শরীর থেকে টক্সিন দূর করতে, জেনে নিন ডিটক্স পানীয়ের ABC

সুস্থ ও ফিট থাকার জন্য ডিটক্স পানীয় একটি খুব সহজ এবং স্বাস্থ্যকর বিকল্প। ডিটক্স পানীয় কি থেকে তৈরি? আসুন জেনে নিই এগুলো কীভাবে স্বাস্থ্যের জন্য উপকারী।
 

Web Desk - ANB | Published : Aug 3, 2022 10:45 AM IST

খারাপ জীবনধারা এবং অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের কারণে আমরা নিজেদের সঠিক যত্ন নিতে পারি না। এই কারণে স্বাস্থ্য সংক্রান্ত নানা সমস্যারও সম্মুখীন হতে হয়। এমন পরিস্থিতিতে আমরা আমাদের ডায়েটে ডিটক্স ড্রিংকস অন্তর্ভুক্ত করতে পারি । এটি আপনাকে অনেক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা এড়াতে সাহায্য করবে। এগুলো আমাদের শরীর থেকে টক্সিন দূর করতে কাজ করে। এটি আমাদের শরীরকে ডিটক্সিফাই করে। সুস্থ ও ফিট থাকার জন্য ডিটক্স পানীয় একটি খুব সহজ এবং স্বাস্থ্যকর বিকল্প। ডিটক্স পানীয় কি থেকে তৈরি? আসুন জেনে নিই এগুলো কীভাবে স্বাস্থ্যের জন্য উপকারী।

ডিটক্স পানীয়ের উপকারিতা
ফল, সবজি এবং ভেষজ ব্যবহার করে ডিটক্স পানীয় তৈরি করা হয়। এই পানীয়গুলো আমাদের শরীরে উপস্থিত টক্সিন বের করে দিতে কাজ করে। এগুলো আমাদের পরিপাকতন্ত্র পরিষ্কার রাখে। এটি ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে। ওজন দ্রুত কমে যায়। এতে ক্যালরির পরিমাণ খুবই কম। এটি কিডনি এবং লিভার পরিষ্কার করে। এগুলো পরিপাকতন্ত্রকে সুস্থ রাখে। এটি আপনাকে হাইড্রেটেড রাখে। এতে আপনার মেটাবলিজম দ্রুত কাজ করে।

শসা ডিটক্স ড্রিংক
এই পানীয়টি তৈরি করতে আধা লিটার জলে ছোট ছোট শসার টুকরো দিন। এতে বিট লবণ ও লেবুর রস যোগ করুন। ২ থেকে ৪ ঘন্টা ফ্রিজে রাখুন। সকালে খালি পেটে এটি সেবন করুন। সারাদিনেও খেতে পারেন। আপনি এতে কিছু পুদিনা পাতাও দিতে পারেন।

আপেল-বিটরুটের ডিটক্স পানীয়
এই পানীয় আপেল-বিটরুট এবং ক্যারেট দিয়ে তৈরি করা হয়। তাই একে ABC পানীয় বলা হয়। এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এতে রয়েছে ফাইবার। এটি আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ অনুভব করে। এতে ক্যালরির পরিমাণও কম। এটি খারাপ কোলেস্টেরল কমাতে সাহায্য করে। এটি দ্রুত ওজন কমাতেও সাহায্য করে।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

কমলালেবু আদা ডিটক্স পানীয়
এজন্য কমলালেবুর কয়েকটি টুকরো কেটে নিন। এক টুকরো আদা নিন। এই দুটি জিনিসই আধা লিটার জলেতে রাখুন। এতে লেবু যোগ করুন। ২ থেকে ৪ ঘন্টা ফ্রিজে রাখুন। এর পর সেবন করুন। এটি আপনার ত্বককে উজ্জ্বল করবে এবং ওজন কমাতে সাহায্য করবে।

Share this article
click me!