নিয়মিত খান এই ৫টি খাবার, যৌন চাহিদা বাড়াতে বেশ উপকারী এই খাবারগুলো

ব্যস্ততার জন্যই হোক কিংবা স্ট্রেসের (Stress) জন্য দীর্ঘদিন ধরে শারীরিক মিলনের সময় হয়ে ওঠে না। এটা প্রথম দিকে তেমন সমস্যা মেন না হলেও, পরে এই সমস্যাই বড় আকার দেয়। বহু দাম্পত্য সম্পর্ক ভাঙে যৌন (Sex) চাহিদা পূরণের অভাবে। যা সাংসারিক জীবনে ডেকে আনছে অশান্তি। এই সমস্যা সমাধানে খাদ্যতালিকায় পরিবর্তন আনুন। এমন কিছু খাবার খান যা যৌন অক্ষমতা দূর করবে।  

Sayanita Chakraborty | Published : Jan 23, 2022 6:58 AM IST

প্রেম হোক কিংবা দাম্পত্য জীবনে শারীরিক চাহিদা (Physical Needs) খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। সম্পর্ক ঠিক রাখতে প্রথমেই যেটা প্রয়োজন তা হল মানসিক শান্তি ও মনের মিল। দ্বিতীয় হল যৌন চাহিদার যথাযথ পূরণ করা। অনেকেই যৌন চাহিদা বিষয়টি তেমন গুরুত্ব দেন না। ব্যস্ততার জন্যই হোক কিংবা স্ট্রেসের (Stress) জন্য দীর্ঘদিন ধরে শারীরিক মিলনের সময় হয়ে ওঠে না। এটা প্রথম দিকে তেমন সমস্যা মেন না হলেও, পরে এই সমস্যাই বড় আকার দেয়। বহু দাম্পত্য সম্পর্ক ভাঙে যৌন (Sex) চাহিদা পূরণের অভাবে। এদিকে, বর্তমান অস্বাস্থ্যকর জীবন যাত্রার জন্য যৌন অক্ষমতা দেখা যাচ্ছে বহু মানুষের মধ্যে। ছেলে মেয়ে, উভয়ের মধ্যেই দেখা যাচ্ছে যৌন অক্ষমতা। যা সাংসারিক জীবনে ডেকে আনছে অশান্তি। এই সমস্যা সমাধানে খাদ্যতালিকায় পরিবর্তন আনুন। এমন কিছু খাবার খান যা যৌন অক্ষমতা দূর করবে।  

ডার্ক চকোলেট
খেতে পারেন ডার্ক চকোলেট। জানা গিয়েছে, ডার্ক চকোলেটে (Dark Chocolate) এমন কিছু উপাদান আছে, যা যৌন চাহিদা বৃদ্ধি করে। এটি খেলে সেরোটোনিন নামক হরমোন নির্গত হয়। যা মনকে চাঙ্গা রাখে, সঙ্গে যৌন ইচ্ছে বাড়িয়ে দেয়। 

কফি
যৌন মিলনের ২০ মিনিট আগে কফি (Coffee) খেতে পারেন। এতে থাকা ক্যাফিন ও অ্যান্টি অক্সিডেন্ট শরীর ও মন চাঙ্গা রাখে। ফলে, যৌন মিলনে আগ্রহ পাবেন। সঙ্গমের ইচ্ছে বাড়বে। 

অ্যাভোকাডো
রোজ খাদ্য তালিকায় রাখতে পারেন অ্যাভোকাডো (Avocado)। এতে থাকা কয়টি জরুরি উপাদান শরীরের জন্য বেশ উপকারী। এটি যৌন চাহিদা বাড়িয়ে দেয়। মন চাঙ্গা রাখে। অ্যাভোকাডো হার্ট, চোখ এবং বাতের ব্যথার জন্যও ভালো।  
 
পালং শাক
খেতে পারেন পালং শাক। এতে আয়রন ও কিছু খনিজ উপাদান আছে। যা যৌন চাহিদা বাড়ায়। এর গুণে টেস্টোস্টেরনের ক্ষরণ বাড়ে। যার জন্য যৌন উত্তেজনা ও যৌন চাহিদা বৃদ্ধি পায়। পালং শাকে একাধিক উপাদান আছে যা শরীরের জন্যও ভালো। 

আরও পড়ুন: লকডাউনে আনন্দ হারিয়ে গিয়েছে, এই পাঁচ উপায় মন ভালো রাখুন

আরও পড়ুন: কনকনে ঠান্ডায় রোজ স্নান করছেন না, বড় বিপদ হতে পারে

বিট
শীতের বাজারে বিট ভরে গিয়েছে। এই সময় জননাঙ্গের স্বাস্থ্যের (Health) উন্নতি করতে নিয়মিত বিট খান। এতে থাকা জরুরি উপাদান যৌন চাহিদা বৃদ্ধি করে। সঙ্গে মন ও শরীর চাঙ্গা রাখে। এছাড়া, বিটের পুষ্টি গুণে শরীরের একাধিক ঘাটতি পূরণ হবে। ফলে নিয়মিত এই সবজি খেতে পারে। 
 

Share this article
click me!