গুরুপূর্ণিমায় একদিনের জন্য খুলল বেলুড় মঠ, বৃষ্টির মধ্যেই ভিড় ভক্তদের

করোনা পরিস্থিতির মধ্যে বন্ধ রাখা হয়েছে বেলুড় মঠ। কিন্তু, আজ গুরুপূর্ণিমায় একদিনের জন্য খুলে দেওয়া হয়েছিল মঠের দরজা। সকাল থেকে বৃষ্টি হলেও তা উপেক্ষা করেই ভক্তদের ভিড় দেখা যায় মঠে। কোভিড বিধি মেনে মন্দির দর্শন করেন তাঁরা। আজ দু'দফায় খোলা হয়েছিল মঠ।

Asianet News Bangla | Published : Jul 24, 2021 1:45 PM IST

14
গুরুপূর্ণিমায় একদিনের জন্য খুলল বেলুড় মঠ, বৃষ্টির মধ্যেই ভিড় ভক্তদের

করোনার কড়াকড়ির মধ্যেই গুরুপূর্ণিমায় ভক্তদের জন্য খুলল বেলুড় মঠের দরজা। সকাল থেকে ভক্তদের ভিড় ছিল মঠে। সম্পূর্ণ কোভিড বিধি মেনে মঠে ঢুকতে দেওয়া হয় ভক্তদের। 

24

ভক্তদের জন্য সকাল সাড়ে ৭টা থেকে সকাল ১১টা এবং বিকেল ৪টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত আজ বেলুড় মঠ খোলা রাখা হয়েছিল। সেই মতো ছাতা মাথায় দিয়ে মঠে আসতে দেখা যায় ভক্তদের।

34

মন্দির দর্শনের অনুমতি থাকলেও করোনা আবহে প্রেসিডেন্ট মহারাজ ও ভাইস প্রেসিডেন্ট মহারাজকে দর্শন করতে পারেননি ভক্তরা। তবে বৃষ্টিকে উপেক্ষা করেই লাইন দিয়ে মন্দির দর্শন করেন সবাই। 
 

44

করোনা বিধির কড়াকড়ির মধ্যেই বৈদিক মন্ত্র, স্তোত্র পাঠ থেকে ভজন সবই হয়েছে নিয়ম মেনে। খামতি ছিল না কোনও কিছুতেই। সারদা মা, রামকৃষ্ণ ও বিবেকানন্দের বাণীও পাঠ করা হয়। তবে তা অবশ্য মঠে বসে প্রত্যক্ষ করতে পারেননি দর্শনার্থীরা। সবটাই ইউটিউব চ্যানেলের মাধ্যমে সম্প্রচার করে মঠ কর্তৃপক্ষ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos