'সবুজ সাথী' নিয়ে প্রচারে উত্তর দিনাজপুরের গৌতম, নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগ BJP-র

কৌশিকঃ- রাজ্য সরকারের উন্নয়নের প্রতীক হিসেবে 'সবুজ সাথীর' সাইকেল নিয়ে মিছিল করে এদিন এলাকায়  প্রচার করলেন উত্তর দিনাজপুর জেলার করনদিঘির তৃনমুল কংগ্রেসের প্রার্থী গৌতম পাল। সরকারি প্রকল্পকে হাতিয়ার করে এইভবে প্রচার করাকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়েছে। বিজেপির পক্ষ থেকে নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে জেলা প্রশাসনের কাছে।
 

Asianet News Bangla | Published : Mar 19, 2021 12:15 PM IST / Updated: Mar 19 2021, 06:06 PM IST

15
'সবুজ সাথী' নিয়ে প্রচারে উত্তর দিনাজপুরের গৌতম, নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগ BJP-র


রাজ্য সরকারের উন্নয়নের প্রতীক হিসেবে 'সবুজ সাথীর' সাইকেল নিয়ে মিছিল করে এদিন এলাকায়  প্রচার করলেন উত্তর দিনাজপুর জেলার করনদিঘির তৃনমুল কংগ্রেসের প্রার্থী গৌতম পাল। সরকারি প্রকল্পকে হাতিয়ার করে এইভবে প্রচার করাকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়েছে। বিজেপির পক্ষ থেকে নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে জেলা প্রশাসনের কাছে।

25


আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলায় করনদিঘি আসন থেকে জয়ী বিধায়ক মনোদেব সিংহকে বাদ দিয়ে জেলা যুব তৃনমুল সভাপতি গৌতম পালকে দলের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে। দলীয় টিকিট পাওয়ার পর থেকেই গৌতম পাল এলাকায় প্রচার শুরু করেছেন। এদিন প্রচারে নতুনত্ব আনতে এদিন গৌতম পাল তার অনুগামীদের নিয়ে এলাকায় সাইকেলে চেপে প্রচার করেন।

35

কিন্তু এই মিছিলের জন্য সবুজ সাথী ট্যাগ লাগানো সাইকেল ব্যবহার করা হয়। সবুজ সাথীর সাইকেলে দলীয় ফ্ল্যাগ লাগিয়ে গৌতম পাল অনুগামীদের নিয়ে করনদিঘি সদর ও তার আশপাশের এলাকায় প্রচার করেন। প্রচারের সময় স্থানীয় বাসিন্দাদের সবুজ সাথীর সাইকেল দেখিয়ে রাজ্য সরকারের উন্নয়নের ফিরিস্তি দিয়ে তাদের মন জয় করার চেষ্টা চলে।

45

গৌতম পাল জানিয়েছেন, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় রাজ্যের স্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য সবুজ সাথী প্রকল্পের আওতায় সাইকেল দিয়েছেন।সেই কারনে এই সবুজ সাথীর সাইকেলকে সামনে রেখেই আমরা এদিন প্রচার করছি।মানুষদের এর উপকার বোঝাচ্ছি।

55

এর পাশাপাশি রাজ্য সরকারের অন্যান্য প্রকল্পগুলি নিয়েও ভোটারদের বলছি।এতে অন্যায়ের কিছু নেই।'বিজেপির পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। সরকারি প্রকল্পকে হাতিয়ার করে নির্বাচনে প্রচার করা নিয়ে নির্বাচনবিধি ভংগের দায়ে গৌতম পালের বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে অভিযোগ জানানো হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos