Asianet News BanglaAsianet News Bangla

জানকিনাথ ভবনে সুভাষ চন্দ্রের ছবিতে মাল্যদান ও শ্রদ্ধা জ্ঞাপন অমিত শাহের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, যিনি দু'দিনের ওড়িশা সফরে রয়েছেন, 'আজাদি কা অমৃত মহোৎসব' উপলক্ষে কটকের তাঁর জন্মস্থান জানকীনাথ ভবনে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়েছেন শাহ, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে, বসুকে তাঁর মূর্তিতে মালা দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।
 

Amit shah pays yribute to subhas chandra bose in cuttack s janakinath bhawan anbad
Author
Kolkata, First Published Aug 8, 2022, 3:13 PM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, যিনি দু'দিনের ওড়িশা সফরে রয়েছেন, 'আজাদি কা অমৃত মহোৎসব' উপলক্ষে কটকের তাঁর জন্মস্থান জানকীনাথ ভবনে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়েছেন শাহ, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে, বসুকে তাঁর মূর্তিতে মালা দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। বিজেপির শীর্ষ নেতারাও এখানে একটি ‘তিরাঙ্গা যাত্রায়’ অংশ নিয়েছিলেন ।প্রখ্যাত স্বাধীনতা সংগ্রামী এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী হরেকৃষ্ণ মাহাতাব দ্বারা প্রতিষ্ঠিত 'ওড়িয়া দৈনিক প্রজাতন্ত্র'-এর ৭৫ তম বার্ষিকী উপলক্ষে শাহের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। পরে সন্ধ্যায়, তিনি ভুবনেশ্বরে ফিরে আসবেন যেখানে তিনি বিকেল ৪টার দিকে হোটেল মেফেয়ারে একটি বই পড়ার অনুষ্ঠানে অংশ নেবেন এবং তারপরে দলের মূল কমিটির সদস্য এবং পদাধিকারীদের সঙ্গে আলোচনা করবেন। ২০২৪ সালের সাধারণ নির্বাচনের জন্য তিনি দলীয় নেতাদের টার্গেট দিতে পারেন বলে আশা করা হচ্ছে।সন্ধ্যায় তিনি দিল্লি ফিরবেন।এর আগে আজ, তিনি ভুবনেশ্বরের লিঙ্গরাজ মন্দির পরিদর্শন করেন এবং প্রার্থনা করেন।

Amit shah pays yribute to subhas chandra bose in cuttack s janakinath bhawan anbad

অপর দিকে ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসকে একটি ভিন্ন এবং জমকালোভাবে উদযাপন করার জন্য, 'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অংশ হিসাবে অনেকগুলি প্রোগ্রাম এবং প্রকল্পের আয়োজন করা হয়েছে। এটাকে গণআন্দোলনে পরিণত করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি  আমাদের জাতীয় পতাকার ডিজাইন করা পিঙ্গালি ভেঙ্কাইয়া-এর জন্মদিনে দোসরা আগস্ট সোশ্যাল মিডিয়া প্রোফাইল ছবি পরিবর্তন করে প্রচারে যোগ দিতে বলেন।

Amit shah pays yribute to subhas chandra bose in cuttack s janakinath bhawan anbad

৭৫ তম স্বাধিনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ জুড়ে চলছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। এই উপলক্ষে গত ২ অগাস্ট নিজের সোশ্যাল মিডিয়ার প্রফাইল পিকচার বদলে জাতীয় পতাকার ছবি রাখেন নরেন্দ্র মোদী। ৭৫ তম স্বাধিনতা দিবসকে যথাযথ মর্যাদার সঙ্গে পালন করার জন্য কিছু বিশেষ প্রোগ্রামেরও আয়োজন করেন তিনি। এই উপলক্ষেই আয়োজিত হয় প্রধান মন্ত্রীর ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি। রবিবার মন কি বাত অনুষ্ঠানে সমগ্র দেশবাসীকে  আসন্ন স্বাধীনতা দিবসের দিন প্রতিটি বাড়িতে পতাকা উত্তোলনের জন্য আহ্বান জানান মোদী। তারই অঙ্গ হিসেবে দেশের অন্যান্য পোস্ট অফিসের মতো জলপাইগুড়ির বড় পোস্ট অফিস থেকেও জনসাধারণের জন্য ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা। এই প্রসঙ্গে ডাক বিভাগের কর্মী স্মরশিত রায় বলেন, 'কেন্দ্রীয় সরকারের নির্দেশে ৭৫ তম স্বাধীনতা দিবসের    প্রাক মূহুর্তে আমরা নির্দিষ্ট মূল্যে জাতীয় পতাকা বিক্রি করছি। বাজারের তুলনায় কম মূল্যে, মাত্র ২৫ টাকায় আমরা সাধারণ মানুষের হাতে জাতীয় পতাকা তুলে দিচ্ছি।'

আরও পড়ুন,প্রধানমন্ত্রীর মতো আপনিও আপনার সোশ্যাল মিডিয়ার প্রফাইল পিকচার বদলাতে চান? একনজরে দেখে নিন নিয়ম

আরও পড়ুন, সাইকেল র‍্যালির মাধ্যমে আজাদি কা অমৃত মহোৎসব পালন শিলিগুড়ির এসএসবি-র
 

Follow Us:
Download App:
  • android
  • ios