কোভিডে ২০২০-র স্মৃতি ফিরল আবার, লোকাল ট্রেন বন্ধে ফাঁকা স্টেশন-লঞ্চঘাট চত্বর, দেখুন ছবি

কোভিডের জেরে বৃহস্পতিবার থেকে সমস্ত লোকাল ট্রেন বন্ধ। গতবছরের স্মৃতি ফিরে আসলো আবার । বন্ধ লোকাল ট্রেন, শুনশান হাওড়া স্টেশন চত্বর ও লঞ্চঘাট। ইতিমধ্যেই গোটা রাজ্যে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ । প্রতিনিয়ত বেড়ে চলেছে সংক্রমনের সংখ্যা । তাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে করণা সংক্রমণে চেনকে ভাঙ্গার জন্য রাজ্যের সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Asianet News Bangla | Published : May 6, 2021 6:18 AM IST / Updated: May 06 2021, 11:55 AM IST

18
কোভিডে ২০২০-র স্মৃতি ফিরল আবার, লোকাল ট্রেন বন্ধে ফাঁকা স্টেশন-লঞ্চঘাট চত্বর, দেখুন ছবি

কোভিডের জেরে বৃহস্পতিবার থেকে সমস্ত লোকাল ট্রেন বন্ধ। গতবছরের স্মৃতি ফিরে আসলো আবার । 

28

করোনা সংক্রমণ রুখতে গতবছর ২৪ শে মার্চ বন্ধ করে দেওয়া হয়েছিল রাজ্যের সমস্ত ট্রেন পরিষেবা। এবারও ফিরে এল ফাঁকা স্টেশনের সেই দৃশ্য।

38

সেই কোভিডের কারণে এ বছর ৬ মে থেকে রাজ্যের সমস্ত লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। 

48

লোকাল ট্রেন বন্ধ থাকায় ফাঁকা হাওড়া স্টেশন চত্বর ও লঞ্চঘাট। মূলত লোকাল ট্রেনের যাত্রীদের উপর নির্ভর করে চলত হাওড়ার ফেরি পরিবহন ।

58

লোকাল ট্রেন বন্ধ হওয়ায় সেখানেও হাতেগোনা কয়েকজন মানুষ যাতায়াত করছেন। যাত্রী সংখ্যা কমে যাওয়ার কারণে সভাবত ক্ষতির মুখে পড়তে হচ্ছে দুই সংস্থাকে ।

68

তবে দূরপাল্লার ট্রেন চলছে এখনও।  ট্রেনে উঠার ৭২ ঘণ্টার মধ্যে যাত্রীদের কোভিড পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে ট্রেনে ওঠার আগে। তবে গত বারের মতো এবারেও রেল কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল । 

78

যার কারণে শুনশান হাওড়া স্টেশন চত্বর, জনমানুষ নেই বললেই চলে । স্টেশনে প্রবেশ ও বাহিরের  জন্য নির্দিষ্ট করা হয়েছে গেট । 

88

রেল সূত্রে খবর, আগামী ৭ মে  শুক্রবার থেকে বাতিল হচ্ছে একাধিক দূরপাল্লার ট্রেন। পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড মিলিয়ে অন্তত ১৬ টি ট্রেন বাতিল করা হয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos