করোনা আতঙ্কে বিক্ষোভের মুখে পরিযায়ী শ্রমিক, ভাঙচুর চলল পঞ্চায়েত প্রধানের বাড়িতে

  • করোনা আতঙ্কে ফের বিক্ষোভ
  • পরিযায়ী শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার ঢুকতে 'বাধা'
  • পঞ্চায়েত প্রধানের বাড়িতে ভাঙচুর স্থানীয়দের
  • ধুন্ধুমারকাণ্ড হাওড়ার ডোমজুড়ে
     

Asianet News Bangla | Published : Jun 10, 2020 9:10 AM IST / Updated: Jun 10 2020, 02:47 PM IST

সন্দীপ মজুমদার, হাওড়া: 'এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার করা যাবে না।' করোনা আতঙ্কে ফের স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়লেন পরিযায়ী শ্রমিক ও তাঁর পরিবারের সদস্যরা। ভাঙচুর চলল খোদ তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের প্রধানের বাড়িতে। পুলিশকেও রেয়াত করলেন না বিক্ষোভকারীরা। গ্রেফতার করা হয়েছে সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য়-সহ তিনজনকে। ঘটনাস্থল, হাওড়ার ডোমজুড়।

আরও পড়ুন: জঙ্গল লাগোয়া তাঁবুতে কোয়ারেন্টাইন, বন্যজন্তুর ভয়ে রাত জাগছেন পরিযায়ী শ্রমিকরা

করোনা আতঙ্কে নজরে পরিযায়ী শ্রমিকরা। লকডাউনের বাজারে কাজ হারিয়ে ভিন রাজ্যে থেকে দলে দলে শ্রমিক ফিরছেন এ রাজ্যে। কিন্তু ফেরার পর তাঁদের কোথায় কোয়ারেন্টাইনে রাখা হবে? তা নিয়েই যত গণ্ডগোল। করোনা আতঙ্কে বিক্ষোভ চলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। বাদ গেল না হাওড়াও।

জানা গিয়েছে, সোমবার রাতে ঝাড়খণ্ড থেকে সপরিবারে ফেরেন এক পরিযায়ী শ্রমিক। তাঁদের ডোমজুড়ে সলপ এলাকায় বিবেকানন্দ ইনস্টিটিউশন স্কুলে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়ে প্রশাসন। করোনা সংক্রমণ ছড়াবে না তো? আতঙ্কে ওই পরিযায়ী শ্রমিক ও তাঁর পরিবারের সদস্যদের স্থানীয় বাসিন্দারা স্কুলের ঢুকতে বাধা দেন বলে অভিযোগ। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। ঘটনাস্থলে গেলে, পুলিশকর্মীদেরও জনরোষের মুখে পড়তে হয় বলে অভিযোগ। শেষপর্যন্ত কোনওমতে বিক্ষোভকারীদের হটিয়ে দিয়ে পুলিশ পরিযায়ী শ্রমিক ও তাঁর পরিবারের সদস্যদের অন্যত্র সরিয়ে নিয়ে যায়।

আরও পড়ুন: সিউড়িতে বাঘের আতঙ্ক, রাতে এলাকায় পাহারা দিচ্ছেন বনদপ্তরের কর্মীরা

এদিকে এই ঘটনার পর আবার সলপ দুই নম্বর পঞ্চায়েতের প্রধান কেয়া নস্করের বাড়ি লক্ষ্য় ইট ছুঁড়তে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। ভাঙচুরও চালানো হয় বলে অভিযোগ। কেন? শাসকদলের কার্যকরী সভাপতি গৌতম নস্করের অভিযোগ, বিরোধীদের উস্কানিতেই পঞ্চায়েত প্রধানের বাড়িতে হামলা হয়েছে। ঘটনায় সিপিএমের সম্পাদক মণ্ডলীর সদস্য-সহ তিনজনকে গ্রেফতারও করেছে পুলিশ। অভিযোগ করেছে বামশিবির।

Share this article
click me!