প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল বায়ুসেনার জোড়া বিমান, ঘটনায় মৃত এক বিমান চালক

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর সুখোই-৩০-এ দু'জন এবং মিরাজ ২০০০ -এ একজন পাইলট ছিল। এর মধ্যে দু'জন পাইলটকে গুরুতরভাবে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 8:15 AM IST / Updated: Jan 28 2023, 02:03 PM IST

মোদীর সফরের আগে বিমান দুর্ঘটনা রাজস্থানের ভরতপুরে। মধ্যপ্রদেশের মোরেনার কাছে একটি সুখোই-৩০ এবং মিরাজ ২০০০ বিমান দুটি ভেঙে পড়ে। ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর সুখোই-৩০-এ দু'জন এবং মিরাজ ২০০০ -এ একজন পাইলট ছিল। এর মধ্যে দু'জন পাইলটকে গুরুতরভাবে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। অপর একজন পাইলটকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে আরও খবর, গোয়ালিয়র বিমান বাহিনী ঘাঁটি থেকে উড়েছিলে এই যুদ্ধবিমান। মাঝ আকাশে কোনও রকমের সংঘর্ষের কারণে এই দুর্ঘটনা কি না সেবিষয়ও তদন্ত চালানো হচ্ছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যান্ত্রীক ত্রুটির কারণেই এই বিপত্তি। বিমানে কতজন ছিল তা এখনও স্পষ্ট নয়। বিমানচালকের খোঁজও মেলেনি এখন পর্যন্ত, এমনটাই জানা যাচ্ছে স্থানীয় সূত্রে। প্রসঙ্গত শনিবারই রাজস্থানের উদয়পুরে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগেই উদয়পুর থেকে ৫০০ কিলোমিটার দূরে ভরতপুরে এই দুর্ঘটনায় উদ্বেগ বেড়েছে প্রশাসনিক মহলে। ঠিক কী ভাবে এই ঘটনা ঘটল সে বিষয় পরিষ্কারভাবে এখনও কিছু জানা যায়নি।

Share this article
click me!