ব্যবসা থেকে চাকরির সুবর্ণ সুযোগ, বিশ্বের এই দেশগুলিতে ভ্রমণের সঙ্গে পাওয়া যাবে অর্থও

পুজো শুরু হয়ে গেছে। অনেকেই বেরিয়ে পড়েছেন। কেউ আবার দু-চার দিনের ছুটির জন্য ব্যাগপত্র গোছাতেই ব্যস্ত। দুদিনের ছুটি। হাতে কাজ নেই, অফুরন্ত সময়। তাই নিজের গ্যাঁটের কড়ি খরচ করে দেশ ভ্রমণে বেরিয়ে যাচ্ছেন। কিন্তু আপনি জানেন কি বিশ্বের এমন কতগুলি জায়গা রয়েছে যেখানে গেলে আপনাকে গ্যাঁটের কড়ি খরচ করতে হবে না। সেখানে থাকার জন্য আপনাকে অর্থ প্রদান করে। বিদেশে থেকে কাজ করার পাশাপাশি আপনার লক্ষ্মীর ভাণ্ডরও ভরে উঠবে। এই দেশগুলিতে বিদেশি নাগরিকদের সেদেশে বসবাসের জন্য নানাভাবে উৎসাহিত করছে। 
 

Asianet News Bangla | Published : Oct 10, 2021 11:35 AM IST / Updated: Oct 13 2021, 07:20 PM IST

110
ব্যবসা থেকে চাকরির সুবর্ণ সুযোগ,  বিশ্বের এই দেশগুলিতে ভ্রমণের সঙ্গে পাওয়া যাবে অর্থও

ওকলাহোমা, মার্কিন যুক্তরাষ্ট্র
এখানে শ্রমিকের চাহিদা প্রচুর। শহরটি চায় মানুষে সেখানে যাক, সেখানেই জীবিকা অর্জন করুক। যারা এখানে থাকতে চায় তাদের সরকার ১০ হাজার মার্কিন ডলার পর্যন্ত দিতে প্রস্তুত। ওকলাহোমা এই মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বড় শহর। 

210

 ক্যান্ডেলা, ইতালি
এই শহরের জনসংখ্যা ক্রমশই হ্রাসমান। তারই সরকার চাইছে এখানে থাকার জন্য দেশি বিদেশী সকল নাগরিকদের উৎসাহিত করতে। এখানে থাকার জন্য নগদ প্রদান করা হয়। এখানে কাজের দৈনিক মজুরি কমপক্ষে ৭৫০০। পরিবারগুলিকে ইতালি সরকার ২০০০ মার্কিন ডরাল দিতে রাজি। পাসাপাশি আপনি যদি বাড়ি ভাড়া নেন তাহলে আপনাকে অ্যাডভান্স করতে হবে না. উল্টে বাড়িওয়ালা আপনাকে বোনাস দেবে। 

310

 চিলি
এটি আরও একটি দেশ যেখানে আপনাকে স্বাধীন ব্যবসা করার জন্য ছাড় দেয় সরকার। স্টার্টআপ খোলার জন্য ইতিমধ্যে আমন্ত্রণ জানান হয়েছে। স্টার্টআপ খোলার জন্য অর্থ প্রদান করা ।পাশাপাশি দেওয়া হয় বেশকিছু সুযোগ সুবিধেও। তবে কতগুলি শর্ত দিয়েছে সরকার। আপনাকে এক বছর সেই দেশে থাকতে হবে। কাদের সঙ্গে ব্যবসা করছেন তারও বিস্তারিত বিবরণ দিতে হবে।

410

গ্রিসের অ্যান্টিকাইথেরো
গ্রিসের একটি দ্বীপ অ্যান্টিকাইথেরো। এই দ্বীপের লোকসংখ্যা খুবই কম। তাই দ্বীপের জনসংখ্যা বৃদ্ধিই টার্গেট। প্রথমে গ্রিসের বাসিন্দাদের উৎসাহিত করার চেষ্টা করা হয়েছিল। এখন বিশ্বের জন্য দরজা খুলে দেওয়া হয়েছে। শর্ত হল এই দ্বীপে যে যাবে তাকে প্রথম তিন বছরের জন্য মাসিক ৫০০ ইউরো প্রদান করা হবে। জমি-বাড়িও দেওয়া হবে। 
 

510

ভারমন্ট, মার্কিন যুক্তরাষ্ট্র
মার্কিন যুক্তরাষ্ট্রের এই দেশটি শ্রমিকের অভাবে ধুঁকছে। এখানে যাওয়ার জন্য উৎসাহী করতে কাজের ভিসা দেওয়া হয়। কাজের জন্য প্রতিদিন ৭৫০০থেকে ১০০০০ ডলার মজুরি দেওয়া হয়। এখানকার আবহাওয়া চমৎকার। স্বাস্থ্য পরিষেবা আর শিক্ষার ব্যবস্থাও রয়েছে। 
 

610

থাইল্যান্ড
পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। এই মুহূর্তে থাইল্যান্ড চাইছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ যেন তাদের দেশে গিয়ে বাস করে। একটা সময় শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে  আসা মানুষদেরও স্বাগত জানাত। কিন্তু এখন বিশ্বের প্রায় সমস্ত দেশের জন্যই দরজা খুলে দিয়েছে। থাইল্যান্ডে জীবনযাত্রার খরচ খুরচ খুবই কম। তারওপর রয়েছে আধুনিক সুযোগসুবিধে। স্বাস্থ্য পরিষেবায় এশিয়ার অনেক দেশের থেকেই এগিয়ে। শিশুদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। 
 

710

দক্ষিণ কোরিয়া
এই দেশের জীবনযাত্রার মান উন্নত দেশগুলির তুলনায় কম কিছু না। কোরিয়ার শিক্ষা আর স্বাস্থ্য পরিষেবা বিশ্বের উন্নত দেশগুলির সঙ্গে পাল্লা দিচ্ছে। তবে জীবনযাত্রার মান খুবই সাধারণ। ইংরেজি বলতে সক্ষম এই দেশে ভালো চাকরি পেতেই পারেন। কোরিয়ায় ওয়ার্ক ভিসা পাওয়ায় খুব সজহ। বিদেশে থাকার পাশাপাশি সঞ্চয়ও করতে সক্ষম হবেন আপনি। 

810

ভিয়েতনাম
বিদেশিদের ভিয়েতনামে আসার জন্য উৎসাহিত করতে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে সেখানকার সরকার। ইংরেজি জানা শিক্ষিত মানুষই তাদের প্রথম পছন্দ। বিশ্বের সঙ্গে যোগাযোগ বাড়তেই এই উদ্যোগ। এই দেশটি কখনও কখনও বিমান ভাড়া কম করে। কখনও আবার দেশে ফেরানোরও ব্যবস্থা করে। ইংরেজি ও অন্যান্য বিষয় শেখানোর জন্য তারা আপনাকে উৎসাহিত করছে। ভিয়েতনামের অর্থনীতিও উন্নত। রীতিমত টক্কর দেয় উন্নত দেশগলিকে। ভিয়েতনামে প্রচুর প্রবাসী রয়েছে। দেশ ভ্রমণের সুবর্ণ সুযোগও রয়েছে। 
 

910

 আলাস্কা, মার্কিন যুক্তরাষ্ট্র
মার্কিন যুক্তরাষ্ট্রের শীতলতম স্থানগুলির অন্যতম। আপনি যদি এই চিরশীতের দেশে যেতে চান তাহলে প্রতি বছর ২০০০ মার্কিন ডলার উপার্জন করতে পারেন। প্রায় গোটা বছরই এই এলাকায় বরফে ঢাকা থাকে। দূষণমুক্ত একটি এলাকা। এখানে বাড়ি কেনা কিন্তু খুবই সহজ। 
 

1010

পোঙ্গা, স্পেন
নবদম্পতিদের জন্য এই এলাকা স্বর্গ। এখানে যদি কোনও নবদম্পতি গিয়ে থাকে তাহলে স্থানীয় সরকার তাদের ৩০০ ইউরো দিতে প্রস্তুত। সন্তানের জন্যও স্থানীয় প্রশাসন আলাদা খরচ করতে রাজি। এখানের দৃশ্য খুবই সুন্দর। এখানকার জনসংখ্যা মাত্র ৮৫১।

Share this Photo Gallery
click me!
Recommended Photos