মাদলের তালে তালে মমতা, আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী

বুধবার আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।এদিন মাদলের তালে সকলের সঙ্গে গণবিবাহের অনুষ্ঠানে হাত মেলালেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, উত্তরবঙ্গ সফরে নজরে এবার আদিবাসী ভোট ব্যাঙ্ক।উল্লেখ্য, বিগত বছরেও মালদহের গাজোলে এবং আলিপুরদুয়ারে একই রকম গণবিবাহের অনুষ্ঠানে হাজির ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এদিন মুখ্যমন্ত্রীর উপস্থিতির মধ্যে দিয়ে নতুন জীবন শুরু করলেন সদ্য বিবাহিত আদিবাসী সম্প্রদায়।

Web Desk - ANB | Published : Jun 8, 2022 9:39 AM IST / Updated: Jun 08 2022, 03:10 PM IST

110
মাদলের তালে তালে মমতা, আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী

 বুধবার আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। চারিদিকে মানুষের প্রচুর ভিড়। একে এত বড় গণবিবাহ। তার উপর মুখ্যমন্ত্রী এসেছেন বলে কথা। 

210

 রাজ্য সরকার রূপশ্রী প্রকল্পের মাধ্যমে আর্থিকভাবে পিছিয়ে পরা পরিবারের বিবাহযোগ্যা মেয়েদের জন্য সাহায্য করে। সেই প্রকল্পের মাধ্যমেই বুধবার নিজে দাঁড়িয়ে থেকে ৫১০ যুগলের বিয়ে চলছে এই মঞ্চে। উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

310

 এদিন মাদলের তালে তালে আদিবাসী সঙ্গে পা ফেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন অনুষ্ঠানে বেশ হাসি খুশি থাকতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে।

410

 বুধবার আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। পরণের শাড়িও অনুষ্ঠানের সঙ্গে তাল মিলিয়েই। উল্লেখ্য, বিগত বছরেও মালদহের গাজোলে এবং আলিপুরদুয়ারে একই রকম গণবিবাহের অনুষ্ঠানে হাজির ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

510

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছেন, 'আমি আপানার পাশে সব সময় আছি।আর্শীবাদ করি আপনারা ভাল থাকুন। রাজ্য সরকার সব দিক থেকে সাহায্য করবে।'

610

একুশের বিধানসভা ভোটের আগেও উত্তরের আদিবাসী ভোট ব্যাঙ্কে ভারসাম্য রাখতেই ডুয়ার্স সফর করেছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। মূলত,   হারানো জমি পুনরুদ্ধারেই উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী। 

710

গতবার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় সাফ জানিয়েছিলেন, 'লোকসভা ভোটে গো-হারা হেরেছি। আশা করি বিধানসভা ভোটে আমাকে আপনারা পুষিয়ে দেবেন।' আর জিতে গিয়ে ততৃীয়বার সরকার প্রতিষ্ঠা করেছেন তিনি।

810

 বিগত বছরেও মালদহের গাজোলে এবং আলিপুরদুয়ারে একই রকম গণবিবাহের অনুষ্ঠানে হাজির ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে সংসার করার জন্য আদিবাসী যুগলদের হাতে তুলে দিলেন বাসন, পোশাক, সহ একাধিক জিনিসপত্র।এদিন মুখ্যমন্ত্রী খেকে সাহায্য পেয়ে খুশি নব্য বিবাহিতরা।

910

 বুধবার আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে অন্যতম কিছু মুহূর্ত দেখাচ্ছেন পুলিশ কর্তা। খুব খুশি উত্তরবঙ্গ সফরে এসে এদিন কর্মব্যাস্ত মুখ্যমন্ত্রী।

1010

 লোকসভা নির্বাচনের পর থেকেই একাধিকবার শিরোনামে এসেছে কোচবিহার, আলিপুরদুয়ার গোষ্ঠী কোন্দলের খবর। উত্তরের জেলাগুলিতে তৃণমূলের গোষ্টীদ্বন্দ্ব এতটাই বেশি যে কয়েক মাসের ব্যবধানে তিনবার জেলা সভাপতি বদল করা হয়েছে আলিপুরদুয়ারে।তবে সাংগঠনিক বদল আনলেও  পুরোপুরি মেটানো যায়নি। তবে শেষ অবধি একুশের বিধানসভা ভোটে বিপুল জয় করে তৃতীয়বার সরকারে আসেন মমতা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos