পাতলা চুলের স্বাস্থ্য ফেরান মাত্র ২০ দিনে, অব্যর্থ টোটকার সাহায্যে মুক্তি পান এই সমস্যা থেকে

  • চুল পাতলা হয়ে যাওয়া খুবই সাধারণ বিষয়
  • এই সমস্যা জেনেটিক কারণে হতে পারে
  • জটিল রোগ নিয়ন্ত্রনে রাখতে সাহায্য করে যোগা
  • মাত্র ২০ দিনে পালতা চুলের সমস্যা মেটাতে পারবেন সহজেই
     

deblina dey | Published : Sep 2, 2020 12:11 PM IST / Updated: Sep 03 2020, 10:12 AM IST

দিনের পর দিন চুল পাতলা হয়ে যাওয়া খুবই সাধারণ বিষয়। এটি অস্বাস্থ্যকর জীবনধারা, পুষ্টির ঘাটতি, এলার্জি, হরমোন ভারসাম্য, চুলের যত্ন না নেয়া এবং জেনেটিক কারণে হতে পারে। এর ফলে চুলের বাউন্স আর ভল্যুম কমে কমে, চুল বিবর্ণ দেখায়। ঝলমলে চুল থাকা সত্ত্বেও নানা কারণে তা উঠে পাতলা হয়ে যেতে পারে। পরিবেশের দূষণ, বাড়তে থাকা বয়স, মানসিক চাপ, অসুস্থতার মতো নানা কারণে গোছা গোছা চুল উঠে যায়। চুল পড়া কমানোর জন্য এবং পাতলা চুল ঘন করা যায় খুবই সহজ।

মহামারি আবহে বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে নানান শারীরিক সমস্যার সমাধানে যোগার প্রয়োগের কথা জানানো হয়েছে। নানা প্রকার জটিল রোগ নিয়ন্ত্রনে রাখতে সাহায্য করে যোগা। তবে জানলে অবাক হবেন যোগার মাধ্যমে আপনি মাত্র ২০ দিনে, পালতা চুলের স্বাস্থ্য ফেরাতে পারবেন সহজেই। যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। 

যোগার ফলে শুধু ওজন নিয়ন্ত্রণ নয় বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা, ত্বকের সমস্যা, উচ্চতা বৃদ্ধি যোগার মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব। তাই এই সময় কাজে লাগান আপনিও পেয়ে যায় সুস্থ শরীর ও ঝলমলে চুল। মাত্র ২০ দিনে ফেরান পালতা চুলের স্বাস্থ্য। দেখে নিন এই যোগা রুটিন।

Share this article
click me!