চিলড বিয়ারে গলা ভেজান, তবে সঙ্গে যেন এই খাবারগুলো না থাকে

প্রায়ই দেখা যায়, বেশিরভাগ মানুষই বিয়ারের সঙ্গে যে কোনো কিছু খেয়ে নেন, যা তাদের পছন্দ। পার্টিতে বিয়ারের সঙ্গে পিৎজা, চিকেন, পকোড়া, ড্রাই ফ্রুটস ইত্যাদি পরিবেশন করা হয়।

Parna Sengupta | / Updated: Apr 08 2022, 07:42 AM IST

আজকাল বিয়ার ছাড়া যে কোনও পার্টি অসম্পূর্ণ বলে মনে করা হয়। আসলে বিয়ার পান করা আধুনিক জীবনধারার একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে বিবেচিত হতে শুরু করেছে। বিয়ারের ব্যবহারও বেড়েছে কারণ এতে অন্যান্য অ্যালকোহলের তুলনায় নেশা কম হয় এবং ঠাণ্ডা বিয়ার তাপ থেকে স্বস্তি দেয়। প্রায়ই দেখা যায়, বেশিরভাগ মানুষই বিয়ারের সঙ্গে যে কোনো কিছু খেয়ে নেন, যা তাদের পছন্দ। পার্টিতে বিয়ারের সঙ্গে পিৎজা, চিকেন, পকোড়া, ড্রাই ফ্রুটস ইত্যাদি পরিবেশন করা হয়।

বিয়ার বা ওয়াইন পান করার কিছু নিয়ম আছে। অনেক বিজ্ঞানী বিশ্বাস করেন যে সীমিত পরিমাণে ওয়াইন বা বিয়ার খাওয়া শরীরকে ফিট রাখে। একইভাবে, খালি পেটে অ্যালকোহল পান করা বা ভুল খাবারের সাথে এটি গ্রহণ আপনাকে অসুস্থ করে তুলতে পারে। এর ফলে ডিহাইড্রেশন এবং মাথাব্যথাও হতে পারে। চলুন জেনে নেওয়া যাক বিয়ারের সাথে কোন জিনিস খাওয়া উচিত নয়।

Latest Videos

পাউরুটি বা রুটি

বিশেষজ্ঞরা বলছেন, বিয়ারের সঙ্গে পাউরুটির তৈরি কিছু খাওয়া উচিত নয়। কারণ দুটি জিনিসেই ইস্ট থাকে এবং আপনার পাকস্থলী একবারে এত বেশি পরিমাণে ইস্ট হজম করতে পারে না। এই কারণে, আপনার হজমের সমস্যা বা ক্যানডিডা বৃদ্ধির সমস্যা হতে পারে।

ডার্ক চকলেট

ডার্ক চকোলেটের স্বাস্থ্যের জন্য নিজস্ব উপকারিতা রয়েছে, তবে বিয়ারের সাথে এটি খেলে সমস্যা হতে পারে। অন্যান্য অ্যাসিডিক খাবারের মতো চকোলেটে ক্যাফেইন, ফ্যাট এবং কোকো থাকে। এটি বিয়ারের সাথে খেলে গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যা হতে পারে।

মশলাদার জিনিস

বিয়ারের সাথে মশলাদার জিনিস খাওয়া আপনাকে আনন্দ দিতে পারে, তবে এটি স্বাস্থ্যের সাথেও খেলতে পারে। মসলাযুক্ত জিনিসগুলিতে ক্যাপসাইসিন থাকে, যা পেট জ্বালা এবং অন্যান্য সমস্যার কারণ হতে পারে। যে কোনো পরিস্থিতিতে এই সমন্বয় এড়িয়ে চলুন.

বাদাম বা ড্রাই ফ্রুটস

বেশিরভাগ লোকই বিয়ারের সাথে বাদাম, শুকনো ফল বা অন্যান্য ধরণের স্ন্যাকস খেতে পছন্দ করেন। এই জিনিসগুলিতেও প্রচুর পরিমাণে সোডিয়াম রয়েছে, যা ডিহাইড্রেশনের সমস্যা তৈরি করতে পারে। শুধু তাই নয়, এই মিশ্রণটি আপনার শোথ এবং রক্তচাপের ঝুঁকিও বাড়িয়ে দিতে পারে।

বার্গার বা ফ্রেঞ্চ ফ্রাই

বিয়ারের সাথে ফ্রেঞ্চ ফ্রাইয়ের মতো জিনিসগুলি ভুলে যাওয়া উচিত নয়। আসলে, নোনতা খাবারে উচ্চ পরিমাণে সোডিয়াম থাকে, যা আপনার পাচনতন্ত্রের জন্য খারাপ হতে পারে যখন আপনি অ্যালকোহল পান করেন। লবণাক্ত জিনিস আপনার তৃষ্ণা বাড়িয়ে দিতে পারে যাতে আপনি আরও পান করতে পারেন। এছাড়াও, বিয়ারের একটি মূত্রবর্ধক প্রভাব রয়েছে। 

Share this article
click me!

Latest Videos

ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
'আমি আর মুখ দেখাতে আসব না যদি...' বন্যা দুর্গতদের সামনে দাড়িয়ে চরম কথা বললেন Suvendu Adhikari