ব্রণহীন উজ্জ্বল ত্বক পাবেন অরগান অয়েলের গুণে, রূপের যত্নে হাতিয়ার হোক অরগান তেল

এবার ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন অরগান অয়েল (Argan Oil)। রূপচর্চায় তেলের ভূমিকা বিস্তর। ত্বকের সমস্যা সমাধানে ও ময়েশ্চার (Moisture) জোগাতে উপকারী তেল। এরা ব্যবহার করুন অরগান অয়েল। এই তেল অরগান গাছের কার্নেল থেকে তৈরি হয়।

Sayanita Chakraborty | Published : Mar 26, 2022 8:28 AM IST / Updated: Mar 26 2022, 02:01 PM IST

উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে, সকল ব্যস্ততার মাঝেও চলে ত্বকের পরিচর্চা। কখনও ঘরোয়া টোটকা মেনে তো কখনও পার্লার গিয়ে। এর সঙ্গে নানা রকম প্রোডাক্ট (Products) ব্যবহার তো লেগেই আছে। এবার ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন অরগান অয়েল (Argan Oil)। রূপচর্চায় তেলের ভূমিকা বিস্তর। ত্বকের সমস্যা সমাধানে ও ময়েশ্চার (Moisture) জোগাতে উপকারী তেল। এরা ব্যবহার করুন অরগান অয়েল। এই তেল অরগান গাছের কার্নেল থেকে তৈরি হয়। এই তেল খেয়েও থাকেন অনেকে। তার থেকেও বেশি উপকার পাওয়া যায় ত্বকে ব্যবহার করলে। ত্বক (Skin) ও চুল (Hair) উভয়ের জন্য উপকারী অরিগান তেল। আজ নেন নিন এই তেল কীভাবে ব্যবহার করবেন। 

১. অরগান তেলে ভিটামিন ই, অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে প্রচুর পরিমানে। যা ত্বকের আর্দ্রতা বজায় রাখতে বেশ উপকারী। সঙ্গে ত্বক উজ্জ্বল হয় এর গুণে। তাই এই তেল (Argan Oil) দিয়ে মাসাজ করতেই পারেন। এতে ত্বক উজ্জ্বল হবে। 

২. ব্রণর সমস্যায় অনেকেই ভোগেন। গরম কালে এই সমস্যা দ্বিগুণ হয়ে যায়। সমস্যা থেকে মুক্তি পেতে পারেন অরগান তেলের (Argan Oil) গুণে। এই সময় এই তেল ব্যবহার করুন। তেলে থাকা উপকারী পুষ্টিগুণ ব্রণ  দূর করবে। 

৩. বার্ধক্য প্রতিরোধে বেশ উপকারী অরগান তেল (Argan Oil)। অনেকেই বয়সের আগে বুড়িয়ে যান। এর কারণে একদিকে যেমন দূষণ তেমনই শারীরিক জটিলতা ও স্ট্রেস। তাই সময় থাকতে অরগান অরগান তেল দিয়ে মাসাজ করুন। এতে সহজে বয়সের ছাপ পড়বে না। এই তেল অক্সিডেটিভ স্ট্রেস কমিয়ে ত্বককে বয়সের ছাপ থেকে রক্ষা করে থাকে। 

৪. স্ট্রেচ মার্কস কমাতে বেশ উপকারী এই তেল। স্ট্রেচ মার্কস থাকলে এই তেল দিয়ে মাসাজ করতে পারেন। অরগান তেলে (Argan Oil) ভিটামিন ই থাকে। যা এই দাগ দূর করতে বেশ উপকারী। তাই এই স্ট্রেচ মার্কসের সমস্যা দেখা দিলে নিয়মিত এই তেল ব্যবহার করুন।    

৫.ত্বক ও চুল উভয়ের জন্য উপকারী অরগান অয়েল (Argan Oil)। এই তেল ত্বক ও চুলে ময়েশ্চার জোগাতে সাহায্য করে। তাই অরগান অয়েল দিয়ে চুল ও ত্বকে মাসাজ করতে পারেন। এতে উপকার পাবেন। যে কোনও ঋতুতেই ত্বকের ময়েশ্চার কমে যেতে পারে। সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন অরগান অয়েল।  

আরও পড়ুন- স্পর্শ নাকি চুম্বন, জেনে নিন সঙ্গমের সময় সঙ্গীর কোন কোন আচরণ পর্যবেক্ষণ করেন মেয়েরা

আরও পড়ুন- দিনে ২ থেকে ৩ কাপ কফি সুস্থ রাখবে হার্টের স্বাস্থ্য, দেখে নিন কী বলছে গবেষকরা

আরও পড়ুন- ঘামের কারণে গোপনাঙ্গে চুলকানি সংক্রমণ, মুক্তি পাবেন কয়েকটি অব্যর্থ এই ঘরোয়া টোটকায়


 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর, দেখুন সরাসরি
Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Suvendu Adhikari : শুভেন্দুর 'পাল্টা খেল' শুরু! TMC করেছিল, এবার টানা ৫ দিন ধর্নায় বসার হুঁশিয়ারি!