বিয়ের আসরে 'মাস্ক বিপ্লব', অভিনব উদ্যোগ তাক লাগালেন রায়গঞ্জের ব্যবসায়ীরা

এক লহমায় যেন জীবনটা বদলে গিয়েছে! করোনাকে সঙ্গী করে চলতেই কি অভ্যস্ত হয়ে উঠছে সাধারণ মানুষ? আনলক পর্বে স্বাস্থ্য বিধি মেনে বিয়েও করছেন অনেকেই। কিন্তু কনের বেনারসি কিংবা বরের ডিজাইনার পাঞ্জাবীর সঙ্গে মাস্ক যে বড় বেমানান! মুশকিল আসান করলেন রায়গঞ্জ শহরের ব্যবসায়ীরা। তাঁদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্বাস্থ্য দপ্তরও।
 

Asianet News Bangla | Published : Jul 6, 2020 3:40 PM IST / Updated: Jul 06 2020, 09:12 PM IST

15
বিয়ের আসরে 'মাস্ক বিপ্লব', অভিনব উদ্যোগ তাক লাগালেন রায়গঞ্জের ব্যবসায়ীরা

লকডাউনের জেরে প্রায় তিনমাস স্তদ্ধ ছিল জনজীবন। এখনও যে পরিস্থিতি খুব একটা স্বাভাবিক হয়েছে, তা নয়। তবে আনলক পর্বে বিধি নিষেধের কড়াকড়ি কিছুটা কমেছে।
 

25

শুভকাজ আর কতদিনই বা ফেলে রাখা যায়! আনলকে পর্বে সাত-পাকে বাঁধা পড়ছেন তরুণ-তরুণীরা। কিন্তু স্বাস্থ্য মেনে চলতে হচ্ছে ষোলাআনা। নিমন্ত্রিতরা তো বটেই, বিয়ের আসরেও মাস্ক খোলার জো নেই পাত্র-পাত্রীরও।
 

35

সময়ের সঙ্গে বাঙালি বিয়ের রীতি পরিবর্ত এসেছে। কিন্তু বর ও কনের সাজ বদলায়নি আজও। বেনারসে পরেই বিয়ে আসরে বসানো হয় পাত্রীকে। আর পাত্রের পরনে থাকে ডিজাইনার পাঞ্জাবী। 
 

45

সেসব তো ঠিক আছে। কিন্তু ভাবুন তো, কনের সাজে পাত্রীকে আর বরের সাজে পাত্রী যদি সাধারণ মাস্ক পরতে হয়, তাহলে কতটা বেমানাল লাগে! কেনাকাটা করতে গিয়ে বিড়ম্বনায় পড়ছেন পরিবারের লোকেরা।
 

55

উত্তর দিনাজপুরের রায়গঞ্জে শহরে বেনারসির কাপড় দিয়েই মাস্ক তৈরি করেছেন ব্যবসায়ীরা। বিয়ের জন্য বেনারসি কিংবা পাঞ্জাবি কিনলে বিনামূল্য ক্রেতাদের দেওয়া হচ্ছে সেই মাস্ক।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos