টালিগঞ্জ থেকে সিঙ্গুর, 'সেয়ানে সেয়ানে' লড়াই হবে যেসব বিধানসভা কেন্দ্রে

শনিবার চতুর্থ দফার ভোট গ্রহণ। এই পর্বে ৪৪টি আসনে রাজ্য রাজনীতিতে গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হবে। আর বেশ কয়েকটি কেন্দ্রে লড়াই হবে সেয়ানে সেয়ানে। 

Asianet News Bangla | Published : Apr 9, 2021 10:56 AM IST

19
টালিগঞ্জ থেকে সিঙ্গুর, 'সেয়ানে সেয়ানে' লড়াই হবে যেসব বিধানসভা কেন্দ্রে

চতুর্থদফা ভোটের গুরুত্বপূর্ণ কেন্দ্র টালিগঞ্জ। লড়াই দুই মন্ত্রীর। এই কেন্দ্রে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস প্রার্থী অরূপ বিশ্বাসের সঙ্গে লড়াই কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। দুই মন্ত্রীর লড়াইে কে শেষ হাসি হাসবেন তাই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। এমনিতেই টালিগঞ্জ এলাকায় যথেষ্ট দাপটের সঙ্গেই রাজনীতি করেন অরূপ। তুলনায় বাবুল কিছুটা পিছিয়ে পড়লেও কেন্দ্রীয় মন্ত্রিত্বের ওজনে এগিয়ে রয়েছেন তিনি। 

29

দীর্ঘ দিন ধরেই এই কেন্দ্র আধিপত্য বজায় রেখেছিলেন তৃণমূলের শোভন চট্টোপাধ্যা। কিন্তু বর্তমানে তিনি রাজনীতি বিমুখ। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থঈ করেছে শোভেনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে। পাল্টা বিজেপি দাঁড় করিয়েছে অভিনেত্রী পায়েল সরকারকে। রত্না কী তাঁর স্বামীর ঘর ধরে রাখতে পারবেন না কি পায়েলই বিধায়ক হবেন? তাই নিয়ে জল্পনা রাজ্যরাজনীতিতে।
 

39

এই কেন্দ্রের রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের প্রথম সারির নেতা পার্থ চট্টোপাধ্যায়ের প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপির অভিনেত্রী প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।  রাজনীতিতে নাম লিখিয়ে পেজ থ্রি থেকে এক নম্বর পাতায় জায়গা করে নিয়েছেন তিনি। 
 

49

ভোট যুদ্ধে এবার দুই অভিনেত্রীর লড়াই দেখবে সোনারপুর দক্ষিন। এই কেন্দ্রের বিজেপির প্রার্থী অঞ্জনা বসুর সঙ্গে লড়াই হবে তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্রর। দুজনেও ছেটপর্দায় জনপ্রিয় অভিনেত্রী  ছিলেন। অঞ্জনা লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোদ দেন। আর লাভলি সদ্যোই যোগ দেন তৃণমূলে। 

59

হুগলি জেলার চণ্ডীতলা বিধানসভা কেন্দ্রের দীর্ঘদিনের রাজনৈতিক ব্যক্তি মহম্মদ সেলিমের সঙ্গে লড়াই হবে অভিনেতা যশ দাশগুপ্তর। সেলিম বাম প্রার্থী। নুসরতের সঙ্গে যশ বিজেপির হয়ে লড়াইয়ে নেমেছেন। 
 

69

সিঙ্গুর বিধানসভা কেন্দ্রে এবার লড়াই তৃণমূলের প্রাক্তন বনাম বর্তমানের। সদ্যোই দল বদল করে বিজেপিতে যোগ দিয়েই টিকিট পেয়েছিলেন মাস্টারমশাই হিসেবে পরিচিত রবীন্দ্রনাথ ভট্টাচার্য। তাঁর প্রতিপক্ষ তৃণমূলের বেচারাম মান্না। দুজেই সিঙ্গুর আন্দোলনের গুরুত্বপূর্ণ নাম। তবে এই কেন্দ্রে প্রচারে যথেষ্ট সাড়া ফেলেছেন বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য। 
 

79


বালির তৃণমূল কংগ্রেস বিধায়ক ছিলেন। রাজীব বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই বিজেপিতে যোগ দিয়েছিলেন। তারপর এবারও বালি বিধানসভা কেন্দ্রের গেরুয়ার শিবিরের প্রার্থী। জগমোহন ডালমিয়ার কন্যা। অন্যদিকে দীপসিতার দাদু পদ্মনিধি ধর ছিলেন দীর্ঘ দিনের বিধায়ক। জেএনইউ ছাত্রী দিস্পীত ধর।  

89

লোকসভা নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক। বর্তমানে উত্তরবঙ্গে বিজেপির গুরুত্বপূর্ণ নেতা তিনি। তাঁর প্রতিপক্ষ তৃণমূলের উদয়ন গুহ একটা সময় ফরওয়ার্ড ব্লকের গুরুত্বপূর্ণ নেতা ছিলেন। দল বদল করেই তৃণমূলে আসেন তিনি। 
 

99

এই কেন্দ্রের রাজ্যের মন্ত্রী জাভেদ আহম্মেদ খানের সঙ্গে লড়াই বাম যুব নেতা শতরূপ ঘোষের। গতবারও  গতবারও কসবা কেন্দ্র থেকে লড়াই করে তৃণমূল প্রার্থীর কাছে হার মেনেছিলেন তিনি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos