রাশি রাশি টাকা আর সোনা- অর্পিতার দ্বিতীয় ফ্ল্যাটে 'গুপ্তধন'র সন্ধান ED-র, বান্ধবীর সাফ কথা টাকার মালিক পার্থ

পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্য়ায়ের দুটি ফ্ল্যাটের তল্লাশি চালিয়ে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। উদ্ধার হয়েছে প্রচুর গয়না। প্রথমে ডায়মন্ড সিটি তারপর বেলঘরিয়া দুটি ফ্ল্যাটে টাকার পাহাড় দেখে ইডি কর্তাদের মাথায় হাত উঠেছে। এই অবস্থায় টাকা গুণতে নিয়ে আসা হয়েছে মেশিন। নেওয়া হয়েছে ব্যাঙ্ক কর্মীদের সাহায্য। প্রশ্ন উঠতে শুরু করেছে এই টাকা কার? এখনও পর্যন্ত টাকা নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও মন্তব্য সামনে আসেনি। কিন্তু অর্পিতা প্রথম থেকে এপর্যন্ত নিজের মন্তব্যে অনড়। জানিয়েছেন এই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। টাকা সম্পর্কে তিনি কিছুই জানতেন না। 
 

Saborni Mitra | Published : Jul 28, 2022 7:29 AM IST

110
রাশি রাশি টাকা আর সোনা- অর্পিতার দ্বিতীয় ফ্ল্যাটে 'গুপ্তধন'র সন্ধান ED-র, বান্ধবীর সাফ কথা টাকার মালিক পার্থ


বুধবার বেলঘরিয়ার ফ্ল্যাটে ঢুকেছিল ইডি কর্তারা। সেখান দীর্ঘ সময় তল্লাশি চালানোর পর উদ্ধার হয়েছে রাশি রাশি টাকা। যা দেখে চোখ কপালে উঠেছে তদন্তকারীরা। বুধবঅবস্রথ তল্লাশি গেলেই বৃহস্পতিবারের আগে বার হতে পারেনি তদন্তকারীরা। কারণ টাকা আর সোনার হিসেব মেলাতে রীতিমত হিমসিম অস্থা তাদের। 

210


অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২৯ কোটি ৯০লক্ষ নদগ টাকা। সঙ্গে উদ্ধার হয়েছে চার কিলোগ্রাম সোনার গয়না। বাজার মূল্য প্রায় ৪ কোটিরও বেশি। এই সোনার মধ্যে রয়েছে সোনার বাঁটও।
 

310


ইডি সূত্রের খবর অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়ার সোনার মধ্যে রয়েছে তিনটি সোনার বাঁট। প্রতিটির ওজন এক কিলোগ্রাম। ইডি আধিকারিকরা  সমস্ত কিছু বাজেয়াপ্ত করেছেন। এই তালিকায় রয়েছে দুটি সোনার  ঘড়িও। 

410


অর্পিতার গয়নার তালিকাটাও খুব ছোট নয়। উদ্ধার হয়েছে. ছোটি মোটা মোটা সোনার বালা, কানের ঝোলা লম্বা দুল, অনেকগুলি গলার হার। সেগুলি বেশ মোটা। ইডি সূত্রের খবর অর্পিতার বাড়িও ওয়াড্রোবের সঙ্গে ফ্ল্যাট বাড়ির শৌচাগারেও টাকা লুকিয়ে রাখা ছিল। 

510


আগের মত এখনও নিজের মন্তব্য অনড় রয়েছেন অর্পিতা। প্রাথমিক জেরাতেই বন্ধুর ঘাড়ে দায় চাপিয়েছিলেন অর্পিতা। বলেছিলেন এই টাকা সমস্তই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। তিনিই এই টাকা তাঁর কাছে রাখতে দিয়েছিলেন। 
 

610


'পার্থ চট্টোপাধ্যায়ের কড়া নির্দেশ ছিল, যে ঘরে টাকা রাখা হয়েছে, সেই ঘরে আমি ঢুকতে পারবো না। আমি কোনোদিন ঢুকে দেখিনি কত টাকা রাখা আছে। পার্থ চট্টোপাধ্যায়ের কর্মীরা আসতেন টাকা নিয়ে বিভিন্ন সময়। তারাই ওই ঘর খুলে টাকা রেখে চলে যেতেন। তাই এই বিষয়ে যা বলার পার্থ চট্টোপাধ্যায় বলতে পারবেন। জেরায় স্বীকারোক্তি অর্পিতার।' ইডি জানিয়েছেন এমনটাই দাবি করেছে অর্পিতা। 

710


ইডি সূত্রে খবর প্রবল জেরার মুখে পড়ে অর্পিতা মুখোপাধ্যায় নিজের বয়ান থেকে সরে আসেনি। সে জানিয়েছে এই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। ইডি সূত্রের খবর অর্পিতার দাবি তার ফ্ল্যাটে যে এত টাকা রাখা ছিল তা সে জানতই না। টাকার ঘর সর্বদা বন্ধই থাকত। 

810


এর আগে অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাটে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখান থেকে উদ্ধার হয়েছে প্রায় ২২ কোটি টাকা। সঙ্গে বেশ কিছু নথিপত্র। সেই নথি থেকেই অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের সন্ধান পায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তারপর বুধবার থেকে বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত তল্লাশি চালায়। 

910


স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডের তদন্ত নেমেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট বান্ধবী হিসেবে অর্পিতা মুখোপাধ্যায়ের সন্ধান পায় ইডি।  পার্থর নাকতলার বাড়ি থেকে পাওয়া তথ্যের সূত্র ধরেই অর্পিতাকে ট্রেস করে আধিকারিকরা। ২২ জুলাই অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাটেও তল্লাশি করেছিল। সেখান থেকে পাওয়া তথ্য ধরেই বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা ইডির। 

1010


সূত্রের খবর নামে বেনামে আরও  সম্পত্তি রয়েছে অর্পিতার। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যৌথ সম্পত্তিও রয়েছে তার। তারই সন্ধান পেতে মরিয়া চেষ্টা করছে ইডি। যদিও এখনও এই বিষয়ে ইডির তরফ থেকে কিছুই বলা হয়নি। তবে স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতিতে তদন্ত করতে গিয়ে যে রাশি রাশি টাকা সামনে আসবে অবশ্য তদন্তকারীরা প্রথমে ভাবেনি বলেও সূত্রের খবর। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos