপদে কোথায় যাওয়া যাবে, আর্থিক সঙ্কট ও একটা বড় প্রশ্ন। তাই এবার ভ্রমণ তালিকায় রাখা যেতে পারে কাছেপিঠে থাকা কয়েকটি সমুদ্র সৈকতকে।

38

জুলাই মাস থেকে ছন্দে ফিরেছে দিঘা। পাশাপাশি খুলে দেয়া হয়েছে মন্দারমণির দরজাও। তবে একসঙ্গে সব হোটেল খুলে দেওয়া নয়, সব রুমও খোলা নয় পর্যটকদের সুরক্ষার কথা মাথায় রেখেই ধীরে ধীরে ছন্দে ফেরার পালা। 

48

অনেকেই হয়তো পুরি দীঘা মন্দারমণি কে ভ্রমণের তালিকায় রাখতে নারাজ। যেমন একদিকে রয়েছে খরচ তেমন অন্যদিকে রয়েছে উপচে পড়া ভিড়ের ভয়। 

58

তাঁরা বেছে নিতেই পারেন বাঁকিপুর শংকরপুর তাজপুর বকখালির মত জায়গা। জুলাই মাস থেকে স্বাভাবিক হয়েছে এই সমুদ্র সৈকতগুলো। স্নানের ওপর থেকে উঠেছে নিষেধাজ্ঞা। 

68

হোটেল ভাড়া নেহাতই কম, অন্যান্য সময়ের মতো নেই পর্যটকদের ভিড়। ছুটির ফাঁকেই দুটো দিন ছুটি কাটিয়ে আসার জন্য পছন্দের তালিকায় রাখা যেতে পারে এই জায়গা গুলিকে।

78

 নিরিবিলিতে সমুদ্রসৈকতে কয়েকটা দিন, খরচ পড়বে মাথাপিছু তিন থেকে পাঁচ হাজার টাকা। পর্যটন কেন্দ্রে ফেরাতে পর্যটকদের সুরক্ষার কথাটাও মাথায় রাখছে এই সকল স্থানের হোটেল কর্তৃপক্ষরা।

88

 চালু রয়েছে বাস পরিষেবাও। সামনে পুজো দূরে কোথাও বা বড় কোনো ভ্রমণ যাদের তালিকা থেকে এবার বাদ পরল, তারা এবার বেছে নিতেই পারেন হাতের নাগালে থাকা এমনই কিছু ভ্রমণ ডেস্টিনেশন কে, মন্দ লাগবে না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos