শুধু জিমে গেলে হবে না সেক্সি সিক্স প্যাক অ্যাবস পেতে ডায়েটে রাখুন এই ৫ খাদ্য

একটা আকর্ষণীয় সুন্দর সেক্সি সিক্স প্যাক অ্যাবস পেতে শুরু জিম করলেই হবে না মেনে চলত হবে প্রপার ডায়েটও। রূপোলী পর্দার অভিনেতাদের মত সিক্স প্যাক অ্যাব পেতে যথেষ্ট কষ্ট করতে হবে। 
 

Web Desk - ANB | Published : May 11, 2022 11:20 AM IST

ফিগারের বিষয়ে যেমন মেয়েরা ভীষণ সতর্ক থাকেন। তবে বহু পুরুষ আছে যাঁরা একটি সুঠাম পুরুষালি সুন্দর ফিজিক পেতে  চায়। আর এই কারণেই সকালে বিকেলে প্রোটিন শেক খেয়ে লেগে যায় ওয়েটলিফটিং, ট্রেডমিলে। তবে একটা আকর্ষণীয় সুন্দর সেক্সি সিক্স প্যাক অ্যাবস পেতে শুরু জিম করলেই হবে না মেনে চলত হবে প্রপার ডায়েটও। রূপোলী পর্দার অভিনেতাদের মত সিক্স প্যাক অ্যাব পেতে যথেষ্ট কষ্ট করতে হবে। 
আপনি যদি খাঁটি নিরামিষাশী হন এবং সিক্স প্যাক অ্যাবস তৈরি করতে চান তবে সুঠাম পেশী তৈরিতে এই ডায়েট আপনার জন্য কার্যকর। এই ডায়েট আপনার শরীরের পেশীগুলিকেও শক্তিশালী করে তুলবে। নিরামীষ আহার গ্রহণ করলেও দুধ, ফল বা পনির জাতীয় খাদ্য গ্রহণ করেন না। তবে একেবারে ভেষজ উপায়েই আপনি সহজে শরীরচর্চার পাশাপাশি এই খাদ্যগুলি প্রতিদিনের ডায়েটে বজায় রাখলে সুন্দর সুঠাম শরীর গঠন করতে পারবেন সহজেই। 

১) মাশরুম- সাদা মাশরুমে প্রচুর প্রোটিন থাকে। এক কাপ মাশরুমে ১০৩ গ্রাম প্রোটিন থাকে। এটি অ্যাবস তৈরির প্রচুর সাহায্য করে ।
২) ব্রকলি- এক কাপ ব্রোকলিতে ৯১ গ্রাম প্রোটিন থাকে। অনেকেই ব্রকলি খেতে পছন্দ করেন না। তবে এটি প্রতিদিন খেলে শরীরের পেশী উন্নত হয়।
৩) ফুলকপি- প্রোটিন সমৃদ্ধ খাদ্য ফুলকপিতে ১০০ গ্রাম প্রোটিন থাকে এবং এতে কেবল ২৫ ক্যালোরি থাকে। 

আরও পড়ুন- এই আবহাওয়ায় হাড় মজবুত রাখতে খাদ্যের পাশাপাশি মালিশ করুন এই ৪ তেল দিয়ে

আরও পড়ুন- মশা তাড়ানোর কয়েল বা তেল, মশা নয় আপনার জন্য কতটা ক্ষতিকর জানেন

আরও পড়ুন- বাচ্চার পেটে কৃমি হলে ওষুধ ছাড়াও এই জিনিসগুলো কার্যকর, খাওয়ার সঙ্গে সঙ্গে আরাম পাবে

৪) বাঁধাকপি-  ফাইবার সমৃদ্ধ বাঁধাকপি ওজন কমাতে সহায়তা করে। এক কাপ বাঁধাকপিতে প্রায় ৭০ গ্রাম প্রোটিন থাকে, যা পেশী গঠনের পক্ষে উপযোগী। বাঁধাকপি ওজন হ্রাস এবং অ্যাবস তৈরিতেও বেশ ভাল ভূমিকা গ্রহণ করতে পারে।
৫) পালং শাক- এক কাপ পালং শাকের মধ্যে ৩০ গ্রাম প্রোটিন থাকে। এই শাক আয়রন সমৃদ্ধ নয়, যা শরীরে রক্তের পরিমাণ উন্নত করতেও সাহায্য করে। এতে আছে প্রচুর এন্টিঅক্সিডেন্ট। তাজা এবং অল্পসেদ্ধ করে খেলে বেশি এন্টিঅক্সিডেন্ট লাভ করা যায়। এটি অ্যাবস তৈরি করতে সহায়তা করে।

Share this article
click me!