হর ঘর তিরঙ্গায় উড়ল ৩০০ মিটারের পতাকা, অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে বিশাল মানববন্ধন

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে গতকাল ৩০০ মিটার দীর্ঘ জাতীয় পতাকা নিয়ে 'আজাদি কা অমৃত মহোৎসব' উদযাপনের মিছিল বের হয়। প্রধানমন্ত্রীর 'হর ঘর তিরাঙ্গা' আন্দোলনকে শক্তিশালী করার জন্য রাজ্যবাসীর এই উদ্যোগ।

Sahely Sen | Published : Aug 8, 2022 9:47 AM IST / Updated: Aug 12 2022, 08:58 AM IST

রবিবার অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে ৩০০ মিটার দীর্ঘ জাতীয় পতাকা উড়িয়ে একটি বিশাল 'আজাদি কা অমৃত মহোৎসব' সমাবেশের আয়োজন করা হয়। ‘হর ঘর তিরঙ্গা’-র সপ্তম দিন উপলক্ষে, সাগরের বিজয় থেকে পার্ক হোটেল মোড় পর্যন্ত যে মিছিল শুরু হয়েছিল তাতে কর্মকর্তা ও ছাত্রছাত্রী সহ শত শত রাজ্যবাসী অংশগ্রহণ করেছিলেন বলে জানা গেছে। সংবাদ সংস্থা ANI দ্বারা শেয়ার করা ছবিতে ওই মিছিলে অংশগ্রহণকারীদের একটি মানববন্ধন গঠন করতে দেখা যায়।

গতকাল বিশাখাপত্তনমে ৩০০ মিটার দীর্ঘ একটি জাতীয় পতাকা নিয়ে 'আজাদি কা অমৃত মহোৎসব' উদযাপনের মিছিল বের হয়। ২০২২ সালে ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস ১৫ আগস্ট পর্যন্ত দেশ জুড়ে 'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অংশ হিসাবে এরকম বেশ কয়েকটি অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

গত মাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৩ থেকে ১৫ আগস্টের মধ্যে নিজেদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করে 'হর ঘর তিরাঙ্গা' আন্দোলনকে শক্তিশালী করার জন্য নাগরিকদের কাছে আবেদন করেছিলেন। তিনি জনগণকে নিজেদের সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ছবি পরিবর্তন করেও জাতীয় পতাকার ছবি রাখতে বলেছিলেন।

শনিবার, প্রধানমন্ত্রী মোদী ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে বছরব্যাপী উদযাপনের পর্যালোচনা করার জন্য তৃতীয় জাতীয় সভায় বক্তৃতা দিয়ে বলেছেন যে, 'আজাদি কা অমৃত মহোৎসব' উদযাপনগুলি "বাস্তবতার সাথে দেশের যুব সম্প্রদায়ের পরিচয় করার একটি সুযোগ।"

তিনি আরও বলেন, "আজাদী কা অমৃত মহোৎসবের সাফল্য দেশের প্রতিটি নাগরিকের অবদানের দ্বারাই সম্ভব। আজাদি কা অমৃত মহোৎসবকে জনসাধারণের কাছে নিয়ে যাওয়ার জন্য জাতীয়, রাজ্য এবং জেলা স্তরের কমিটিগুলি দিনরাত কাজ করে চলেছে।”

আরও পড়ুন-
দেশকে স্বাধীন করতে যিঁনি নিজের সর্বস্ব ত্যাগ করেছেন, স্বাধীনতার প্রাক্কালে এই মহামানবকে স্মরণ না করলেই নয়
জানকিনাথ ভবনে সুভাষ চন্দ্রের ছবিতে মাল্যদান ও শ্রদ্ধা জ্ঞাপন অমিত শাহের
তাজ বাদে তিরঙ্গা আলোয় সাজবে দেশের প্রত্যেকটি মনুমেন্ট, ৭৫ তম স্বাধীনতা দিবসে বিশেষ চমক

Read more Articles on
Share this article
click me!