নীলবাড়ি দখলের 'নীল নকশা' তৈরি, সফরসূচি বদলে কলকাতার হোটেলে রাতভর বৈঠক শাহর

পশ্চিমবঙ্গ দখলকে রীতিমত পাখির চোখ করেছে ভারতীয় জনতা পার্টি। এই রাজ্যে প্রচারে আসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নাড্ডা সহ প্রথম সারির কেন্দ্রীয় নেতৃত্ব। শুধু  তাই নয়, বাংলার ভোটের রণকৌশলও নিয়ন্ত্রণ হচ্ছে দিল্লি থেকে। বিজেপি সূত্রে খবর সেই কারণেই বাংলার সফরসূচি বদলে কলকাতার হোটেলে রাতভর বৈঠক করলেন অমিত  শাহ। উপস্থিত ছিলেন রাজ্যের দায়িত্ব প্রাপ্ত নেতারাও। 

Asianet News Bangla | Published : Mar 16, 2021 10:46 AM IST / Updated: Mar 21 2021, 02:22 PM IST

18
নীলবাড়ি দখলের 'নীল নকশা' তৈরি, সফরসূচি বদলে কলকাতার হোটেলে রাতভর বৈঠক শাহর

দুদিনের বাংলা সফরে এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির প্রথম সারির নেতা অমিত শাহ। কিন্তু সোমবার সফর সূচি বদলে কলকাতার একটি পাঁচতারা হোটেলে চলে আসেন অমিত শাহ। সেখানে রাতভর বৈঠক করেন অমিত শাহ। যাওয়ার আগে স্পষ্ট করে জানিয়ে দিয়ে যায় যেকোনও মূল্য নবান্ন দখল করতে চান তাঁরা। আর সেই কারণেই রাতভর কোরকমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 

28

সোমবার ঝাড়গ্রাম ও রানিবাঁধে জনসভা ছিল অমিত শাহর। রানিবাঁধের সভাট উপস্থিত ছিলেন তিনি। হেলিকপ্টার খারাপ থাকায় ঝাড়গ্রামের সভায় ভার্চুয়ালি বক্তব্য রাখানে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সেই জন্য দুঃখ প্রকাশের পাশাপাশি সভায় উপস্থিত বিজেপি অনুগামীদের ধন্যবাদও জানিয়েছেন বিজেপির দাপুটে নেতা। 

38

রানিবাঁধ থেকে অমিত শাহ সোজা চলে আসেন কলকাতায়। সেখান থেকে অমিত শাহ যান অসম। সেখানে একটি জনসভায় মাত্র আধঘণ্টার জন্য বক্তৃতা দেন। সেখান থেকে তাঁর দিল্লি ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু সফরসূচি বদল করে তিনি হঠাৎই কলকাতায় ফিরে আসেন। রাজারহাটের একটি হোটেলে বিজেপির কোরকমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানেই দলের রাজ্যস্তরের নেতাদের সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 

48

রাজারহাটের বৈঠকে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রসাদ, অমিতাভ চক্রবর্তী, দিলীপ ঘোষ, মুকুল রায়, অরবিন্দ মেনন, অমিত মালব্য। 

58

 অমিত শাহর উপস্থিতিতে রাজ্যের একাধিক জায়গায় প্রার্থী নিয়ে ক্ষোভ জানিয়েছেন বিজেপি কর্মী সমর্থকরা। এদিন দলের নেতাদের কাছে দলীয় কর্মীদের বিক্ষোভের বিষয় নিয়ে একাধিক প্রশ্ন করেন অমিত শাহ। কী কারণে কর্মীদের অসন্তোষ তা জানার ও সমাধান দেওয়ার চেষ্টা করেন তিনি। 

68

রাতভর বৈঠকে অমিত শাহ স্পষ্ট করে দেন কেন্দ্রীয় বিজেপি চাইছে নবান্নের দখল নিতে। সূত্রের খবর প্রয়োজন হলে তিনি কলাকাতায় ভোট পর্যন্ত থেকে যেতে পারেন বলেও জানিয়েছেন। পাশাপাশি রাজ্য নেতৃত্বের কাছেও জানতে চান তারা বাংলা দখলে মরিয়া কিনা। রাজ্য বিজেপি নেতৃত্ব জানিয়েছেন জয়ের বিষয়ে তাঁরা প্রতিজ্ঞাবদ্ধ। 

78

সূত্রের খবর ভোটের কাজ নিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বের ওপর কিছুটা ক্ষুদ্ধ অমিত শাহ। আর সেই কারণেই রাজ্য নেতাদের উদ্বুদ্ধ করতেই রাতভর বৈঠক করে নির্বাচনী কৌশল ঠিক করেদেন তিনি। একই সঙ্গে রাজ্য নেতৃত্বের কাছে স্পষ্ট বার্তাও দেন কেন্দ্রীয় বিজেপি চাইছে নবান্নের দখল নিতে। 

88

এদিন সকাল ৯টা নাগাদ কলকাতা ছেড়ে দিল্লির উদ্দেশ্য রওনা দেন অমিত শাহ। এদিন থেকেই রাজ্যে নির্বাচনী জনসভা শুরু করেন জেপি নাড্ডা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos