স্বামীর এতই বড়, তাতেই নষ্ট যৌন জীবন! অদ্ভূত অভিযোগ মহিলার, কী বললেন ডাক্তার

বারবার আঘাত পেয়ে এখন ইন্টাকোর্স করতেই ভয় পাচ্ছেন এক মার্কিন মহিলা। লিঙ্গ বড় হওয়াও যৌন জীবনে ব্যাঘাত ঘটাতে পারে। 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 5:37 PM IST

অনেক পুরুষই নিজের লিঙ্গের আকার নিয়ে হিনমন্যতায় ভোগেন। কিন্তু, অতি বড় আকারের লিঙ্গও সুস্থ স্বাভাবিক যৌন জীবনের পথে অন্তরায় হয়ে উঠতে পারে। অতি সম্প্রতি গার্ডিয়ান পোর্টালে প্রকাশিত এক প্রতিবেদনে এক মার্কিন মহিলাকে উদ্ধৃত করে এমনটাই জানানো হয়েছে। ওই মহিলার অভিযোগ, তাঁর স্বামীর লিঙ্গের আকার বেশ বড়। আর সেটাই তাঁদের যৌন জীবনকে নষ্ট করে দিচ্ছে। 

ছিঁড়ে যায় ভালভা 

Latest Videos

ওই মহিলার দাবি, প্রত্য়েকবার শারীরিক মিলনের সময়, তাঁর ভালভা ছিঁড়ে যায়। এই সমস্যা নিয়ে তাঁরা, তাদের পারিবরিক ডাক্তারের কাছে যেতে সঙ্কোচ  বোধ করেন। অনলাইনে এই নিয়ে খোঁজ খবর করতে গিয়ে মাত্র দুটি সমাধান পেয়েছিলেন - সিলিকন লুব্রিকেন্ট ব্যবহার করা এবং যৌনতার সময় কিছু নির্দিষ্ট পজিশন এড়িয়ে যাওয়া। কিন্তু, তাতে কোনও লাভ হয়নি। সিলিকন লুব্রিকেন্ট জল-ভিত্তিক হওয়ায় খুব দ্রুত শুকিয়ে যায়।

শুধুমাত্র ওরাল সেক্স 

মহিলার দাবি, তাঁর এই সমস্যা হয়েছে শুধুমাত্র তাঁর স্বামীর সঙ্গে। এর আগে যেসব পুরুষের সঙ্গে তাঁর যৌন সম্পর্ক হয়েছে, তাদের কারোর সঙ্গেই এই সমস্যা হয়নি। এই অবস্থায় তাঁদের যৌন জীবন নষ্ট হতে বসেছে। কারণ, যৌনতার শুরুতেই ব্যথা লাগার ভয়ে ওই মহিলা নার্ভাস হয়ে পড়েন। তাঁর স্বামী এই বিষয়ে তাকে খুবই সমর্থন করেন। তাঁরা এখন শুধুমাত্র ওরাল সেক্স করে থাকেন। ইন্টারকোর্স করতে ভয় পান তাঁরা, তবে সেটা মিসও করেন। এই অবস্থায় ওই মহিলার প্রশ্ন, আঘাত এড়াতে কি কিছু করা যায়? 

সমস্যা রয়েছে মহিলারই

চিকিৎসকরা বলছেন, এই অবস্থা ঠিক না হওয়া পর্যন্ত ইন্টারকোর্স করা উচিত নয়। ভালভা ছিঁড়ে গেলে ব্যথা তো বটেই আরও ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাঁদের দাবি, সমস্যা ওই পুরুষের দীর্ঘ লিঙ্গের জন্য নয়, প্রকৃতপক্ষে সমস্যা রয়েছে ওই মহিলার। তিনি যে অবস্থায় ভুগছেন, তাকে বলে ভ্যাজিনিসমাস। এই ক্ষেত্রে যৌনতার সময় যোনিমুখ খোলে না এবং তরল বেরিয়ে পিচ্ছিলও হয় না। কারণ, আগে যে ব্যথা লেগেছে, তা যোনিতে একটি প্রতিরক্ষামূলক মাসল রিফ্লেক্স স্থাপন করেছে। তবে, তাই বলে তিনি যে আবার আরামদায়ক এবং আনন্দদায়ক যৌন জীবন ফিরে পাবেন না তা নয়। এর, অনেকগুলি উপায় রয়েছে।

বন্ধ রাখুন ইন্টারকোর্স

প্রথমত, আপনার স্বামীর লিঙ্গ বড়, এই নিয়ে আলোচনার করতে হবে - এই ভেবে চিকিৎসকদের সাহায্য না নিলে চলবে না। অনেক দম্পতিই এই ধরনের সমস্যার মুখোমুখি হন। আর এই অস্বস্তিকর বিষয় নিয়ে আলোচনার ভয়েই চিকিৎসকের সাহায্য নেন না। এই ক্ষেত্রে ওই মহিলার ভ্যাজাইনিসমাসের জন্য চিকিত্সার প্রয়োজন, অথবা যোনি স্ব-প্রসারণের কোর্স করা প্রয়োজন। একজন ভাল সেক্স থেরাপিস্ট তাঁকে সহায়তা করতে পারেন। তবে, সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, ওই মহিলা যতক্ষণ পর্যন্ত নিজেকে ইন্টারকোর্সের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত বলে মনে না করবেন, আরামদায়ক হবে বলে মনে করবেন এবং যতক্ষণ না পর্যন্ত তিনি নিজে থেকে চাইবেন, ততক্ষণ পর্যন্ত ওই দম্পতির ইন্টারকোর্স করা উচিত নয়। 
 

Share this article
click me!

Latest Videos

'প্রতারণা করেছে মুখ্যমন্ত্রী, আর কারিগর হচ্ছে কিছু মাকুমূল' 'সত্যি'টা তুলে ধরলেন Shankar Ghosh BJP
গঙ্গাজল দিয়ে থানার শুদ্ধিকরণ! পুলিশের ব্যর্থতায় সরব বিজেপি নেত্রী রূপা গাঙ্গুলি | RG Kar Protest
RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ
ইঞ্জেকশনের নাম কেটে দিলেন...ভুল চিকিৎসায় BJP নেত্রীর মৃত্যুর অভিযোগ! শোরগোল Balurghat-এ | BJP News
Suvendu Adhikari | 'মাননীয়া আপনি পালাতে পারবেন না' ভরা সভায় মমতাকে হুঙ্কার দিলেন শুভেন্দু