ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে জরুরি টিপস, শিল্পার টোটকাতে রয়েছে সহজ সমাধান

  • যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে
  • শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ
  • প্রতিদিনের ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে রইল কিছু টিপস
  • অভিনেত্রী শিল্পা শেট্টি জানিয়েছেন সুস্থ থাকার সহজ টোটকা

Asianet News Bangla | Published : Jun 28, 2020 11:35 AM IST

যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাস প্রতিরোধে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এই মানসিক চাপ বা স্ট্রেস এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে আর প্রতিদিনের ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন বাড়তি ওজন আর থাকুন সুস্থ।

যোগ বা যোগা য়াই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। তাই একমাত্র যোগার মাধ্যমে সহজেই ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় জানাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেট্টি। 

অভিনেত্রী শিল্পা শেট্টিও তার নিজস্ব স্যোশাল মিডিয়া চ্যানেলে সহজেই ওয়ার্কআউটকে আরও কার্যকর করতে জরুরি টিপস দিয়েছেন। শিল্পার মতে শুধু স্ট্রেস নিয়ন্ত্রণ নয় যোগার ফলে বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা থাকলেও তা যোগার মাধ্যমে নিয়ন্ত্রণে রাখা সম্ভব। তাই এই সময় কাজে লাগান আপনিও পেয়ে যায় ফিটনেস ক্যুইন শিল্পার মত ছিপছিপে শরীর।

Share this article
click me!