পুজোর পরও বাড়ছে করোনা উদ্বেগ, পুরুলিয়ায় ম্যারাথন কোভিড টেস্ট

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যার গ্রাফ অন্যান্য জেলার তুলনায় অনেকটাই কম। কিন্তু আক্রান্তের সংখ্যার নিরিখে সংক্রমণের পারদ চড়ছে পুরুলিয়ায়। পরিস্থিতি সামাল দিতে শুরু হল করোনা টেস্ট। জেলাশাসক রাহুল মজুমদারের উদ্যোগে এই পুজোর আগে এই কোভিড টেস্টের আয়োজন করা হয়। সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হয় জন সমাবেশ পূর্ণ এলাকায়। সেখানকার দোকানদার, ব্যবসায়ী থেকে কয়েকশো লোকের নুমনা পরীক্ষা করা হয়। এছাড়াও, করোনা সচেতনতা বৃদ্ধিতে মাস্ক মুভমেন্টের আয়োজন করা হয়।

Asianet News Bangla | Published : Oct 11, 2020 2:03 PM IST

15
পুজোর পরও বাড়ছে করোনা উদ্বেগ, পুরুলিয়ায় ম্যারাথন কোভিড টেস্ট

দুর্গাপুজোর পর আরও বাড়তে পারে করোনা আক্রান্তের সংখ্যা। এমনই আশঙ্কাপ্রকাশ করা হয়েছে রাজ্য প্রশাসনের রিপোর্টে। পুজোর দিনগুলিতে মেলামেশা, ঘোরাঘুরি ও জন সমাগমের জেরে বাড়তে পারে করোনার প্রকোপ। সেজন্য পুজোর আগে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। পুরুলিয়াতেও কোভিড টেস্টের ম্যারাথন দৌড়।

25

পুরুলিয়ায় জেলাশাসক রাহুল মজুমদারে উদ্যোগে গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে, যেখানে জন সমাগম সবচেয়ে বেশি। সেই সব জায়গাগুলিতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। পর্যটন কর্মী ও দোকানকর্মীদের ব়্যাপিড টেস্ট চিকিৎসকরা। 

35

অযোধ্যা পাহাড়ে পর্যটনের সঙ্গে যুক্ত কর্মীদের ব়্যাপিড করা হয়। পাহাড়ে ১১৩ জনের অ্য়ান্টিজেন টেস্ট হয়। সেখানে প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ। 
 

45

ঝালদা শহরে একটি শপিং মলেও করোনার নমুনা পরীক্ষা করা হয়। সেখানে আশি জনের প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ। পুরুলিয়া জেলায় এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৮৩০ জনের। তাঁদের মধ্যে ৪ হাজার ২৪১ জনের রিপোর্ট পজিটিভ।

55

পুরুলিয়ায় করোনা চিকিৎসার জন্য দেবেন মাহাতো হাসপাতালে ষাটটি বোর্ড ও রোটারি হাসপাতালে ৪০টি বেড রয়েছে। জেলাশাসক রাহুল মজুমদার জানান, পুজোয় দর্শনার্থীদের দেওয়ার জন্য ৫০ হাজার মাস্ক এবং ১ লক্ষ স্যানিটাইজার প্রদান করা হবে পুজো কমিটিগুলিকে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos