মা হবে বাড়ির 'মেয়ে', চুড়ি-মালায় সাজিয়ে পোষ্যর সাধভক্ষণ অনুষ্ঠানে এলাহি আয়োজন পরিবারের

মা হতে চলেছে বাড়ির সকলের প্রিয় পোষ্য। তাই বাড়ির লোকেরা পোষ্যের সাধ ভক্ষণ অনুষ্ঠানের আয়োজন করলেন। তামিলনাড়ুর একটি পরিবার সম্প্রতি তাঁদের পোষ্যের মা হওয়া উপলক্ষে বাড়িতেই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন। 

Web Desk - ANB | Published : Apr 11, 2022 9:27 AM IST / Updated: Apr 11 2022, 03:12 PM IST

মা হওয়ার আগে দেশে সাধের অনুষ্ঠান বাধ্যতামূলক। প্রায় সব রাজ্যেই এই রীতি প্রচলিত রয়েছে। আর তা চলে আসছে বহু যুগ ধরেই। এখনও পর্যন্ত তার কোনও পরিবর্তন হয়নি। বেশ ধুমধাম করেই এই অনুষ্ঠান পালন করা হয়ে থাকে। এবারও এই অনুষ্ঠান পালন করা হল তামিলনাড়ুর একটি পরিবারে। তবে সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল বাড়ির সবার প্রিয় পোষ্য থুরি 'বাড়ির মেয়ে'-র জন্য। 

মা হতে চলেছে বাড়ির সকলের প্রিয় পোষ্য। তাই বাড়ির লোকেরা পোষ্যের সাধ ভক্ষণ অনুষ্ঠানের আয়োজন করলেন। তামিলনাড়ুর একটি পরিবার সম্প্রতি তাঁদের পোষ্যের মা হওয়া উপলক্ষে বাড়িতেই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন। আর সেই অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে বেজায় খুশি নেটিজেনরা। 

ভিডিওতে দেখা গিয়েছে, পোষ্যর গলায় মালা, কপালে টিপ ও পরনে নতুন পোশাক। আর তার সঙ্গে হাজির হরেক রকমের পদ। সেই তালিকা থেকে বাদ যায়নি কিছুই। এমনকী, কোনও নিয়মেরও ত্রুটি রাখা হয়নি। আসলে প্রিয় পোষ্যের বিশেষ এই দিনের অনুষ্ঠানে কোন খামতি রাখতে চায়নি পরিবারের সদস্যরা। ওই দিন সকাল থেকেই অনুষ্ঠানের জন্য বাড়িতে ব্যস্ততা ছিল একেবারে তুঙ্গে। একে একে সবাইকেই তাঁদের প্রিয় পোষ্যকে আশীর্বাদ করতে দেখা গিয়েছে। বেশ জাঁকজমক করেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে ছিল না কোনও রকম খামতি। আর সেই ভিডিও আপলোড করা হয় সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন- আপনার প্রিয় কুকুর কি প্রায় থাবা চাটে, তাহলে এখন থেকেই সাবধান হয়ে যান

মেট্রো নামের এক নিউজ ওয়েব সাইট এই ভিডিও তাদের অফিশিয়াল পেজে আপলোড করেছে। আর সেখান থেকেই এই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। আর পাঁচটা সাধের অনুষ্ঠানের মত এই অনুষ্ঠানেও অতিথি অভ্যাগতদের আয়োজনের কোনও ত্রুটি ছিল না। ছিল এলাহি খাবারের আয়োজন। আর সেই সব খাবার একেক একে চেখে দেখেছেন সকলের প্রিয় ‘ডাবু’। সারমেয়কে আদর করে এই নামেই ডেকে থাকেন পরিবারের সদস্যরা। সবাই একে একে তাকে আশীর্বাদ করেন। পরিবারের কর্তা তার পায়ে চুড়ি পরিয়ে দেন। কেউ আবার মালা। আর তখন চুপটি করে বসে থাকতে দেখা গিয়েছে ডাবুকে। তারপর বাড়ির মালকিনের হাত থেকে মিষ্টি খেতেও দেখা গিয়েছে তাকে। তাকে ঘিরে যে ওই অনুষ্ঠান তা হয়তো বুঝতেই পেরেছিল সারমেয়টি। 

আরও পড়ুন- এক গ্লাস বিয়ার চেটে পুটে সাফ, মাতাল হয়ে কোমডে ঝিমুনি সারমেয়র

এই ভিডিও আপলোড করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। সকলেই এই ভিডিও দেখে নিজেদের মতামত জানিয়েছেন। অনেকেই লিখেছেন প্রিয় পোষ্যের জন্য এমন আয়োজন করা খুবই আনন্দের বিষয়। অনেকেই আবার এই বিষয়টির বিরোধিতা করেও কমেন্ট করেছেন। অনেকে এই ভিডিওটিকে 'বিরক্তিকর' বলেও মন্তব্য করেছেন। কারও কাছে আবার কুকুরের সাধভক্ষণ অনুষ্ঠান খুবই অপছন্দের বিষয়।  

Share this article
click me!