Vaccine For Children: ১৫ থেকে ১৮ বছর বসয়ীদের টিকাকরণ শুরু হচ্ছে, মনে রাখবেন কয়েকটি বিষয়

সম্প্রতি সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল যে এবার ১৫ বছরের ঊর্ধ্বে সকলেই করোনার টিকা নিতে পারবে। সোমবার থেকেই শুরু হচ্ছে তাদের টিকাকরণ। কয়েকদিন আগেই একথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Web Desk - ANB | Published : Jan 3, 2022 1:17 AM IST / Updated: Jan 03 2022, 08:03 AM IST

২৭ ডিসেম্বর ডিসেম্বর রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) ছিল ৪৩৯। আর মাত্র এক সপ্তাহের মধ্যেই তা বেড়ে ছাড়িয়ে গেল ৬ হাজারের গণ্ডি। অর্থাৎ, গত ৬ দিনে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যায় প্রায় ১৫ গুণ বেশি বৃদ্ধি পেয়েছে। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ ৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে বাড়ছে উদ্বেগ। এর মধ্যে অবশ্য অনেকেই করোনার টিকা (Corona Vaccine) নিয়ে ফেলেছেন। কিন্তু,বাকি রয়ে গিয়েছে বাড়ির খুদেরা। 

তবে সম্প্রতি সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল যে এবার ১৫ বছরের ঊর্ধ্বে সকলেই করোনার টিকা নিতে পারবে। সোমবার থেকেই শুরু হচ্ছে তাদের টিকাকরণ (Vaccination)। কয়েকদিন আগেই একথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। টিকা নেওয়ার জন্য তাদের কো-উইন অ্যাপে রেজিস্টার করতে হবে। আর রেজিস্টার করার জন্য আধার কার্ড (Aadhar Card) না থাকলে তারা স্কুলের আইডি কার্ডও ব্যবহার করতে পারে বলে জানানো হয়েছে। কিন্তু, সন্তানকে টিকা দিতে নিয়ে যাওয়ার আগে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখুন। 

আরও পড়ুন- এক সপ্তাহের মধ্যে ৪৩৯ থেকে ৬১৫৩, রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ

Share this article
click me!