Valentine's Day Travel: এই ভ্যালেন্টাইনের সময়ে সঙ্গীর সঙ্গে রোমান্টিক মুহূর্ত কাটান, রইল ১২ টি দুর্দান্ত স্পট

আপনি যদি ভ্যালেন্টাইন্স ডে-(Valentine's Day 2022) তে আপনার সঙ্গীকে এক অন্যন্য উপহার দিতে চান ও তাঁর সঙ্গে  অনেকটা সময় একান্তে কাটিয়ে মন খুলে আড্ডা দেওয়ার প্ল্যান করে থাকেন, তাহলে এই ভ্যালেন্টাইন্স ডে ২০২২-তে ঘুরতে চলে যান এই জায়গাগুলিতে। এটি আপনাদের জন্য সেরা মুহূর্ত হিসাবে প্রমাণিত হবে। দেখে নিন ভ্যালেন্টাইন্স ডে স্পেশাল ট্যুর-এর জায়গাগুলি।

deblina dey | Published : Jan 29, 2022 10:45 AM IST

112
Valentine's Day Travel: এই ভ্যালেন্টাইনের সময়ে সঙ্গীর সঙ্গে রোমান্টিক মুহূর্ত কাটান, রইল ১২ টি দুর্দান্ত স্পট

পশ্চিমবঙ্গের বিখ্যাত হিল স্টেশন দার্জিলিং সবাইকে আকৃষ্ট করে। দার্জিলিং এমন একটি জায়গা যা প্রতি ঋতুতে নিজের ভিন্ন রূপ ধারণ করে পর্যটকদের আকর্ষণ করে। এখানে অনেক ছবির শুটিংও হয়েছে। এই কারণেই দার্জিলিংকে পাহাড়ের রানী বলা হয়। প্রতি বছর শত শত পর্যটক সুন্দর ভরা দার্জিলিং দেখতে যান। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে এখানে দেখার সেরা জায়গাগুলির বেছে নিতে সাহায্য করছি-
 

212

অবিস্মরণীয় দৃশ্যের সঙ্গে সময় কাটাতে জোড়পোখরি-লেপচাজগৎ ঘুরে আসুন। জোড়পোখরি-লেপচাজগৎ-এর সবুজ উপত্যকা, ঠান্ডা জলবায়ু দ্বারা অধ্যুষিত একটি ছোট শহর। এই সুন্দর শহরটি দার্জিলিং থেকে প্রায় ১৯ কিলোমিটার দূরে অবস্থিত। আপনি যদি এখানে যান, আপনি মুগ্ধকর দৃশ্য দেখতে পাবেন।

312

উত্তরে কাঞ্চনজঙ্ঘা পাহাড়ে ঘেরা এই ছোট্ট গ্রাম চাতকপুর সবাইকে আকর্ষণ করে। চাতকপুরের কাছে নদীর স্রোত প্রবাহিত হতে দেখা যায়, যা স্থানটির সৌন্দর্য বাড়িয়ে দেয়। আপনি অবশ্যই এখানে একবার উপভোগ করতে হবে.
 

412

যারা দার্জিলিং যাবেন তাদের জন্যও লালকোঠি একটি বিশেষ দর্শনীয় স্থান। আপনাদের জানিয়ে রাখি এই জায়গাটি এক সময় ব্রিটিশ শাসকদের আবাসস্থল ছিল, যেটি এখন বন দফতরের জঙ্গলে পরিণত হয়েছে এবং পর্যটকদের আনাগোনাও হয়েছে।

512

সিংলা চা বাগান দার্জিলিংয়ের অন্যতম সুন্দর পর্যটন স্থান। এখানে গেলে নিজেকে ভুলে যাবে। এখানকার সুন্দর আবহাওয়া এবং সেই ঋতুর সুন্দর উপত্যকাগুলি পর্যটকদের নিজেদের সম্পর্কে পাগল করে তুলতে কোন কসরত রাখে না।

612

গর্গ ওয়ার্ল্ড অ্যামিউজমেন্ট পার্ক মজা করার জন্যও বিশেষ। এই জায়গাটি তার আকর্ষণীয় দৃশ্য দিয়ে সবাইকে আকৃষ্ট করে। আসুন আমরা আপনাকে বলি যে এই পার্কে রয়েছে বিশেষ কিছু, যার সৌন্দর্য দেখলে আপনি স্তম্ভিত হয়ে যাবেন।

712

উটি দক্ষিণ ভারতের তামিলনাড়ু রাজ্যের নীলগিরির পাহাড়ে অবস্থিত, এটি একটি খুব সুন্দর পর্যটন গন্তব্য। প্রতি বছর অনেক পর্যটক এখানে যান। উটির পুরও নাম হল উদগমণ্ডলম। উটি কোয়েম্বাটোর থেকে ৮৬ কিমি উত্তরে এবং মহীশূর থেকে ১২৮ কিমি দক্ষিণে অবস্থিত। 

812

আপনি যদি উটি যান, এখানে উটি হ্রদ দেখতে ভুলবেন না। এখানে আপনি আরামে কিছু বিশেষ এবং আরামদায়ক মুহূর্ত কাটাতে পারেন। ১৮২৫ সালে নির্মিত এই হ্রদটি ২.৫ কিলোমিটার দীর্ঘ। বিশেষ বিষয় হল এই জায়গায় অনেক ছবির শুটিংও হয়েছে।
 

912

৮,৬০৬ ফুট উচ্চতায় ডোড্ডাবিট্টা পিক একটি বিস্ময়কর জায়গা। দেখার জন্য আসুন আমরা আপনাকে বলি যে উটি থেকে ১০ কিলোমিটার দূরে অবস্থিত এই চূড়াটি দেখা নিজের মধ্যেই বিশেষ। আপনি এখানে অনেক মুগ্ধকর দৃশ্য ক্যাপচার করতে পারেন।
 

1012

উটি শহরের বাস স্টপ থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কামরাজ সাগর লেক। সবুজ বনে ঘেরা কামরাজ লেক সবাইকে তার দিকে আকৃষ্ট করতে কোন কসরত রাখে না। এই জায়গায় সময় কাটানো সবার জন্য বিশেষ।
 

1112

১৮৪৪ সালে নির্মিত ফার্নহিল প্রাসাদটি সবাইকে তার দিকে আকর্ষণ করে। এই প্রাসাদটি ছিল মহীশূরের মহারাজার গ্রীষ্মকালীন বাংলো। প্রাসাদের জাঁকজমক আপনাকে পাগল করে দেবে। আপনি যদি উটি যাচ্ছেন তাহলে অবশ্যই এখানে যান।

1212

গুডালুর থেকে ৮ কিমি দূরে অবস্থিত, নিডেল রক ভিউ পয়েন্ট একটি খুব সুন্দর জায়গা। আসুন আমরা বলি যে গুডালুর উটি থেকে প্রায় ৫১ কিলোমিটার দূরে, এই জায়গাটি ট্রেকিংয়ের জন্যও সেরা। বলা হয়. নিডেল রক ভিউ-পয়েন্ট এর নাম হয়েছে কারণ এর আকৃতি একটি সুচের মতো। এখানকার দৃশ্যগুলো সত্যিই চোখে স্থির হয়ে যাচ্ছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos